টি২০ বিশ্বকাপের জন্য় ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই, দেখে নিন রয়েছে কোন কোন চমক

অবশেষে প্রতীক্ষার অবসান। আসন্ন টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) জন্য ১৫  জনের ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team) ঘোষণা করল বিসিসিআই (BCCI)। মোট ১৫ জনের প্রধান দল ও ৪ জনের স্ট্যান্ডবাই  ঘোষণা করল নির্বাচকরা। 

Web Desk - ANB | Published : Sep 12, 2022 12:58 PM IST / Updated: Sep 12 2022, 06:34 PM IST

শোনা গিয়েছিল চলতি মাসের ১৫ অথবা ১৬ তারিখ আসন্ন টি২০ বিশ্বকাপের দল ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট  বোর্ড। কিন্তু এশিয়া কাপের ব্য়র্থতার পর তত দেরি করল না বিসিসআই। এর আগে অস্ট্রেলিয়া , ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাও তাদের ক্রিকেটে সবথেকে ছোট ফর্ম্যাটের বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে। তাই প্রতীক্ষা দীর্ঘায়িত না করে অবশেষে আসন্ন টি২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল বিসিসিআই। এশিয়া কাপের দলের থেকে খুব বেশি রদবদল করেনি ভারতীয় নির্বাচকরা। শুধু চোট সারিয়ে দলে ফিরেছেন জসপ্রীত বুমরা ও হার্শল প্যাটেল। দলে জায়গা হয়েছে অর্শদীপ সিংয়েরও। তবে মহম্মদ শামির নাম নিয়ে জোর চর্চা হলেও ১৫ জনের দলে জায়গা হয়ি তার। স্ট্যান্ডবাই দলে রয়েছেন তারকা পেসার।

টি২০ বিশ্বকাপের জন্য যে দল ঘোষণা করেছেন তাতে ব্যাটসম্যান হিসেবে রয়েছেন  রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। এরাই শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়া পারি দেবে। এছাড়া দলে অলরাউন্ডারে ভূমিকায় একাধিক ক্রিকেটার রয়েছে। সেই তালিকায় রয়েছেন  দীপক হুডা, হার্দিক পাণ্ড্য, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্য়াটেল। এছাড়া দলে স্পিনার হিসেবে যাচ্ছেন যুজবেন্দ্র চাহল। ২০২১ সালের টি২০ বিশ্বকাপে চাহল জায়গা না পাওযায় ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছিল সিলেকটরদের। এবার আর সেই ভুল করেননি নির্বাচকরা। দলের পেস অ্যাটাকে থাকছেম জসপ্রীত বুমরা, হার্শল প্যাটেল, ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিং। এছাড়া দলে ২ উইকেট রক্ষক হলেন ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহারকে।

এক ঝলকে দেখে নিন টি২০ বিশ্বকাপে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল এবং অর্শদীপ সিংহ।

স্ট্যান্ডবাই ক্রিকেটার-
মহম্মদ শামি, শ্রেয়স আয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

 

 

এক ঝলকে দেখে নিন ২০২২ টি২০ বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের সূচি-

ভারত বনাম পাকিস্তান, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড- ২৩ অক্টোবর

ভারত বনাম গ্রুপ-এ রানার্স আপ, সিডনি ক্রিকেট গ্রাউন্ড- ২৭ অক্টোবর

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, পার্থ স্টেডিয়াম- ৩০ অক্টোবর

ভারত বনাম বাংলাদেশ, অ্যাডিলেড ওভাল- ২ নভেম্বর

ভারত বনাম গ্রুপ-বি উইনার, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড- ৬ নভেম্বর

Share this article
click me!