খালি সিরিঞ্জ দিয়েই করোনা টিকা দিলেন নার্স, চরম গাফিলতির সেই ভিডিও দেখুন

  • খালি সিরিঞ্জ দিয়েই ইঞ্জেকশন
  • ভিডিওতে ধরা পড়ল গাফিলতির ছবি
  • বিহারের ঘটনায় আতঙ্ক বাড়ছে
  • সরিয়ে দেওয়া হয়েছে কর্তব্যরত নার্সকে

Parna Sengupta | Published : Jun 25, 2021 10:26 AM IST / Updated: Jun 25 2021, 03:57 PM IST

করোনা টিকা নেওয়ার জন্য ব্যতিব্যস্ত মানুষ। এদিকে একের পর এক গাফিলতির ছবি উঠে আসছে টিকাকরণ সেন্টারগুলি থেকে। বিহারে এমনই এক ছবি দেখে চমকে উঠল গোটা দেশ। ক্যামেরায় ধরা পড়েছে সেই ছবি। ভিডিওটিতে দেখা গিয়েছে বিহারের একটি ভ্যাকসিনেশন সেন্টারে এক নার্স রীতিমতে কথা বলতে মশগুল। তারই মাঝে একের পর এক ব্যক্তিকে করোনার টিকা দিচ্ছেন তিনি। 

এরকমই এক সময় এক ব্যক্তি তার কাছে টিকা নিতে আসেন। ভিডিওতে দেখা গিয়েছে, কর্তব্যরত নার্স প্যাকেট থেকে সিরিঞ্জ বের করে, তার মধ্যে টিকার ওষুধ না ভরেই তা শরীরে ঢুকিয়ে দিলেন। ইঞ্জেকশন দেওয়ার পরে তুলো দিয়ে সেই জায়গা আটকেও দিলেন তিনি। যেন ওই ব্যক্তি টিকা সঠিক ভাবেই নিয়েছে। এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে শেয়ার হতেই চাঞ্চল্য ছড়িয়েছে। 

বিহারের ছাপড়ায় এই ঘটনা ঘটে। দ্রুত ব্যবস্থা নেয় প্রশাসন। ডিউটি থেকে ওই নার্সকে সরিয়ে দেওয়া হয়েছে বলে খবর। মোবাইলে তোলা এই ভিডিওতে যে ছবি উঠে এসেছে, তা বেশ আশঙ্কাজনক। নতুন সিরিঞ্জে ওষুধ না ভরেই কীভাবে ওই নার্স টিকা দিলেন, তা নিয়ে উঠছে প্রশ্ন, সেই সঙ্গে সরকারি কেন্দ্রগুলিতে টিকাকরণের যে গাফিলতির ছবি ধরা পড়েছে, তাতে স্পষ্টই অস্বস্তিতে নিতীশকুমার সরকার।  

 

 

ওই ব্যক্তি টিকা নিতে বসেছিলেন, তার এক বন্ধুকে গোটা ব্যাপারটি ভিডিও করতে বলেন। সেখানেই ধরা পড়ে এই গাফিলতির ছবি। তার বন্ধু পরে ভিডিওটি দেখতে গিয়ে বিষয়টি আবিষ্কার করেন। সঙ্গে সঙ্গে তিনি ওই ব্যক্তিকে জানান। ওই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছাড়া হয়। ওই ব্যক্তি পরে জানান, ইঞ্জেকশন নেওয়ার পর তার মাথা ব্যথা শুরু হয়। গোটা ঘটনাটি প্রশাসনকে জানানো হয়। তারপরেই নড়েচড়ে বসে রাজ্য সরকার। 

Share this article
click me!