'দেশবাসীর প্রয়োজনে দ্রুততার সঙ্গে টিকা নিয়ে আসুন', মোদীকে চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়

  • বিদেশ থেকে টিকা আমদানির দাবি 
  • দ্রুততার সঙ্গে টিকা আমদানির দাবি 
  • নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায় 
  • ফ্র্যাঞ্চাইজির কথাও বলেন তিনি 

Asianet News Bangla | Published : May 12, 2021 2:11 PM IST

করোনাভাইরাসের টিকা চেয়ে আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বিশ্বব্যাপী ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থার কাছ থেকে টিকা নিয়ে আসার প্রস্তাব দিয়েছেন। একই সঙ্গে কাল বিলম্ব না করে দ্রুততার সঙ্গে করোনা-টিকা নিয়ে আসার কথা বলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন দেশের ১৪০ কোটি ও এই রাজ্যের প্রায় ১০ কোটি মানুষকে দ্রুততার সঙ্গে টিকা দেওয়ার প্রয়োজন রয়েছে। কিন্তু এখনও পর্যন্ত খুব অল্প মানুষকেই টিকা দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে বলেছেন, এই দেশে যে পরিমাণ টিকা উৎপাদন হচ্ছে তা দেশবাসীর চাহিদার তুলনায় তা নিতান্তই কম আর তুচ্ছ। আর সেই প্রসঙ্গ তুলে এনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন এই পরিস্থিতিতে দাঁড়ি বিশ্বের ভ্যাকসিন প্রস্তুতকারকদের ভারতে টিকা সরবরাহ করার জন্য উৎসাহিত করতে হবে।

মমতা তাঁর চিঠিতে আরও বলেন বিশ্ব ব্যাপী অনেক নির্মাতা রয়েছে যারা রীতিমত প্রসিদ্ধ। বিজ্ঞান ও বিশেষজ্ঞদের মতে সেই সব সংস্থাগুলি আন্তর্জাতিক খ্যাতি রয়েছে। বিশ্বাস যোগ্যতাও রয়েছে। দেশবাসীর প্রয়োজনে টিকা আমদানির জন্য উদার হওয়ার কথাও বলেছেন মুখ্যমন্ত্রী। তিনি আরও বলেন, ভ্যাকসিনক্ষেত্রে ফ্র্যাঞ্চইজি অপারেশন চালুর কথাও বলেন তিনি। তিনি জানিয়েছেন এমন অনেক সংস্থা আছে যারা  করোনা টিকার ফ্র্যাঞ্চাইজি নিতে উৎসাহী। 

Share this article
click me!