মুম্বইয়ে কমল করোনার কাঁপুনি, পাঁচ সপ্তাহে সবচেয়ে কম সংক্রমণ

  • করোনার দ্বিতীয় ঢেউটা খারাপভাবে মুম্বইতে আছড়ে পড়েছে
  • তবে এবার কিছুটা সুখবর, আক্রান্তের হার কমল
  • গত পাঁচ সপ্তাহের মধ্যে মুম্বইয়ে সবচেয়ে কম দৈনিক সংক্রমণ
  • মুম্বই জুড়ে এখন চলছে লকডাউন

Asianet News Bangla | Published : May 4, 2021 4:05 AM IST / Updated: May 04 2021, 10:05 AM IST

দেশজুড়ে চলা করোনা কাঁপুনির মাঝে কিছুটা সুখবর এস দেশের বানিজ্যনগরী থেকে। মুম্বইয়ে কিছুটা কমল করোনার কাঁপুনি। গত পাঁচ সপ্তাহের মধ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা সবচেয়ে কম থাকল মুম্বইয়ে। সোমবারের হিসেব, গত ২৪ ঘণ্টায় মুম্বইয়ে করোনা আক্রান্তের সংখ্যা ২৬২৪ জন। করোনার দ্বিতীয় ঢেউয়ের পর যা গত পাঁচ সপ্তাহের মধ্যে সবচেয়ে কম। মুম্বইয়ে করোনায় মৃত্যুর সংখ্যা গত ২৪ ঘণ্টায় ৯৮ জন। গত মাসে মুম্বই ছিল করোনা ঢেউয়ে দেশের সবচেয়ে ক্ষতিগ্রস্থ শহর। তবে সামান্য হলেও আশার খবর আসছে। যদিও টেস্টের সংখ্যা কমে যাওয়ায় আক্রান্তের সংখ্যা কমল কি না তা নিয়ে প্রশ্ন আছে। মুম্বই জুড়ে এখন সম্পূর্ণ লকডাউন চলছে।

আরও পড়ুন: বেলাগাম করোনা মোকাবিলায় আরও কঠোর হল লকডাউন, দেখে নিন বিধিনিষেধ

 অন্য রাজ্যগুলির তুলনায় মহারাষ্ট্রে করোনায় সুস্থতার হার কিছুটা বেশি। ৮৪.৭% সুস্থতার হার। মৃত্যুর হার ১.৪৯%। রিপোর্ট পজেটিভ হওয়ার হার ১৭.১২ শতাংশ। করোনায় মহারাষ্ট্রে সবচেয়ে ক্ষতিগ্রস্থ শহর পুণে। মুম্বইয়ের চেয়েও পুণেতে আক্কান্তের হার বেশি। 

আরও পড়ুন: করোনা টিকা চেয়ে প্রভাবশালীদের হুমকি ফোন, দেশ ছেড়ে বিদেশে গিয়ে বিস্ফোরক সেরাম কর্তা

এদিকে, সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গের জন্য যে সংকট  দেশে তৈরি হয়েছে তা মোমোকাবিলা করার জন্য নৌবাহিনীর পদক্ষেপ নিয়ে পর্যালোচনা করেন। দীর্ঘ সময় ধরেই তিনি নৌবাহিনীর অ্যাডমিরাল করম্বীর সিং-এর সঙ্গে বৈঠক করেন। মহামারি মোকাবিলার দেশবাসীকে সহযোগিতার জন্য বাহিনীর পক্ষ থেকে যেসব পদপদক্ষেপ নেওয়া তারই বিস্তারিত তথ্য প্রধানমন্ত্রীকে দেন করম্বীর সিং। 

করম্বীর সিং প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, ভারতীয় নৌবাহিনী সমস্ত রাজ্য প্রশাসনের কাছে পৌঁছে গিয়েছে। হাসপাতাল,শয্যা, পরিবহন ভ্যাকসিন ড্রাইভ পরিচালনার ক্ষেত্র বাহিনীর জওয়ানরা সহযোগিতা করছে।

Share this article
click me!