Virat-Anushka: কোহলিকে আবেগঘন বার্তা অনুষ্কার, কী লিখলেন বিরাট পত্নী

টি২০ (T20)ও ওয়ান ডে (One Day) ক্রিকেট দলের অধিনায়কত্ব আগেই ছেড়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। এবার টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন। ট্যুইট করে জানালেন সিদ্ধান্তের কথা। স্বাগত জানাল বিসিসিআই (BCCI)।  এবার বিরাটের উদ্দেশ্যে হৃদয় ছুয়ে যাওয়া বার্তা অনুষ্কা শর্মা (Anushka Sharma)।
 

Asianet News Bangla | Published : Jan 16, 2022 12:35 PM IST / Updated: Jan 16 2022, 06:12 PM IST

শনিবার সন্ধ্যায় ভারতীয় টেস্ট ক্রিকেট দলের (Indian Test Cricket Team) অধিনায়কত্বের পদ ছাড়ার ঘোষণা করেন বিরাট কোহলি (Virat Kohli)। সোশ্য়াল মিডিয়ায়  পোস্ট করে এই সিদ্ধান্তের কথা জানান তিনি। বিরাটের দীর্ঘ ট্যুইটের প্রতিটি লাইনে ছিল আবেগ ও অভিমান।  দীর্ঘ ৭ বছরের অধিনায়কত্বে সৎভাবে নিজের কাজ করে যাওয়ার পাশাপাশি বিসিসিআই (BCCI), এমএস ধোনি (MS Dhoni) ও রবি শাস্ত্রীকে ধন্যবাদও জানান বিরাট। কোহলির অধিনায়কত্ব ছাড়ার পর তার স্ত্রী অনুষ্কার শর্মার (Anushka Sharma) প্রতিক্রিয়া জানার অপেক্ষায় ছিল সকলেই। অবশেষে রবিবার দুপুরে সোশ্য়াল মিডিয়াতেই প্রতিক্রিয়া দিলেন বলি অভিনেত্রী। সেখানে অধনায়কত্বের যাত্রাপথের শুরু থেকে  মাঠের বাইরে-ভিতরে লড়াই, সাফল্য-ব্যর্থতা, বিরাটের সততা, কোহলির প্রতি তার সম্মান সবকিছুই ব্যক্ত করলেন অনুষ্কা। 

 

 

২০১৪ সালে প্রথমবার ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন বিরাট কোহলি। সেই সময় তাদের কী অনুভূতি হয়েছিল সেই কথা পোস্টে জানিয়েছেন অনুষ্কা। বিরাটের প্রথম অধিনায়ক হওয়ার প্রসঙ্গে অনুষ্কা লেখেন,'আমার মনে সেই দিনটার কথা যখন তুমি প্রথম এসে জানিয়েছিলে ধোনি অধিনায়কত্ব ছাড়ছে সেই জায়গায় আমাকে টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে। মার মনে আছে সে দিনই আমি, তুমি ও ধোনি বসে গল্প করছিলাম, যখন ধোনি মজা করে বলছিল কত তাড়াতাড়ি তোমার দাড়ি পাকতে শুরু করবে। সেদিন থেকে শুধু দাড়ি পাকাই নয়, মানুষ হিসেবে তোমাকে উন্নতি করতে দেখেছি। তুমি ভারতীয় ক্রিকেট দলকে যে সাফল্য এনে দিয়েছো তার জন্য আমি আনন্দিত ও গর্বিত।'

 

 

বিরাট কোহলির এই সাত বছরের যাত্রা পথ যে মোটেই সহজ ছিল না সেই কথাও জানিয়েছেন অনুষ্কা। মাঠের ভিতরের চ্যালেঞ্জের পাশাপাশি মাঠের বাইরের চ্যালেঞ্জের কথাও উল্লেখ করেছেন অনুষ্কা। নাম না করে বিসিসিআইকেই বুঝিয়েছেন বিরাট পত্নী। তিনি লিখেছেন,‘২০১৪ সালে আমরা কত ছোটো এবং সাদাসিধে ছিলাম। ভাবতাম যে শুধুমাত্র ভালো অভিপ্রায়, ইতিবাচক পদক্ষেপ এবং মানসিকতা আপনাকে জীবনে এগিয়ে নিয়ে যেতে পারে। সেগুলি অবশ্যই  ঠিক। তবে তাতে চ্যালেঞ্জের মুখেও পড়তে হয়। তুমি যে সব চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছ, তা সর্বদা মাঠের ভিতরে নয়। কিন্তু এটাই তো জীবন? তাই নয়? জীবন সেখানে আপনার পরীক্ষা নেয়, যেখানে পরীক্ষা দিতে বলে তেমন আশাও করেননি। কিন্তু সেখানেই তোমায় সবথেকে বড় পরীক্ষার মুখে পড়তে হয়। মাই লাভ, তোমার জন্য আমি গর্বিত, কারণ কোনও বিষয়কে তোমার ভালো অভিপ্রায়ের ক্ষেত্রে বাধা হয়ে উঠতে দাওনি।’ 

এছাড়াও বিরাট কোহলি কেন অনুষ্কার চোখের মহান তা বোঝাতে গিয়ে তিনি লিখেছেন,টতোমার মধ্যে কোনওদিন পদের লোভ ছিল না। তুমি তোমার দায়িত্ব পালনে সেরাটা উজার করে দেওয়ার চেষ্টা করেছো। তুমি ভান করতে পার না।  সবাই তোমার পবিত্র ইচ্ছাটাকে দেখতে পায়। কিন্তু সবাই সেটা বুঝতে পারে না। তারা সত্যিই ভাগ্যবান যারা তোমার চোখের গভীরে তোমার মনটা দেখতে পায়। তোমার মধ্যে যে ব্যর্থতাগুলি রয়েছে সেগুলি তুমি লোকানোর চেষ্টা করোনি। একর জন্যই তুমি আমার কাছে মহান।' একইসঙ্গে এই ৭ বছরে যা শিখেছো তা মেয়েকে শেখানোর কথাও বলেছেন অনুষ্কা। অধিনাক বিরাট, ক্রিকেটার কোহলি নয়, স্বামীর প্রতি স্ত্রী এই পোস্টে যেভাবে নিজের ভালোবাসা, আবেগ, অনুভূতি, সম্মানের কথা তুলে ধরেছেন অনুষ্কা শর্মা তা মন ছুঁয়ে গিয়েছে সকলের। 
 

Read more Articles on
Share this article
click me!