রোগীর প্রয়োজনে সিলিন্ডার পৌঁছবে বাড়িতে, তৃণমূল বিধায়কের উদ্যোগে চালু দুয়ারে অক্সিজেন প্রকল্প

  • করোনা রোগীদের অক্সিজেনের চাহিদা
  • "দুয়ারে অক্সিজেন" প্রকল্পের শুভ সূচনা
  • সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রে প্রকল্পের সূচনা
  • সোনারপুর টাউন তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এই কর্মসূচি

Asianet News Bangla | Published : May 23, 2021 7:41 AM IST

করোনা রোগীদের অক্সিজেনের চাহিদার কথা মাথায় রেখে "দুয়ারে অক্সিজেন" প্রকল্পের শুভ সূচনা। সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস বিধায়ক লাভলী মৈত্রের উদ্যোগে চালু হল এই প্রকল্প। সোনারপুর টাউন তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এই কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়। যার শুভ সূচনা করেন অভিনেত্রী বিধায়ক নিজেই। 

মোট ১০টি অক্সিজেন সিলেন্ডার, ভেপার মেশিন ও অক্সিমিটারের সমন্বয়ে জনহিতকর এই কাজে ব্রতী থাকবেন এলাকার তৃণমূল নেতৃত্ব। পরিষেবা পাবেন সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের সকল সাধারণ মানুষ। যাঁদের অক্সিজেনের প্রয়োজন হবে তারা ট্রোল ফ্রি নম্বরে ফোন করলে সম্পূর্ণ বিনামূল্যে অক্সিজেন দেওয়া হবে বলে জানান লাভলী মৈত্র।

পাশাপাশি তিনি আর জানান ডাক্তারের পরামর্শে যদি কোন রুগীর অবস্থার অবনতি হয় তাহলে পরামর্শ মত তাঁকে হসপিটালে চিকিৎসারও ব্যবস্থা করা হবে। স্বাভাবিক ভাবে বিধায়কের এমন উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন এলাকার সাধারণ মানুষ। 

এদিকে, কোভিডে কার্যত লকডাউনে সংক্রমণ কমল। কিন্তু থামেনি মৃত্যু। এদিকে নারদকাণ্ডে গৃহবন্দি ফিরহাদ হাকিম। তাই কোভিড পরিস্থিতিতে কলকাতা পুরসভার কাজে নজরদারির জন্য কমিটি গড়ল নবান্ন। ১৬ মের পর যদিও  কিছুটা কমেছে সংক্রমণ, তবে বেড়েই চলেছে মৃত্যু। শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১৫৪ জন এবং সংক্রমিত ১৮ হাজার ৮৬৩ জন। 

Share this article
click me!