Omicron In India: দেশে ওমিক্রন আক্রান্ত প্রায় ৮০০ ছুঁই লাফিয়ে বাড়ল দৈনিক সংক্রমণ

ওমিক্রন আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। ব্রিটেনে রেকর্ড হারে দৈনিক সংক্রমণ। আমেরিকাতেও দৈনিক সংক্রমণের হার ভাঙল সব রেকর্ড।  ভারতের পরিস্থিতি ও ক্রমশ আশঙ্কাজনক হয়ে উঠছে। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা প্রায় ৮০০ ছুঁই। এক লাফে বাড়ল দেশের দৈনিক সংক্রমণও। 

Riya Dey | Published : Dec 29, 2021 8:42 AM IST

বছর শেষে ফের শুরু করোনার (Corona Virus) চোখ রাঙানি। ক্রিসমাস - নিউ ইয়ার সেলিব্রেশনের মাঝে অসুর হয়ে ফের হাজির করোনা ভাইরাসের নতুন রূপ ওমিক্রন (New Covid Varient Omicron)। দেশে একলাফে প্রায় ৪৪ শতাংশ বাড়ল দৈনিক সংক্রমণ। একইসঙ্গে বাড়ল মৃত্যুও। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী এক দিনে করোনায় মৃত্যু হয়েছে ৩০২ জনের এবং এক দিনে নতুন করে করোনা ভাইরাসে (Corona Virus) সংক্রমিত হয়েছেন ৯,১৯৫ জন যা মঙ্গলবারের রিপোর্টের তুলনায় প্রায় ২,৮৩৭ জন বেশি। পাশাপাশি বেড়েছে মৃত্যু ও। পাল্লা দিয়ে বেড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ও। 

২৪ ঘন্টায় নতুন করে করোনা ভাইরাসের নতুন রূপ ওমিক্রনে (New Covid Varient Omicron) আক্রান্ত হয়েছেন প্রায় ১১০ জন। কেন্দ্রের রিপোর্ট অনুসারে, বুধবার নতুন করে সংক্রমিত হওয়া ৫৯ শতাংশের শরীরেই মিলেছে ওমিক্রন ভাইরাস (Omicron Virus)। বর্তমানে দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৮১ জন যা মঙ্গলবার পর্যন্ত ছিল ৬৭১ জন। ইতিমধ্যেই দেশের একাধিক রাজ্যে ছড়িয়ে পড়েছে ওমিক্রন ভাইরাস (Omicron Virus)। দেশের মধ্যে সংক্রমণের শীর্ষে রয়েছে রাজধানী দিল্লি।  শুধুমাত্র সেখানেই আক্রান্তের সংখ্যা পার করেছে ২০০-র গন্ডি। দিল্লিতে ও ওমিক্রনে মোট আক্রান্ত (Total Omicron Cases) ২৩৮ জন। এরপরেই রয়েছে মহারাষ্ট্র, সেই রাজ্যে ওমিক্রন ভাইরাসে আক্রান্ত ১৬৭ জন। সব মিলিয়ে দেশের মোট ২০টি রাজ্যে থাবা বসিয়েছে ওমিক্রন। 

সংক্রমণের নিরিখে দিল্লি, মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাট - কেরালার স্থান। গুজরাটে ওমিক্রন ভাইরাসে আক্রান্ত ৭৩ জন, কেরালায় ৬৫ জন, তেলেঙ্গানায় ৬২ জন, রাজস্থানে ৪৬ জন, কর্ণাটক ও তামিলনাড়ুতে ৩৪ জন, হরিয়ানায় ১২ জন, পশ্চিমবঙ্গে ১১ জন, মধ্যপ্রদেশে ৯ জন, ওড়িশায় ৮ জন, অন্ধ্রপ্রদেশে ৬ জন, উত্তরাখণ্ডে ৪ জন, চন্ডিগড় এবং জম্মু- কাশ্মীরে ৩ জন, উত্তরপ্রদেশে ২ জন এবং গোয়া- হিমাচল প্রদেশ - লাদাখে ১ জন। ওমিক্রন বাড়বাড়ন্তের জেরে দিল্লিতে ইতিমধ্যেই হলুদ সতর্কতা জারি করছে কেজরিওয়াল সরকার (Kejriwal Govt)। নিষিদ্ধ করা হয়েছে সকল জন জমায়েত। জিম,পার্লার, স্পা বন্ধ করা হয়েছে। জারি করা হয়েছে নাইট কার্ফু। 

এদিকে বাংলায় বেড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা (Omicron Cases)। বর্তমানে রাজ্যে মোট ওমিক্রন আক্রান্তের (Total Omicron Cases) সংখ্যা ১১ জন। ওমিক্রন নিয়ে তৎপর এবার রাজ্য সরকার (West Bengal Govt)। এবার বিদেশ থেকে ফিরলে কড়া নজরদারি করবে রাজ্য সরকার (West Bengal Govt)। সেইসঙ্গে বাধ্যতামূলক করা নমুনা পরীক্ষা এবং বিদেশ থেকে ফেরার ৮ দিনের মাথায় দ্বিতীয়বার করাতে হবে নমুনা পরীক্ষা। রিপোর্ট নেগেটিভ এলে ও ১৪ দিন আইসোলেশনে থাকার নির্দেশ জারি করা হয়েছে রাজ্য সরকারের (West Bengal Govt) তরফে। 

Share this article
click me!