সেঞ্চুরির কৃতিত্ব স্ত্রী-মেয়েকে দিয়েছিলেন কোহলি, এবার স্বামীকে 'বিরাট' বার্তা দিলেন অনুষ্কা

অবশেষে শাপমুক্তি হয়েছে বিরাট কোহলির (Virat Kohli)। প্রায় ৩ বছর পর এশিয়া কাপে (Asia Cup 2022) আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে শতরান করেছেন তিনি। নয়া মাইলস্টোন ছোঁয়ার পর দিলেন মন ছুঁয়ে যাওয়া বার্তা। প্রতিক্রিয়া দিলেন অনুষ্কাও।
 

Sudip Paul | Published : Sep 9, 2022 9:53 AM IST

আধুনিক ক্রিকেটের রান মেশিন তকমা ছিল তার দখলে। ছোট খাটো ওঠা-নামা ছাড়া এক দশকের বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটে টানা রান করতে বিশ্ব ক্রিকেটে খুব কম ব্যাটসম্যানই পেরেছে। কিন্তু যতবড়ই ক্রিকেটার হোক অফ ফর্মের গেরোয় পড়তেই হয়েছে। সেই সময়টাস যে কতটা কঠিন টা বিরাট কোহলি টের পেয়েছেন বিগ প্রায় ৩ বছর ধরে। ৫০-৬০ রান করেও তিনি সমর্থকদের প্রত্যাশা ও সমালচকদের মুখ বন্ধ করতে পারেননি। কারণ তার কাছ থেকে যে প্রত্যাশা শকরানের। অবশেষে ১০২০ দিনের অপেক্ষার অবসান ঘটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফের শতরান করলেন বিরাট কোহলি। এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে ৬১ বলে খেললেন ১২২ রানের অনবদ্য ইনিংস। শাপমুক্তির পর এই কঠিন সময়ে পাশে থাকা ও শতরানের জন্য অনুষ্কা শর্মাকে কৃতিত্ব দিয়েছেন বিরাট কোহলি। পাল্টা ভালোবাসায় ভরিয়ে দিলেন অনুষ্কাও।

বৃহস্পতিবার দুবাইয়ে আফগানিস্তান ম্যাচ দেখতে উপস্থিত ছিলেন না অনুষ্কা শর্মা। তিনি ঝুলন গোস্বামীর বায়োপিক নিয়ে ব্যস্ত রয়েছেন। তবে ভারতীয় দলের ম্যাচ নিে আপডেট রাখছিলেন তিনি। আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে রোহিত শর্মা না খেলায় শুরু থেকেই ছন্দে ছিলেন বিরাট কহোলি। রোহিত শর্মা না খেলায় ইনিংসের শুরু করেন তিনি। একের পর এক মারকাটারি  শট খেলেন তিনি। সেই পুরোনো চোখ ধাঁধানো একাধিক ট্রেডমার্ক কোহলি শটও দেখা যায়। ম্যাচে ৫৩ বলে নিজের শতরান পূরণ করেন বিরাট কোহলি। ৬ মেরে সেঞ্চুরি করেন। শেষ পর্যন্ত ৬১ বলে ১২২ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি। ১২টি চার এবং ছ'টি ছয় দিয়ে সাজানো তার ইনিংস।  এরপর কোহলি যখন সাংবাদিক বৈঠকে অনুষ্কাও ভামিকাকে কৃতিত্ব দেন, তারপরই ইনস্টাগ্রামে কোহলির শতরানের ছবি পোস্ট করে অনুষ্কা লেখেন, ‘তোমার সঙ্গে সব সময়, সব কিছুর মধ্যে তোমার পাশে থাকব।’

 

 

প্রসঙ্গত, বিরাট কোহলি সাংবাদিক বৈঠকে বলেছিলেন, 'আপনি আমাকে এখানে দাঁড়িয়ে থাকতে দেখছেন, কারণ একজন ব্যক্তি আমার জন্য সব কিছু উৎসর্গ করেছে। আর সেটা হল অনুষ্কা। এই সেঞ্চুরিটি ওকে এবং আমাদের মেয়ে ভামিকার জন্যই। জীবনের কঠিন সময়ে কোনও মানুষের সঙ্গে কথাবার্তা বললে গোটা বিষয়টি খুব সহজ হয়ে যায়। আমার ক্ষেত্রে সেই কাজটা করেছে অনুষ্কা। কঠিন সময়ে আমার পাশে দাঁড়িয়েছে। খেলা থেকে দূরে থাকার সময় অনেক কিছু শিখেছি। সবসময় পাশে পেয়েছি অনুষ্কাকে।'  বিরাট কোহলি ও অনুষ্কা শর্মার এই  প্রতিক্রিয়া আরও একবার প্রমাণ করে দিলেন  তাদের সম্পর্কের বাঁধন কতটা মজবুত। 

আরও পড়ুনঃবহু প্রতীক্ষিত শতরানের পর কী বললেন বিরাট কোহলি, জানলে মন ছুঁয়ে যাবে আপনারও

আরও পড়ুনঃশতরান করেই ১০টি নতুন রেকর্ড গড়লেন বিরাট কোহলি, জেনে নিন বিস্তারিত

Read more Articles on
Share this article
click me!