Covid 19 বিধি না মেনে মাঝ আকাশে বিয়ে, Viral Video নিয়ে তদন্তের নির্দেশ

 

  • কোভিড বিধি না মেনে মাঝ আকাশে বিয়ে 
  • ভাইরাল হয় সেই ভিডিও 
  • তারপরই নড়েচড়ে বসে প্রশাসন 
  • তলব করা হয়েছে রিপোর্ট 

Asianet News Bangla | Published : May 24, 2021 3:19 PM IST

করোনাভাইরাস সংক্রান্ত প্রোটোকল মানতে চাননি। আর সেই কারণে মাঝ আকাশে গিয়ে গাঁটছড়া বেঁধেছিলেন দম্পতি। কিন্তু তাতেও শেষরক্ষা হল না। বিয়ের ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতেই প্রশ্নের মুখে পড়েছে স্পাইসজেট সংস্থাকে। তারপরই তড়িঘড়ি পুরো ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, স্পাইস জেট সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, বারবার অনুরোধ করা সত্ত্বেও যাত্রীরা নিয়মগুলি মানেননি। আর সেই কারণেই দম্পতির পরিবারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাতে পারে। 

দম্পতি,তামিলনাড়ুর মাদুরাইয়ের বাসিন্দা। রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণে লাগাম পরানোর জন্য কঠোর লকডাউন চালু করা হয়েছে। কিন্তু করোনাভাইরাসের নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে সম্পন্ন হয়েছিল গোটা বিয়ের অনুষ্ঠান। বেঙ্গালুরু থেকে একটি ফ্লাইট বুক করা হয়েছিল। বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছিল মাঝ আকাশে আর মাঝ পথে। মাঝ আকাশে বিয়ের অনুষ্ঠানের ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়। ছবিতে দেখা যাচ্ছে বিমানে ছিল প্রচুর যাত্রী। কিন্তু কারও মুখে মাস্ক ছিল না। বর কনেকে মঙ্গলসূত্র পরিয়ে দিচ্ছে। বিয়ের অনুষ্ঠানে মানা হয়নি নিরাপদ শারীরিক দূরত্ববিধিও। 

এই ছবি সামনে আসার পরই গোটা ঘটনার তদন্তে নেমেছে সিভিল এভিয়েশন। মহাপরিচালক জানিয়েছেন মাঝ আকাশে বিয়ের অনুষ্ঠানের তদন্ত শুরু হয়েছে। বিমান সংস্থা ও বিমান বন্দর কর্তৃপক্ষের কাছ থেকে পুরো ঘটনার রিপোর্ট তলব করা হয়েছে। স্পাইস জেটকেও কোভিড বিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযোগ জানাতে নির্দেশ দেওয়া হয়েছে। বিমান বন্দর কর্তৃপক্ষ অবশ্য বিমানে বিয়ের অনুষ্ঠানের কথা পুরোপুরি অস্বীকার করেছে। মাদুরাই থেকে সংবাদ সংস্থা এএনআইকে জানান হয়েছে, গতকাল স্পাইস জেটের চাটার্ড বিমান বুকিং ছিল। কিন্তু মাঝ আকাশে বিয়ের অনুষ্ঠান নিয়ে তাঁদের কাছে কোনও খবর নেই। 

অন্যদিকে স্পাইস বিমান সংস্থার পক্ষ থেকে বিমান ভাড়ার কথা স্বীকার করে নেওয়া হয়েছে। কিন্তু তারপরেই সংস্থার পক্ষে জানান হয়েছে গ্রাহককে কোভিড বিধি সম্পর্কে স্পষ্ট নির্দেশিকা দেওয়া হয়েছে। কোভিড মেনে মেনে চলতেও নির্দেশ দেওয়া হয়েছিল। মৌখিক বিবৃতির পাশাপাশি লিখিত বিবৃতি দেওয়া দেওয়া হয়েছিল। কিন্তু গ্রাহক কোনও কথা শুনতে রাজি ছিলেন না। স্পাইস জেটের এক আধিকারিক জানিয়েছেন, কোভিড বিধি নিয়ে বিমানের যাত্রীদের একাধিকবার সচেতন করা হয়েছিল। পাশাপাশি কোভিড বিধি মেনে চলার অনুরোধও করা হয়েছিল। কিন্তু যাত্রীরা কোনও কথাই কানে তোলেননি। সেই কারণে বিমান সংস্থাটি নিয়ম অনুযায়ী বিমান সংস্থা যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছে। 

Share this article
click me!