ভারতে নিষিদ্ধ টিকটক, অবশেষে নিজের প্রতিক্রিয়া দিলেন ডেভিড ওয়ার্নার

  • ক্রমাগত ভারত-চিন কূটনৈতিক সম্পর্কের অবনতি
  • ভারতে নিষিদ্ধ হয়েছে টিকটক সহ ৫৯টি চিনা অ্যাপ
  • টিকটক নিয়ে ওয়ার্নারের প্রতিক্রিয়া জন্য অপেক্ষায় ছিল সবাই
  • অবশেষে নিজের প্রতিক্রিয়া দিলেন অজি তারকা ক্রিকেটার
     

Sudip Paul | Published : Jul 4, 2020 2:42 PM IST

লাদাখের গালোয়ান উপত্যকায় চিনা হামলায় ২০ ভারতীয় জওয়ান শহিদ হওয়ার পর থেকেই ক্রমশ অবনতি হয়েছে ভারত-চিন কূটনৈতিক সম্পর্ক। দেশ জুড়ে এখন চিন বিরোধী আবহে। উঠেছে চিনা দ্রব্য বর্জনের ডাকও। আইপিএল থেকেও চিনা স্পনসর বাতিলের দাবি উঠেছে। ইতিমধ্যেই ভারতে কেন্দ্রীয় সরকারের তরফে নিষিদ্ধ করা হয়েছে ৫৯ টি মোবাইল অ্যাপলিকেশন। যার মধ্যে রয়েছে বহুল জনপ্রিয় অ্যাপ টিকটকও। আর টিকটক নিষিদ্ধ হওয়ার ক্রিকেট প্রেমীদের সবার আগে মনে পড়েছে ওয়ার্নারের নাম। ভারতের টিকটক নিষিদ্ধ হওয়ার পর থেকে ওয়ার্নারের প্রতিক্রিয়া সোনার জন্য উদগ্রীব হয়েছিলেন সকলেই। এতদিন চুপ থাকলেও, এবার মুখ খুললেন অজি তারকা।

আরও পড়ুনঃবর্তমানে বিশ্বের সব থেকে 'সেক্সিয়েস্ট অ্যাথলিট', জানুন আলিশা স্মিডের কাহিনি

করোনা ভাইরাসের জেরে লকডাউনে টিকটকেই মজেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। স্ত্রী ও মেয়েদের নিয়ে নিত্যদিন বানাচ্ছিলেন নতুন নতুন ভিডিও। মানুষকে মনোরঞ্জনও করছিলেন। আর তার বেশিরভাগ ভিডিওই ছিল ভারতীয় গান বা অ্যাক্টের উপর। আইপিএলে খেলার জন্য দীর্ঘ সময় ভারতে কাটিয়েছেন ওয়ার্নার। যার ফলে ভারতীয় সংস্কৃতির প্রতি বেড়েছে অজি তারকার ভালবাসা। তার লাগাতার করা টিকটক ভিডিও গুলিই তার প্রমাণ। টিকটক বন্ধ হওয়া নিয়ে ওয়ার্নারকেও খোঁচাও দিয়েছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তিনি টুইটারে লেখেন, ‘আপ্পো আনওয়ার? ডেভিড ওয়ার্নার’। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, ‘এবার কী করবে ওয়ার্নার?’ 

আরও পড়ুনঃধোনি-সাক্ষীর বিয়ের ১০ বছর,বিবাহ বার্ষিকীতে ফিরে দেখা কেমন ছিল সেই বিয়ে

আরও পড়ুনঃচিনে নিন মাঝমাঠের কান্ডারীদের,যারা এই মরশুমে দলের হয়ে ফুল ফুটিয়েছেন

ভারতে টিকটক বন্ধ হওয়া নিয়ে ওয়ার্নারকে সোশ্যাল মিডিয়ায় জিজ্ঞেস করেন তার এক অনুরাগী। বঅজি তারকার নতুন একটি ভিডিওর কমেন্ট বক্সে অনুরাগী লেখেন, ‘টিকটক ভারতে নিষিদ্ধ।’ জবাবে ওয়ার্নার লেখেন, ‘তারা অবশ্যই এটা নিষিদ্ধ করেছে, তবে ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার বিষয়ে আমার কিছুই করার নেই। ওটা সরকারের সিদ্ধান্ত এবং ভারতীয়দের এই সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত।’ ওয়ার্নারের জবাব সামনে আসার প্রতি অজি তারকার প্রতি সম্মান আরও বেড়েছে ভারতে তার অনুরাগীদের। কারণ শুধু টিকটকে ভারতীয় ভিডিও বা গানে নেচে, পারফর্ম করে ভারতের প্রতি ভালবাসা জ্ঞাপন করেছেন তা নয়, তিনি যে সত্যি ভারতকে ভালবাসেন টিকটক বন্ধ নিয়ে তার জবাবেই তা স্পষ্ট। 

Share this article
click me!