কোভিড দ্বিতীয় তরঙ্গ - ফের দেশে রেকর্ড-ভাঙা সংক্রমণ, মৃত্য়ুর সংখ্যাও সর্বোচ্চ

দেশে ফের রেকর্ড ভাঙা নতুন সংক্রমণ

দৈনিক মৃত্যুর সংখ্যাতেও হল রেকর্ড

কোভিড পরিস্থিতি চলে যাচ্ছে হাতের বাইরে

বিমান যোগাযোগ বিচ্ছিন্ন করল বেশ কয়েকটি দেশ

amartya lahiri | Published : Apr 23, 2021 5:22 AM IST

ফের রেকর্ড ভাঙা নতুন সংক্রমণ। শুক্রবার টানা দ্বিতীয় ভারতের দৈনিক নতুন সংক্রমণের সংখ্যা থাকল তিন লক্ষের বেশি এবং এদিনও বিশ্বের সবকটি দেশের মধ্যে একক দিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড হল। অন্যদিকে, এদিনও ভারতে করোনাভাইরাস জনিত কারণে মৃত্যুর সংখ্যা ২০০০-এর বেশি থাকল এবং মহামারির শুরু থেকে গত ২৪ ঘন্টায় ভারতে মৃত্যু হল সবথেকে বেশি মানুষের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের করোনা ড্যাশবোর্ড বলছে, বৃহস্পতিবার ভারতে ৩,৩২,৭৩০ টি নতুন সংক্রমণের ঘটনা নথিবদ্ধ করা হয়েছে। এর ফলে দেশের মোট করোনা সংক্রমণের সংখ্যা পৌঁছেছে ১,৬২,৬৩,৬৯৫-এ। গত ২৪ ঘন্টায় কোভিড -১৯-তে মৃত্যু হয়েছে ২,২৬৩ জন সহনাগরিকের। সব মিলিয়ে ভারতে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮,২০,৯২০।

বর্তমানে বিশ্বের মধ্যে কোভিড -১৯-এ সবথেকে ক্ষতিগ্রস্ত দেশগুলির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। সামনে আছে শুধু মার্কিন যুক্তরাষ্ট্র। সেই দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা অবশ্য ভারতের মোট আক্রান্তের সংখ্য়ার প্রায় দ্বিগুণ। আর মৃত্যুর সংখ্যা মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতের থেকে প্রায় তিনগুণ বেশি। তবে বর্তমানে ভারতে যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে তেমনটা আর কোনও দেশে দেখা যাচ্ছে না। এই পরিস্থিতিতে বেশ কয়েকটি দেশ ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বিচ্ছিন্ন করেছে।

 

Share this article
click me!