করোনায় পুত্রহারা সিপিএম সাধারণ সম্পাদক ইয়েচুরি, শোকগ্রস্ত মোদী থেকে মমতা

পুত্রহারা হলেন সীতারাম ইয়েচুরি

বৃহস্পতিবার ভোরে মারা গলেন তাঁর বড় ছেলে

কোভিডআক্রান্ত হয়েছিলেন তিনি

১২ এপ্রিল থেকে আইসিইউ-তে ছিলেন

amartya lahiri | Published : Apr 22, 2021 5:00 AM IST / Updated: Apr 22 2021, 10:48 AM IST

পুত্রহারা হলেন সিপিএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। বৃহস্পতিবার ভোরে মৃত্যু হয়েছেতাঁর জ্যেষ্ঠ পুত্র আশীষ ইয়েচুরি-র। কোভিড-১৯ সংক্রমণের কারণেই তাঁর প্রয়ান ঘটেছে। বয়স হয়েছিল মাত্র ৩৫ বছর।

দিন কয়েক আগে তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট ইতিবাচক এসেছিল। তারপর সংক্রমণ ফুসফুসে ছড়িয়ে যাওয়ায়, গত ১২ এপ্রিল আশীষ ইয়েচুরিকে আইসিইউ-তে ভর্তি করা হয়েছিল। তারপর থেকে আর আইসিইউ-এর বাইরে বের করা যায়নি। এদিন সেখানেই লড়াই শেষ হয় তাঁর।

এদিন পুত্র হারানোর এই গভীর শোকের কথা নিজেই টুইট করে জানান সিপিএম-এর সাধারণ সম্পাদক। তিনি লেখেন, 'অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমি আমার বড় ছেলে আশীষ ইয়েচুরিকে আজ সকালে কোভিড-১৯ এর কারণে হারিয়েছি। যারা আমাদের আশা দিয়েছেন এবং যারা তার চিকিত্সা করেছেন - সেই ডাক্তার, নার্স, ফ্রন্টলাইন কর্মী, স্বাস্থ্যকর্মী, স্যানিটাইজেশন কর্মী এবং যারা আমাদের পাশে দাঁড়িয়েছিলেন তাদের সকলকে আমি অসংখ্য ধন্যবাদ জানাতে চাই।'

এই বিপর্যয়ের সময়ে সিপিএম সাধারণ সম্পাদকের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী, সীতারাম ইয়েচুরি এবং তাঁর পরিবারকে সমবেদনা জানিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ও, গভীর সমবেদনা জানিয়ে বলেছেন,  সীতারামের পুত্র আশীষের এই অকাল প্রয়াণে তিনি শোকাহত এবং অত্যন্ত দুঃখিত।

 

Share this article
click me!