মোদীকে ফের চিঠি মমতার, এবার দাবি করোনার ওষুধে করছাড়

  • করোনার ওষুধে-চিকিৎসা সরঞ্জামে ছাড় চাইলেন মমতা
  • স্বেচ্ছাসেবী সংগঠন, বহু মানুষ রাজ্য সরকারের পাশে দাঁড়িয়েছে বলে জানান
  • সীমিত সাধ্য নিয়ে রাজ্যে করোনা যুদ্ধ লড়ছে রাজ্যে, জানালেন মমতা
  • এর আগে রাজ্যে অক্সিজেনের জোগান নিয়ে দিদি চিঠি লিখেছিলেন মোদীকে

Asianet News Bangla | Published : May 9, 2021 10:24 AM IST / Updated: May 09 2021, 03:58 PM IST

ফের করোনা ইস্যুতে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অক্সিজেনের পর এবার দিদির দাবি করমুক্ত করোনা ওষুধ ও অন্য়ান্য চিকিৎসা সরঞ্জাম। করোনা চিকিত্সায় ব্যবহৃত ওষুধ-অন্যান্য সরঞ্জাম কর ছাড়া দেওয়ার দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি রাজ্যকে আরও অক্সিজেন দেওয়ার দাবিও তুলেছেন মমতা। মোদীর কাছে চিঠি লিখে মমতা আবেদন করেন, ''করোনার জন্য চিকিৎসা সরঞ্জামের ওপর কর ছাড়া দেওয়া হোক। অক্সিজেন সিলিন্ডার থেকে শুরু করে অন্যান্য সরঞ্জামকে জিএসটি মুক্ত করা হোক। তুলে দেওয়া হোক জীবনদায়ী ওষুধ ও সরঞ্জামের সরবরাহ সংক্রন্ত বিষয়ে নির্দিষ্ট সীমা। এর মাধ্যমে রাজ্যে কোনও কিছু ঘাটতি থাকবে না। এর আগে গত শুক্রবার প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে মমতা দাবি করেছিলেন, বাংলায় দৈনিক ৫৫০ মেট্রিক টন অক্সিজেনের ব্যবস্থা করুন।"  

আরও পড়ুন:  মমতা সরকারের নির্দেশ না মেনে সারাদিন খোলা দোকানপাট, সংক্রমণের সুনামির আশঙ্কায় রায়গঞ্জ

আজ লেখা চিঠিতে কোভিড চিকিৎসায় ওষুধ ও অন্যান্য সরঞ্জাম করমুক্ত দাবি করার পাশাপাশি মমতা লেখেন, রাজ্য করোনা মোকাবিলায় কী কী করছে। চিঠিতে দিদি লেখেন, অক্সিজেন থেকে করোনা বেড, অনেক সঙ্কটের মাঝেই সীমিত সাধ্য নিয়ে লড়ছে রাজ্য সরকার। পাশাপাশি তিনি জানিয়েছেন কোভিড সঙ্কটের সময় বহু সাধারণ মানুষ, স্বেচ্ছাসেবী সংগঠন অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর, করোনার ওষুধ দিয়ে সরকারে পাশে এসে দাঁড়িয়েছে। 

আরও পড়ুন: বন্ধ শ্মশান, করোনা রোগীর দেহ আগলে ১৬ ঘন্টা করুণাময়ী আবাসনের পরিবার

চিঠিতে মমতা এই বিষয়টি স্পষ্ট করে উল্লেখ করে জানিয়েছেন,  ' রাজ্যে চাহিদা ও সরবরাহের মাঝে একটা বড় ফারাক রয়েছে'। স্বেচ্ছাসেবী সংগঠন, ব্যক্তিদের দানে সেই ফারাক অনেকটাই কমেছে।

Share this article
click me!