Asianet News BanglaAsianet News Bangla

টি২০ বিশ্বকাপে ভারতের পরিকল্পনা থেকে কারা হতে পারে দলের ম্য়াচ উইনার, জেনে নিন বিস্তারিত

ঘোষিত হয়ে গিয়েছে টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সূচি। কী হতে চলেছে টি২০ বিশ্বকাপের টিম ইন্ডিয়ার (Team India) পরিকল্পনা আর কারা হতে চলেছেন দলের প্রধান প্লেয়ার জানালেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। 
 

Team India s plan and Rahul Dravid found 2 special player for T20 World Cup 2022 spb
Author
Kolkata, First Published Jul 19, 2022, 8:10 PM IST

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ ও একদিনের সিরিজ জয়ের পর ওয়েস্ট সফরে ভারতীয় ক্রিকেট দস। সেখানে একদিনের সিরিজে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন শিখর ধওয়ান। দলে সুযোগ পেয়েছেন আরও বশ কিছু তরুণ তুর্কি। একদিনের সিরিজ জয়ের জন্য খেললেও রোহিত শর্মা-রাহুল দ্রাবিড়দের পরবর্তী পাখির চোখ টি২০ বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার মাটিতে টি২০ বিশ্বকাপ জয়ের লক্ষ্যে ইতিমধ্যেই পরিকল্পনা শুরু করে দিয়েছে কোচ, অধিনায়ক থেকে শুরু করে ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট। ২০২১ টি২০ বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল ভারতকে। সেই সময় দলের কোচ ছিলেন রবি শাস্ত্রী ও অধিনায়ক ছিলেন বিরাট কোহলি। সেই ভুল থেকে শিক্ষা নিয়ে এবার লক্ষ্যভেদ করতে প্রস্তুত রোহিত শর্মা-রাহুল দ্রাবিড়ের যুগলবন্দি। 

আসন্ন টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের প্রধান শক্তি কোন দুই প্লেয়ার হয়ে উঠতে পারে সেই কথাও ইচিমধ্যেই জানিয়ে দিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়। আর সেই দুই প্লেয়ার হলেন হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্থ। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্য়াঞ্চেস্টারে সিরিজ নির্ণায়ক একদিনের ম্যাচে যে অনবদ্য পারফরম্যান্স করেছেন হার্দিত ও পন্থ তারপর থেকে তাদর প্রশংসা পঞ্চমুখ টিম ইন্ডিয়ার হেড স্যার। রাহুল দ্রাবিড় বলেছেন,'হার্দিক ও পন্থ যে ভাবে ব্যাট করেছে তা এক কথায় অসাধারণ। কঠিন পরিস্থিতিতে ওরা খেলেছে। টপ অর্ডার রান না পেলেও ওরা ভয় পায়নি। নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলেছে। তাই ওদের ইনিংসের বেশি গুরুত্ব রয়েছে। আশা করছি আগামী দিনেও ওরা ভারতের হয়ে এ রকম ইনিংস খেলবে।' পাশাপাশি চোট মুক্ত হয়ে দলে ফেরার পর যেভাবে বোলিং করছেন হার্দিক পান্ডিয়া তারও ভূয়সী প্রশংসা করেছেন ভারতীয় দলের কোচ। 

আরও পড়ুনঃএবার অধিনায়ক হলেন চেতেশ্বর পুজারা, শুরু করতে চলেছে কেরিয়ারের নতুন ইনিংস

আরও পড়ুনঃযত দোষ বিরাট কোহলির, টিম ইন্ডিয়ার এই তারকা ক্রিকেটাররাও দীর্ঘদিন দেখেনি সেঞ্চুরির মুখ

অপরদিকে, টি২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে কীভাবে তৈরি হচ্ছে দল সেই কথা জানিয়েছেন দলের অভিজ্ঞ উইকেট রক্ষক ও ব্যাটসম্যান দীনেশ কার্তিক। দীর্ঘ দিন পর দলে ফিরে ছন্দে রয়েছেন তিনি। বিশ্বকাপেও নিজের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে ডিকে। তিনি বলেছেন,'দল হিসাবে সব রকমের চ্যালেঞ্জের জন্য তৈরি হচ্ছি। জানি কঠিন চ্যালেঞ্জ আসবে। কী ভাবে তা মোকাবিলা করব সেই প্রস্তুতি নিচ্ছি। কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মা আমাদের সঙ্গে বসে পরিকল্পনা তৈরি করছে। সেই অনুযায়ী খেলব আমরা। বিশ্বকাপে ভাল খেলতে মুখিয়ে আছি।' দলের বেঞ্চ স্ট্রেন্থ নিয়ে কার্তিক বলেছেন,'একটা দল কতটা ভাল, তার প্রমাণ দেয় সেই দলের রিজার্ভ বেঞ্চের ক্রিকেটাররা। আমাদের দলের রিজার্ভ বেঞ্চের শক্তি অন্য অনেক দলের থেকে ভাল। তাই আমরা অনেকের থেকে এগিয়ে আছি।' পাশাপাশি কোহলিরও প্রশংসা করেছেন দীনেশ কার্তিক।

Follow Us:
Download App:
  • android
  • ios