ভারতীয় ভূখণ্ডে জঙ্গি কার্যকলাপ, ৭ তেহরিক-উল-মুজাহিদিন জঙ্গির বিরুদ্ধে চার্জশিট জমা এনআইএর

  • সাত তেহরিক-উল-মুজাহিদিন জঙ্গির বিরুদ্ধে চার্জশিট জমা দিল এনআইএ
  • ভারতীয় ভূখণ্ডে জঙ্গি কার্যকলাপ চালাচ্ছিল তারা
  • একাধিক ধারায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের
  • উদ্ধার অস্ত্রশস্ত্র, বিস্ফোরক, মাদক-সহ আরও অনেক কিছু

Asianet News Bangla | Published : Jun 25, 2021 10:23 AM IST

জম্মু ও কাশ্মীরের সাত তেহরিক-উল-মুজাহিদিন জঙ্গির বিরুদ্ধে চার্জশিট জমা দিল এনআইএ। মহম্মদ মুস্তাফা খান, ইয়াসিন, ফারুক, ইবরার, জাভিদ খান, শের আলি ও রফিক নাই-এর বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়া হয়েছে। 

আরও পড়ুন- শত্রুর মোকাবিলায় প্রস্তুত INS Vikrant, দেশের তৈরি যুদ্ধ জাহাজ নিয়ে আশাবাদী রাজনাথ

তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা, অস্ত্র আইন ও ইউএপিএ-তে মামলা দায়ের করা হয়েছে। এনআইএ-র এক আধিকারিক বলেন, "পাকিস্তানের তেহরিক-উল-মুজাহিদিন এবং পুঞ্চ ও কুয়েতে থাকা তাদের সহযোগীরা ভারতে যে জঙ্গি কার্যকলাপ চালানোর চেষ্টা করে তার অংশ হিসেবেই এই সাতজনের বিরুদ্ধে চার্জশিটে অভিযোগ আনা হয়েছে।" 

গত বছর ২৭ ডিসেম্বর মহম্মদ মুস্তাফা খান নামে একজনকে গ্রেফতার করেছিল জম্মু ও কাশ্মীর পুলিশ। সঙ্গে একাধিক নথি সহ উদ্ধার করা হয় ছটি হ্যান্ড গ্রেনেড। এরপর পুঞ্চ জেলার মেন্ধার পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করা হয়। আর চলতি বছরের ১৬ মার্চ এনআইএ এই মামলার তদন্তভার নেয়।

আরও পড়ুন- ফের কি সার্জিক্যাল স্ট্রাইকের ছক কষছে ভারত, পাক আশ্রিত জঙ্গিগোষ্ঠীগুলি নিকেশের ইঙ্গিত

কুয়েতে বসবাসকারী শের আলি ও পুঞ্চের সহযোগীদের সাহায্যে পলাতক রফিক নাই ও অন্যরা ভারতীয় ভূখণ্ডে অস্ত্র, বিস্ফোরক এবং মাদক পাচার করে বলে জানিয়েছেন এক এনআইএ আধিকারিক। তিনি বলেন, "তারা ভৌগোলিক অবস্থান, ধর্ম, সংস্কৃতির সুবিধা নিয়ে এই কার্যকলাপ চালায়। তদন্তের সময় প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র, বিস্ফোরক, মাদক, পোস্টার ও অন্যান্য সামগ্রী পুঞ্চের একাধিক জায়গা থেকে উদ্ধার করা হয়েছে।"
    

Share this article
click me!