করোনা মোকাবিলায় নৌ বাহিনীর পদক্ষেপ নিয়ে আলোচনা, হাসপাতাল অক্সিজেন নিয়ে কথা মোদীর

করোনাভাইরাস সংক্রমণ রুখতে বৈঠক
নৌবাহিনীর পদক্ষেপ নিয়ে আলোচনা 
অক্সিজেন ও হাসপাতাল নিয়ে একাধিক পদক্ষেপ 
জানিয়েছেন অ্যাডমিরাল জেনারেল
 

Asianet News Bangla | Published : May 3, 2021 4:59 PM IST

সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গের জন্য যে সংকট  দেশে তৈরি হয়েছে তা মোকাবিলা করার জন্য নৌবাহিনীর পদক্ষেপ নিয়ে পর্যালোচনা করেন। দীর্ঘ সময় ধরেই তিনি নৌবাহিনীর অ্যাডমিরাল করম্বীর সিং-এর সঙ্গে বৈঠক করেন। মহামারি মোকাবিলার দেশবাসীকে সহযোগিতার জন্য বাহিনীর পক্ষ থেকে যেসব পদক্ষেপ নেওয়া তারই বিস্তারিত তথ্য প্রধানমন্ত্রীকে দেন করম্বীর সিং। 


করম্বীর সিং প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, ভারতীয় নৌবাহিনী সমস্ত রাজ্য প্রশাসনের কাছে পৌঁছেগেছে। হাসপাতাল,শয্যা, পরিবহন ভ্যাকসিন ড্রাইভ পরিচালনার ক্ষেত্র বাহিনীর জওয়ানরা সহযোগিতা করছে। বিভিন্ন শহরে সাধারণ নাগরিকদের ব্যবহারের জন্য নৌ হাসপাতালে শয্যা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে বলেও জানিয়েছেন। খোলা হয়েছে নোভাল হাসপাতাল। করোনাভাইরাসের এই সংকট মোকাবিলা করার জন্য নৌবাহিনীর মেডিক্যাল কর্মীদের দেশের বিভিন্ন হাসপাতালে পুনরায় নিয়োগের ব্যবস্থা  হয়েছে। কোভিড হাসপাতালে মেডিক্যাল কর্মী বৃদ্ধির জন্য নৌ কর্মীদের ব্যাটল ফিল্ড নার্সদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

করম্বীর সিং জানিয়েছেন  লাক্ষা ও আন্দামান ও নিকবোর দ্বীপপুজ্ঞে অক্সিজেনের সহজলভ্যতা বাড়াতে ও প্রয়োজনীয় দ্রব্যাদির সরবরাহ বাড়াতে নৌবাহিনীকে ব্যবহার করা হচ্ছে। অক্সিজেনের চাহিদা মেটাতে বাহরাইন, কাতার, কুয়েত সিঙ্গাপুর থেকে ভারতে অক্সিজেন কনটেনার নিয়ে আসছে। 

Share this article
click me!