Asianet News BanglaAsianet News Bangla

বহু প্রতীক্ষিত শতরানের পর কী বললেন বিরাট কোহলি, জানলে মন ছুঁয়ে যাবে আপনারও

অবশেষে শাপমুক্তি হয়েছে বিরাট কোহলির (Virat Kohli)। প্রায় ৩ বছর পর এশিয়া কাপে (Asia Cup 2022) আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে শতরান করেছেন তিনি। নয়া মাইলস্টোন ছোঁয়ার পর দিলেন মন ছুঁয়ে যাওয়া বার্তা।
 

Asia Cup 2022 Virat Kohli gives credit Anushka Sharma and Vamika after score century against Afghanistan spb
Author
First Published Sep 9, 2022, 12:03 PM IST

বিরাট কোহলির শেষ শতরান এসেছিল ২০১৯ সালের নভেম্বর মাসে। তারপর থেকে বিগত প্রায় ৩ বছর ধরে ছিল শুধুই হতাশা। তীরে গিয়েও তরী ডুবেছে অনেকবার। এই সময়ে শোনা যায়নি সেই বিরাট দ্যা রান মেশিন তকমাও। সমালোচনার শিকারও লকম হতে হয়নি।  রানে ফিরতে চালিয়ে গিয়েছেন কঠোর পরিশ্রম। অবশেষে  ২ বছর ৯ মাস ১৬ দিন পর শাপমুক্তি বিরাট কোহলির। কোহলির ব্যাটে যে বিরাট সেঞ্চুরি দেখার অপেক্ষায় ছিল গোটা ক্রিকেট বিশ্ব সেই অপেক্ষার অবসান ঘটল এশিয়া কাপ ২০২২-এ এসে। তাও আবার ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্য়াটে। ১০২০ দিন  পর আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের নিয়ম রক্ষার ম্যাচে ৮২ বলে ১২২ রানের অনবদ্য ইনিংস খেললেন বিরাট কোহলি। বুঝিয়ে দিলেন তিনি ফুরিয়ে যাননি। আর এই শতরানের পর মাঠেই ভলোবাসা উজার করে দেওয়ার পাশাপাশি যাবতীয় ক্রেডিট দিলেন নিজের স্ত্রী অনুষ্কা শর্মা ও মেয়ে ভামিকাকে।

ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে শতরান নিয়ে বলতে গিয়ে বিরাট কোহলি বলেছেন,'আপনি আমাকে এখানে দাঁড়িয়ে থাকতে দেখছেন, কারণ একজন ব্যক্তি আমার জন্য সব কিছু উৎসর্গ করেছে। আর সেটা হল অনুষ্কা। এই সেঞ্চুরিটি ওকে এবং আমাদের মেয়ে ভামিকার জন্যই। জীবনের কঠিন সময়ে কোনও মানুষের সঙ্গে কথাবার্তা বললে গোটা বিষয়টি খুব সহজ হয়ে যায়। আমার ক্ষেত্রে সেই কাজটা করেছে অনুষ্কা। কঠিন সময়ে আমার পাশে দাঁড়িয়েছে। খেলা থেকে দূরে থাকার সময় অনেক কিছু শিখেছি। সবসময় পাশে পেয়েছি অনুষ্কাকে। আমি যখন ফিরে আসি, তখন আমি হতাশ ছিলাম না। বরং ছয় সপ্তাহের ছুটির পরে আমি সতেজ হয়ে গিয়েছিলাম। আমি বুঝতে পেরেছিলাম, আমি কতটা ক্লান্ত ছিলাম।  কিন্তু এই বিরতি আমাকে আবার খেলা উপভোগ করতে সাহায্য করেছে।' দলকে গুরুত্ব দিতেও ভোলেননি বিরাট কোহলি। 

 

 

প্রসঙ্গত, আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে রোহিত শর্মা না খেলায় শুরু থেকেই ছন্দে ছিলেন বিরাট কহোলি। রোহিত শর্মা না খেলায় ইনিংসের শুরু করেন তিনি। একের পর এক মারকাটারি  শট খেলেন তিনি। সেই পুরোনো চোখ ধাঁধানো একাধিক ট্রেডমার্ক কোহলি শটও দেখা যায়। ম্যাচে ৫৩ বলে নিজের শতরান পূরণ করেন বিরাট কোহলি। ৬ মেরে সেঞ্চুরি করেন। শেষ পর্যন্ত ৬১ বলে ১২২ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি। ১২টি চার এবং ছ'টি ছয় দিয়ে সাজানো তার ইনিংস। টি২০ বিশ্বকাপেপ আগে বিরাট কোহলি তার পুরোনো ছন্দে ফেরায় স্বস্তিতে ভারতীয় টিম ম্যানেজমেন্টও।

Follow Us:
Download App:
  • android
  • ios