হাসপাতালে যেতে রাজি নন বুদ্ধদেব, শরীরে কমছে অক্সিজেনের মাত্রা

  • একেবারেই সুস্থ নন বুদ্ধদেব ভট্টাচার্য
  • শরীরে ক্রমশ কমছে অক্সিজেনের মাত্রা
  • হাসপাতালে যেতে রাজী নন প্রাক্তন মুখ্যমন্ত্রী
  • উদ্বেগে রয়েছেন চিকিৎসকরা

Asianet News Bangla | Published : May 20, 2021 5:01 AM IST / Updated: May 20 2021, 10:38 AM IST

শরীরে ক্রমশ কমছে অক্সিজেনের মাত্রা। তবু হাসপাতালে যেতে চাইছেন না বুদ্ধদেব ভট্টাচার্য। অবশ্য তাঁর এই হাসপাতালে যেতে না চাওয়াটা স্বভাবসিদ্ধ। আপাতত তাঁর শরীরে অক্সিজেন স্যাচুরেশন ৮৭। তবে বুদ্ধদেব সিওপিডিতে আক্রান্ত। তাই দুশ্চিন্তা কিছুটা হলেও কম চিকিৎসকদের।  

বাড়িতেই চিকিৎসকদের তত্বাবধানে রয়েছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। কড়া নজরে রাখা হয়েছে তাঁকে। তবে দুশ্চিন্তার সেরকম কারণ নেই বলেই জানাচ্ছেন চিকিৎসকরা। যদিও শরীরে অক্সিজেনের মাত্রা কম থাকায় ঘনিষ্ঠ জনেরা বেশ উদ্বেগে রয়েছেন। 

মঙ্গলবারই জানা গিয়েছিল করোনা আক্রান্ত হয়েছেন বুদ্ধদেব। করোনা পজেটিভ রিপোর্ট আসে তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যেরও। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় মীরা ভট্টাচার্যকে। শ্বাসকষ্টের সমস্যার কারণেই হাসপাতালে চিকিৎসাধীন বুদ্ধদেব ভট্টাচার্যর স্ত্রী। তবে বুদ্ধদেব বাবুকে এখনও পর্যন্ত হাসপাতালে ভর্তি করা হয়নি। ডাক্তারের পরামর্শ মেনে বাড়িতেই চিকিৎসা চলছে ওনার।

সিপিএম সূত্রে জানা গেছে, বুদ্ধদেব ভট্টাচার্যের শরীরে অক্সিজেনের মাত্রা এখনও উদ্বেগজনক নয়। তবে তার যেহেতু সিওপিডি রয়েছে দীর্ঘদিন ধরে তাই বাড়িতে রেখেই চিকিৎসা করাতে চাইছেন না সিপিএম নেতৃত্ব। কিন্তু সূত্র থেকে জানা গেছে, বুদ্ধবাবু হাসপাতাল যেতে মোটেই রাজি নয়। এবং সেই কারণেই বাড়িতে চিকিৎসা চলছে। তবে পরিস্থিতির উপর সিদ্ধান্ত বদল হতেও পারে।

বেশ কয়েকদিন ধরেই শারীরিক সমস্যা দেখা যাওয়ায় করোনা পরীক্ষা করান বুদ্ধদেব ও তাঁর স্ত্রী মীরা। তারপরেই দুজনের রিপোর্ট পজিটিভ আসে। চলছে প্রয়োজনীয় চিকিৎসা। 

Share this article
click me!