BCCI: সমস্যা কমছে না বিসিসিআইয়ের, এবার আরও এক পদত্যাগ

সমস্যা বেড়ে চলেছে বিসিসিআইয়ের (BCCI)। এবার পদত্যাগকরলেন বিসিসিআইয়ের চিফ মেডিক্যাল অফিসার (BCCI Chief Medical Officer) অভিজিত সালভি (Abhijit Salvi)। যার ফলে সমস্যা বাড়ল ভারতীয় ক্রিকেট বোর্ডের (Indian Crficket Board)।
 

Asianet News Bangla | Published : Dec 19, 2021 11:05 AM IST / Updated: Dec 19 2021, 04:39 PM IST

সমস্য়া যেন কিছুতেই পিছু ছাড়ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (Indian Crficket Board)। এমনিতেই  বিরাট কোহলিকে (Virat Kohli) একদিনের অধিনায়কত্ব থেকে সরানো নিয়ে বিতর্কে জড়িয়েছে বিসিসিআই (BCCI)। কোহলির সঙ্গে রোহিত শর্মার (Rohit Sharma) দ্বন্দ্ব নিয়ে জল্পনা শুধু নয়, বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav  Ganguly)সঙ্গেও দূরত্ব বাড়ার নানা জল্পনা শোনা যাচ্ছে। বিসিসিআই বনাম বিরাট কোহলির (BCCI vs Virat Kohli) দ্বন্দ্বের জল্পনা নিয়ে তোলপার ভারতীয় তথা বিশ্ব ক্রিকেট (World Cricket)। এরইমধ্যে আরও এক সমস্যা বাড়ল সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ডের। পদত্যাগ করলেন বিসিসিআইয়ের চিফ মেডিক্যাল অফিসার  (BCCI Chief Medical Officer) অভিজিত সালভি (Abhijit Salvi)। হঠাৎই এই পদত্যাগের কারণে বোর্ডের মেডিক্যাল সংক্রান্ত নানা কাজের সমস্যা বাড়বে বলেই মনে করা হচ্ছে।

যদিও অভিজিৎ সালভির পদত্যাগের সঙ্গে কোনও দ্বন্দ্বের কারণ নেই। আসলে করোনা অতিমারীর (Corona Epidemic)পর থেকে বিসিসিআইয়ের  চিফ মেডিক্যাল অফিসার হিসেবে কাজের দায়িত্ব অনেক বেড়ে গিয়েছিল।  প্রায় ২৪ ঘণ্টা কাজ করতে হচ্ছিল বলে দাবি অভিজিৎ সালভির। নিজেকে ও পরিবারকে সময় দিতে না পারার জন্যই এই পদত্যাগ বলে জানিয়েছেন তিনি। অভিজিৎ সালভি জানিয়েছেন, আমাকে এই সুযোগ দেওয়ার জন্য বিসিসিআইকে ধন্যবাদ জানাই। এই সংস্থায় ১০ বছর থাকার পর আমি সামনের দিকে এগোতে চাই।' এছাড়া বিসিসিআইয়ের সদ্য প্রাক্তন চিফ মেডিক্যাল অফিসার জানিয়েছেন,'করোনার সময়ে এটা ২৪ ঘন্টাব্যাপী এক কাজে পরিণত হয়েছে এবং এখন আমি নিজেকে ও আমার পরিবারকে সময় দিতে চাই।'

তবে বিসিসিআই সূত্রে খবর,  অভিজিৎ সালভির পদত্যাগ কোনও হঠাৎ ঘটনা নয়। তিনি আগেই নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছিলেন। ৩০ নভেম্বর তার নোটিস পিরিয়ডের মেয়াদও শেষ হয়েছে। সেই সময় ভারত বনাম নিউজিল্যান্ডের (India vs New Zealand)সিরিজ চলার  কারণে কাজ থেকে অব্যহতি নেননি। নিজের কাজ চালিয়ে গিয়েছিলেন অভিজিৎ সালভি। কোনও সিরিজের মাঝে ছেড়ে যেতে চাননি তিনি। তবে সিরিজ শেষ হতেই ভারতীয় ক্রিকেট বোর্ডকে তিনি জানিয়ে দেন আর তিনি এগিয়ে নিয়ে যেতে চাননা। তার ইচ্ছেকে মান্যতা দিয়েছে বিসিসিআই। কিন্তু , সামনেই বিসিসিআইয়ের বয়স ভিত্তিক প্রতিযোগিতা বিজয় মার্চেন্ট ট্রফি সহ একাধিক খেলা রয়েছে। সেখানে চিফ মেডিক্যাল অফিসার না থাকাটা সমস্যা কিছুটা হবে বিসিসিআইয়ের।

Share this article
click me!