কতটা গুরুতর বুমরা-হার্শলের চোট, টি২০ বিশ্বকাপে খেলতে পারবেন তো, আপডেট দিল বিসিসিআই

এশিয়া কাপের (Asia Cup 2022 ) সূচি প্রকাশ করেছে বিসিসিআই (BCCI)। সেখানে চোটের কারণে দলের বাইরে রয়েছে জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও হার্শল প্যাটেল (Harshal Patel)। তাদের চোট নিয়ে আপডেট দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।
 

Sudip Paul | Published : Aug 9, 2022 8:19 AM IST

এবারের এশিয়া কাপ ক্রিকেট হচ্ছে টি২০ ফর্ম্যাটে। চলতি বছরের টি২০ বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই প্রতিযোগিতা টি২০ ফর্ম্যাটে  করার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। তাই এশিয়ার দেশগুলিও এই প্রতিযোগিতায় মূলত নিজেদের টি২০ বিশ্বকাপের দল নিয়েই নামার পরিকল্পনা করেছে।। কিন্তু সেই পরিকল্পনায় শুরুতেই ধাক্কা খেয়েছে ভারতীয় ক্রিকেট দল। সোমবার বিসিসিআই আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে। সেখানে বিরাট কোহলি, কেএল রাহুলরা দলে ফিরলেও দলের বাইরে রাখা হয়েছে জসপ্রীত বুমরাকে। কারণ জানা গিয়েছে চোটের কারণে দলের বাইরে রাখা হয়েছে টিম ইন্ডিয়র স্টার পেসারকে। শুধু বুমরা নয় চোটের কারনে এশিয়া কাপে খেলছেন না অপর পেসার হার্শল প্যাটেলও। ভারতীয় দলের দুই তারকার চোট কেমন রয়েছে এবার সেই বিষয়ে আপডেট দিল বিসিসিআই।

জসপ্রীত বুমরার পিঠে চোট রয়েছে। প্রথমে মনে করা হয়েছিল চোট এশিয়া কাপের আগে সেরে যাবে। কিন্তু তা হয়নি। সেই কারণেই দলের বাইরে বুমরাকে রাখা হয়েছে। চোট সারতে বেশ কিছুদিন সময় লাগবে। বর্তমানে ব্যাঙ্গালোরের জাতী ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন জসপ্রীত বুমরা। অপরদিকে হার্শল প্যাটেলর পাঁজরে চোট রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি ম্যাচেও খেলতে পারেননি তিনি। তাকেও আপাতত এনসিএ-তে বুমরার সঙ্গেই রিহ্যাব করতে হবে। বোর্ডের তরফে জানানো হয়েছে বুমরা এবং হর্ষল রয়েছেন বেঙ্গালুরুতে। সেখানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) চোট সারাচ্ছেন তাঁরা। বোর্ডের তরফে টুইটে লেখা হয়,'চোটের কারণে এশিয়া কাপের দলে রাখা হয়নি যশপ্রীত বুমরা এবং হর্ষল পটেলকে। বেঙ্গালুরুর এনসিএ-তে রিহ্যাবে রয়েছেন তাঁরা।' টি২০ বিশ্বকাপের আগেই দুই তারকা পেসার সেরে উঠবে বলেও জানা গিয়েছে। 

এশিয়া কাপে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিংহ এবং আবেশ খান।

এক  ঝলকে দেখে নিন এশিয়া কাপের সূচি-
শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান: ২৭ অগস্ট (শনিবার), গ্রুপ বি, দুবাই।
ভারত বনাম পাকিস্তান: ২৮ অগস্ট (রবিবার), গ্রুপ এ দুবাই।
বাংলাদেশ বনাম আফগানিস্তান: ৩০ অগস্ট (মঙ্গলবার), গ্রুপ বি, শারজা।
ভারত বনাম কোয়ালিফায়ার: ৩১ অগস্ট (বুধবার), গ্রুপ এ, দুবাই।
শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ: ১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), গ্রুপ বি, দুবাই।
পাকিস্তান বনাম কোয়ালিফায়ার: ২ সেপ্টেম্বর (শুক্রবার), গ্রুপ এ, শারজা।
বি১ বনাম বি২: ৩ সেপ্টেম্বর (শনিবার), সুপার ৪, শারজা।
এ১ বনাম এ২: ৪ সেপ্টেম্বর (রবিবার), সুপার ৪, দুবাই।
এ১ বনাম বি১: ৬ সেপ্টেম্বর (মঙ্গলবার), সুপার ৪, দুবাই।
এ২ বনাম বি২: ৭ সেপ্টেম্বর (বুধবার), সুপার ৪, দুবাই।
এ১ বনাম বি২: ৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), সুপার ৪, দুবাই।
বি১ বনাম এ২: ৯ সেপ্টেম্বর (শুক্রবার), সুপার ৪, দুবাই।
ফাইনাল: ১১ সেপ্টেম্বর (রবিবার) সুপার ৪-র প্রথম বনাম সুপার ৪-র দ্বিতীয়, দুবাই।

প্রসঙ্গত, আগামি ২৭ অগাস্ট থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ ২০২২। টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে এবারের এশিয়া কাপ হতে চলেছে টি২০ ফর্ম্যাটে। ভারতী দল তাদের এশিয়া কাপ অভিযান শুরু করবে ২৮ অগাস্ট। আর প্রথম ম্য়াচেই টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ চিরপ্রতীদ্বন্দ্বী দেশ পাকিস্তান। প্রতিযোগিতার পুরো সূচি প্রকাশ করে দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। ফাইনাল হবে ১১ সেপ্টেম্বর।

আরও পড়ুনঃকমনওয়েলথ গেমসের বর্ণাঢ্য সমাপ্তি অনুষ্ঠানের সেরা ১০টি ছবি, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুনঃএশিয়া কাপের জন্য ঘোষিত হল ভারতীয় দল, কে আসল দলে আর কে পড়ল বাদ, দেখে নিন

Share this article
click me!