Corona Cases In Bengal: রাজ্যে ১৪ হাজারের গণ্ডি পার করল দৈনিক সংক্রমণ, কলকাতায় আক্রান্ত ৬১৭০ জন

মঙ্গলবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৯ হাজার ৭৩। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২২ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৭০ জন।

Web Desk - ANB | Published : Jan 5, 2022 2:38 PM IST / Updated: Jan 05 2022, 08:38 PM IST

৯ থেকে একলাফে ১৪ হাজারের গণ্ডি পার! ফের রাজ্যে লাফিয়ে বাড়ল দৈনিক করোনা আক্রান্তের (Daily Corona Cases) সংখ্যা। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর (West Bengal Health Department) প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, রেকর্ড লাফে রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ ১৪ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে। আর তার মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায়। শুধু কলকাতাতেই সংক্রমণ ৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। আর তার সঙ্গে পাল্লা দিয়ে অস্বাভাবিক হারে সংক্রমণ বাড়ছে দুই ২৪ পরগনা, হাওড়া (Howrah), হুগলি (Hooghly) ও পশ্চিম বর্ধমানে। 

মঙ্গলবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৯ হাজার ৭৩। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২২ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৭০ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৭৮ হাজার ৩২৩। পজিটিভিটি রেট ১৮.৯৬ শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২৩.১৭ শতাংশ। 

আরও পড়ুন- হু হু করে বাড়ছে করোনা, আসানসোলে মাস্ক অভিযানে নেমে ৯০ জনকে গ্রেফতার পুলিশের

দৈনিক সংক্রমিতের সংখ্যা বাড়ার পাশাপাশি রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও বেড়ে গিয়েছে। মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১৬ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ হাজার ৪৩৮ জন। রাজ্যে সুস্থতার হার আরও অনেকটা কমে গিয়েছে। মঙ্গলবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৭.২৮ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় তা কমে দাঁড়িয়েছে ৯৬.৮৫ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৩৩ হাজার ৪২।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ জন। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৯, কোচবিহারে ১২, দার্জিলিংয়ে ১৯৩, জলপাইগুড়িতে ৬১, উত্তর দিনাজপুরে ৪৫, দক্ষিণ দিনাজপুরে ৩৫ ও মালদহে ১২৫।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৭০ জন। সংক্রমণের নিরিখে তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৪০ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হাওড়া। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৮০ জন। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ৭৬৩ ও  হুগলিতে আক্রান্ত ৬৭০। 

আরও পড়ুন- চোখ রাঙাচ্ছে ওমিক্রন, কতটা প্রস্তুত রাজ্যের হাসপাতাল

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭টি জেলার বাসিন্দার। তার মধ্যে মুর্শিদাবাদে ১ জন, বীরভূমে ১ জন, হাওড়ায় ২ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন ও কলকাতায় ৫ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!