দেশে করোনার কোনও নতুন স্ট্রেন নেই, কেজরিওয়ালের দাবি উড়িয়ে ঘোষণা সিঙ্গাপুরের

  • আন্তর্জাতিক মঞ্চে বড়সড় ধাক্কা খেলেন অরবিন্দ কেজরিওয়াল
  • সিঙ্গাপুরে করোনার কোনও নতুন স্ট্রেন বা রূপ নেই
  • কেজরিওয়ালের ট্যুইটকে সম্পূর্ণ খারিজ করল সিঙ্গাপুর
  • ভারতে সিঙ্গাপুরের রাষ্ট্রদূতের ট্যুইট ঘোষণা

debojyoti AN | Published : May 19, 2021 4:57 AM IST

আন্তর্জাতিক মঞ্চে বড়সড় ধাক্কা খেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবারই ট্যুইট করে তিনি উদ্বেগ প্রকাশ করেছিলেন ভারতে আসতে চলা করোনার তৃতীয় তরঙ্গের জন্য।তিনি লিখেছিলেন  সিঙ্গাপুরে আসা করোনার নতুন রূপটি শিশুদের জন্য অত্যন্ত বিপজ্জনক হিসাবে দেখা দিতে পারে। এটি ভারতে তৃতীয় তরঙ্গ হিসাবে আসতে পারে।

 

তবে বুধবার কেজরিওয়ালের এই ট্যুইট বার্তাকে সম্পূর্ণ খারিজ করেছে সিঙ্গাপুর। ভারতে সিঙ্গাপুরের রাষ্ট্রদূত জানিয়ে দিয়েছেন সেদেশে করোনার কোনও নতুন স্ট্রেন বা রূপ নেই। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রকের একটি বিবৃতি প্রকাশ করে এই দাবি করেছেন সিঙ্গাপুরের রাষ্ট্রদূত। 

 

তিনি জানিয়েছেন সিঙ্গাপুরে করোনার একটি স্ট্রেনই বর্তমান, তা হল B.1.617.2। এর সঙ্গে ভারতে করোনার তৃতীয় তরঙ্গ আসার কোনও সম্পর্ক নেই। দিল্লির মুখ্যমন্ত্রীর ধারণা অমূলক। B.1.617.2 স্ট্রেনটি সিঙ্গাপুরে শিশুদের মধ্যেও ছড়াচ্ছে। কিন্তু দেশের কোথাও করোনার নতুন স্ট্রেনের দেখা মেলেনি। 

অরবিন্দ কেজরিওয়ালের বক্তব্যকে খারিজ করেছে কেন্দ্রও। কেজরিওয়াল কেন্দ্রীয় সরকারের কাছে দুটি আবেদন রেখেছিলেন। তিনি বলেছিলেন,

১. সিঙ্গাপুরের সাথে বিমান পরিষেবাগুলি দ্রুত বাতিল করা হোক

২. শিশুদের জন্যও ভ্যাকসিনের বিকল্পগুলির উপর অগ্রাধিকারের বিষয়টি ভেবে দেখুক কেন্দ্র। 

কেজরিওয়ালের এই বক্তব্যকে খারিজ করেছে কেন্দ্র। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরী ট্যুইট করে জানিয়েছেন আন্তর্জাতিক উড়ানগুলি ২০২০ সালের মার্চ মাস থেকে বন্ধ রয়েছে। সিঙ্গাপুরের সঙ্গে ভারতের কোনও এয়ার বাবলও নেই। মাত্র কয়েকটি ভারতীয় বিমানের সাহায্যে আমরা সেখানে আটকা পড়া ভারতীয় লোকদের ফিরিয়ে আনব। তারা আমাদের দেশের নাগরিক। 

 

হরদীপ সিং পুরী আরও জানান পরিস্থিতি নিয়ে কেন্দ্র কড়া নজর রেখেছে। সব রকমের সতর্কতা অবলম্বন করা হচ্ছে। 

Share this article
click me!