রাজ্যে বাড়ছে করোনা উদ্বেগ, এরই মাঝে মিলল দারুণ খুশির খবর

করোনা মোকাবিলায় উত্তর ২৪ পরগনার পাঁচটি হাসপাতালে চালু হতে চলেছে অক্সিজেন প্লান্ট। মঙ্গলবার তারই শুভ উদ্বোধন হল বারাসাত হাসপাতালে।

Parna Sengupta | Published : Sep 7, 2021 12:57 PM IST

বারাসাত হসপিটালে (Barasat Hospital) উদ্বোধন হল অক্সিজেন প্লান্টের (Oxygen Plant)। করোনা মোকাবিলায় উত্তর ২৪ পরগনার (North 24 Pargana) পাঁচটি হাসপাতালে চালু হতে চলেছে অক্সিজেন প্লান্ট। মঙ্গলবার তারই শুভ উদ্বোধন হল বারাসাত হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, প্রকৃতি থেকে বাতাস সংগ্রহ করে অক্সিজেন প্লান্টের মাধ্যমে তা পরিশুদ্ধ করা হবে। পাইপের মাধ্যমে বিভিন্ন ওয়ার্ডে সরবরাহ করা হবে অক্সিজেন।

করোনা পরিস্থিতিতে কোথাও অক্সিজেন সিলিন্ডার পেতে লম্বা লাইন, আবার কোথাও অক্সিজেনের অভাবে পড়ে থাকতে দেখা গিয়েছে রোগীদের। এমনকী আউটডোরে বসে অক্সিজেন নিতেও দেখা গিয়েছে রোগীদের। করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে দেশের বিভিন্ন অংশ থেকে সামনে এসেছিল সেই ছবি। অনেক জায়গায় অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর অভিযোগ পর্যন্তও উঠেছে। 

এই পরিস্থিতিতেও মানুষের অসহায়তার সুযোগ নিয়ে হয়েছে অক্সিজেনের কালোবাজারি। চড়া দামে বিক্রি হয়েছে জীবনদায়ী অক্সিজেন সিলিন্ডার। বর্তমানে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ স্তিমিত হয়ে এলেও, আশঙ্কা রয়েছে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার। তার আগে অক্সিজেনের অভাব মেটাতে জেলা স্বাস্থ্য দপ্তরের এই উদ্যোগ। 

মঙ্গলবার দুপুরে বারাসাত হাসপাতালে আনুষ্ঠানিকভাবে অক্সিজেন প্লান্টের শুভ উদ্বোধন হয়। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, বারাসাত পৌরসভার পৌর প্রশাসক সুনীল মুখার্জি, বারাসাতের সংসদ কাকলি ঘোষ দস্তিদার ও হাসপাতাল সুপার সহ অন্যান্য জেলা নেতারা।

Share this article
click me!