শ্মশানে কোভিড দেহের পাশ দিয়ে ঘুরে বেড়াচ্ছে কুকুর, নেই দাহ করার লোক পুরুলিয়ায়

 

  • কোভিড দেহের ভয়াবহ দৃশ্য পুরুলিয়ায়  
  • কাঠ দিয়ে কোভিড দেহ সাজানো আছে 
  • সৎকার না করেই সমস্ত লোক পালিয়ে যায়  
  •  মৃতদেহের পাশে ঘুরে বেড়াচ্ছে কুকুর 
     

Ritam Talukder | Published : May 20, 2021 6:14 AM IST / Updated: Jun 01 2021, 12:47 PM IST

কোভিড দেহের ভয়াবহ দৃশ্য পুরুলিয়ায়। কাঠ দিয়ে কোভিড দেহ সাজানো আছে, অথচ দাহ করার কোনও লোকই নেই। পুরুলিয়ার পাড়া থানার ভাগাবাঁধ এলাকায় এদিন সকাল থেকে দেখা যায়  ফুলিরডি গ্রামের অদূরে স্থানীয় একটি শ্মশানে চিতার ওপর সাজানো রয়েছে  দেহ।

আৎও পড়ুন, কোভিডে রাজ্যে একদিনে মৃত ১৫৭ , বাড়িতে বসেই করোনা পরীক্ষার ছাড়পত্র দিল ICMR . 

রাজ্যে কোভিডে মৃত্যু মিছিল যে আর উত্তর ২৪ পরগণা এবং কলকাতায় আটকে নেই। তা আর বলার অপেক্ষা রাখে না। প্রত্যেকদিনই লাগামছাড়া মৃত্যুতে বেসামাল শহরেরও চুল্লি গুলি। নতুন চুল্লি করতে পদক্ষেপও নিয়েছে কলকাতা পুরসভা। কিন্তু এবার মৃত্যু মিছিলে নাম ঢুকেছে রাজ্যের বাকি জেলাগুলিরও। তাই বলে চুল্লির সংখ্যায় আকাল পড়লেও এমন দৃশ্য খুব কমই প্রকাশ্য়ে এসেছে রাজ্যে। কাঠ দিয়ে কোভিড দেহ সাজানো আছে, অথচ সৎকারের কোনও লোকই নেই। পুরুলিয়ার পাড়া থানার ভাগাবাঁধ এলাকায় এদিন সকাল থেকে দেখা যায়  ফুলিরডি গ্রামের অদূরে স্থানীয় একটি শ্মশানে চিতার ওপর সাজানো রয়েছে  দেহ।  তাদের দাবি, বুধবার রাতে করোনায় আক্রান্ত হয়ে ফকু গঁরাই নামে বছর পঁয়তাল্লিশ এর এক ব‍্যক্তির মৃত‍্যু হয় কোভিড হাসপাতালে। 

 আরও পড়ুন, আজ ৪ হেভিওয়েটের ভাগ্য নির্ধারণের দিন, নারদকাণ্ডের জামিন নিয়ে মতামত জানাবে হাইকোর্ট  


বুধবার রাতেই সৎকারের জন‍্য মৃত দেহটি পরিবারের লোকেদের দেওয়া হয়। সঙ্গে ছিল পুলিশ কিন্তু সৎকার না করেই মৃতদেহটি ছেড়ে সমস্ত লোক পালিয়ে যায়। মৃতদেহের পাশে ঘুরে বেড়াচ্ছে কুকুর। মৃতদেহের দেহাংশ কুকুরে নিয়ে গিয়ে গ্রামে ছড়াতে পারে। তাতে সংক্রমণের সম্ভাবনা রয়েছে। স্থানীয় বাসিন্দাদের দাবি অবিলম্বে মৃতদেহ সৎকারের ব্যবস্থা করুক পুলিশ। ঘটনায় চাঞ্চল্য দেখা দিয়েছে এলাকায়। উল্লেখ্য, বুধবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ১৫৭ জন এবং এর মধ্যে পুরুলিয়ায় একদিনে  ২ জনের মৃত্যু হয়েছে।
 

Share this article
click me!