Sachin Tendulkar: বারবার উইকেটে বল লেগেও পড়ছে না বেল, নিয়ম বদলের দাবি সচিনের

ক্য়ামেরন গ্রিনের (Cameron Green) বল উইকেটে লেগেও পড়ল না বেল। ভাগ্যের জোরে বেঁচে গেলেন বেন স্টোকস (Ben Stokes)। ভিডিও ভাইরাল (Viral) নেট দুনিয়ায়। নিয়ম বদলের দাবি সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar)। 
 

Asianet News Bangla | Published : Jan 8, 2022 4:15 AM IST

বোলারদের বল গিয়ে সজোরে লাগছে উইকেট। তারপরও পড়ছে না বেল। ভাগ্যের জোর, ক্রিকেটের নিয়মের কারণে বার বার বেঁচে যাচ্ছেন ব্যাটসম্য়ানরা। স্পিনারদের বলে খুব একটা গতি থাকে না। তাদের বোলিংয়ে এমন ঘটনা যদি তর্কের খাতিরে মেনেও নেওয়া যায় পেসার দের বল গিয়ে উইকেটে লাগছে কিন্তু বেল না পড়াটা মানা সত্যিই কঠিন। অনেক ম্য়াচে এমন ঘটনা ফরাফলের উপরও ফেলতে পারে বড়সড় প্রবাব। অ্য়াসেজের (Ashes) চতুর্থ টেস্টের তৃতীয় দিনের খেলা পের সাক্ষী থাকল এমন ঘটনার। যেখানে ভাগ্য়ের জোরে ক্য়ামেরন গ্রিনের  (Cameron Green) বলে বেঁচে গেলেন ইংল্য়ান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস (Ben Stokes)। যেই ভিডিও দেখে কার্যত স্তম্ভিত ক্রিকেট বিশ্ব। উঠেছে হাসির রোলও। এই ঘটনার এবার বোলারদের পাশে দাঁড়িয়ে নিয়ম বদলের দাবি তুললেন কিংবদন্তী সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)।

অস্ট্রেলিয়া বনাম ইংল্য়ান্ড (Australia vs England) অ্যাসেজ সিরিজের চতুর্থ টেস্টের তৃতীয়  দিনের খেলা চলছিল। ক্যামেরন গ্রিনের ব্যাট করছিলেন বেন স্টোকস। ওভারের প্রথম বলই ঘটে ঘটনাটি। ক্যামেরন গ্রিনের বল প্রাথমিকভাবে মনে হয়েছিল প্য়াডে লেগে দিক পরিবর্তন হয়েছে। স্টোকসকে তাই এলবিডব্লিউ আউট দিয়েছিলেন ফিল্ড আম্পায়ার। পরে রিপ্লেতে দেখা যায়, বলটি প্যাডে আঘাত করেনি বরং অফ স্টাম্পে আঘাত করেছে। কিন্তু বেল পড়েনি। উইকেট সজোরে নড়ে উঠলেও বেল না পড়ায়  হতবাক হয়ে যায় অস্ট্রেলিয়ার প্লেয়ার সহ দর্শকরা। বেন স্টোকস এই ঘটনাটি বড় পর্দায় দেখার পরেই আসলে হেসে কুটিপাটি হন। আসলে এমনটাও যে ঘটতে পারে, তিনি নিজেও ভাবতে পারেননি। এই ঘটনার ভিডিও সোশ্য়াল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল (Viral) হয়ে যায়।

 

 

এই ঘটনা নজর এড়ায়নি 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডপলকরেরও। নিজে ব্য়াট হাতে আন্তর্জাতিক ক্রিকেটে একশো সেঞ্চুরি করলেও  এক্ষেত্রে তিনি বোলারদের পক্ষে ব্য়াট ধরেন। ও ক্রিকেটে নিয়ম পরিবর্তন করার পক্ষে সওয়াল করেন।  এই ঘটনার পরেই টুইট করে ক্রিকেট কিংবদন্তী সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। 'হিটিং দ্য স্টাম্প'-এর ক্ষেত্রে এবার নতুন আইনের দাবি করছেন। সচিন স্টোকসের আউটের ঘটনার ভিডিও টুইট করে শেন ওয়ার্নকে (Shane Warne) ট্যাগ করে লেখেন, "এবার কি 'হিটিং দ্য স্টাম্প'-এর ক্ষেত্রে নতুন নিয়ম চালু হওয়া উচিত? বল উইকেটে হিট করে বেল না পড়লে কীহবে? তোমাদের কী মনে হয় বন্ধুরা? ফাস্ট বোলারদের সুবিচার পাওয়া উচিত।" সচিনের এই যুক্তিকে সমর্থন করেছেন অনকেই।

Read more Articles on
Share this article
click me!