করোনার মাঝেই ভয়ানক অগ্নিকাণ্ড মহারাষ্ট্রের হাসপাতালে, প্রাণ হারালেন আইসিইউ-তে থাকা ১৩ জন রোগী

  • মহারাষ্ট্রের হাসপাতালে ভয়াক আগুন
  • আইসিইউ-তে মৃত্যু ১৩ রোগীর
  • ঘটনাস্থলে উপস্থিত ১০টি ইঞ্জিন 
  • বাকি রোগীদের অন্যান্য হাসপাতালে পাঠানো হচ্ছে

Jayita Chandra | Published : Apr 23, 2021 3:08 AM IST / Updated: Apr 23 2021, 11:04 AM IST

বর্তমান পরিস্থিতিতে করোনার সঙ্গে লড়াই করতে মরিয়া মহারাষ্ট্র। একের পর এক হাসপাতাল চত্বর ঘিরে ফুঁটে উঠছে কেবলই এক না পাওয়ার ছবি। রোগীর পরিবারের হাহাকার, নেই বেড, নেই অক্সিজেন। এমনই পরিস্থিতিতে ভয়ানক ছবি ধরা পড়ল মহারাষ্ট্রের বিজয় বল্লভ  হাসপাতালে। মুম্বই থেকে ৭০ কিলোমিটর দূরে অবস্থিত এই হাসপাতাল হয়ে উঠল মুহূর্তে মৃত্যুপুরী। ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ হারালেন আইসিইউ-তে ভর্তি থাকা ১৩ জন রোগী। 

আরও পড়ুন- শেষ ২দফায় ভোট প্রচারে আরও কঠোর নির্বাচন কমিশন, মোদীর পরে জনসভা বাতিল মমতার 

বর্তমানে মহারাষ্ট্র প্রাণ পণে লড়াই করে চলেছে করোনার সঙ্গে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা ৬৭ হাজার ছাড়িয়েছে। এই অবস্থায় অগ্নিকা্ডের ঘটনার রোগীদের প্রাণ হারানোর খবর প্রকাশ্যে আসা মাত্রই নেমে আসে শোকের ছায়া। আগুন লাগার খবর সামনে আসার পরই রোগী ও নার্সদের মধ্যে প্যানিং সৃষ্টি হয়। এই মুহূর্তে ৯০ জন রোগী ভর্তি ছিলেন এই হাসপাতালে। এক প্রত্যক্ষদর্শীর কথা, তাঁকে তাঁর বন্ধু ফোন করে খবর দেন রাত তিনটে নাগাদ। তাঁর বন্ধর আত্মীয়া ভর্তি ছিলেন সেই হাসপাতালে। 

 

 

আরও পড়ুন- বঙ্গ সফর বাতিল করলেন প্রধানমন্ত্রী, বাংলা ছেড়ে কোভিডকেই বেশি গুরুত্ব দিলেন মোদী 

তাঁরা সেখানে পৌঁছনো মাত্রই চোখে আসে বাইরে দাঁড়িয়ে দমকল। আইসিইউ থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। মাত্র দুজন নার্সকেই দেখা গিয়েছিল। কোনও ডাক্তার ছিলেন না সেই সময় বলে তিনি দাবী করেন। আধ এক ঘণ্টা সময় লাগে দমকল কর্মীদের আগুন নিয়ন্ত্রণে আনতে, তারই মধ্যে আট দশটা দেহ চোখে পড়ে, জানান অবিনাশ্ব পাটিল, প্রত্যক্ষদর্শী। তবে অভিযোগ উড়িয়ে দিয়ে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, ভেতরে ডাক্তার ছিলেন, এবং দমকলের সব নিয়ম মেনেই ফ্লোর প্ল্যানিং ও আয়োজন করা ছিল।

Share this article
click me!