হিমাচলে রাহুল দ্রাবিড়, বিজেপি বিধায়কের দাবিকে 'ফেক' বলল বিসিসিআই

হিমাচল প্রদেশে বিজেপি অনুষ্ঠানে যোগ দেবেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। বিজেপি বিধায়করে (BJP MLA) এমন দাবিতে তৈরি হয় জোর জল্পনা। অবশেষে সেই দাবি নস্যাৎ করল বিসিসিআই (BCCI)। 

Sudip Paul | Published : May 10, 2022 9:56 AM IST

বিজেপির যুব মোর্চার সম্মেলন। আর সেখানে উপস্থিত থাকবেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়। হিমাচলপ্রদেশের বিজেপি বিধায়ক বিশাল নাহেরিয়ার এহেন দাবি সামনে আসার পর জোর জল্পনা তৈরি হয়েছিল রাজনৈতিক মহলে। হঠাৎ কেন রাজনৈতিক দলের সম্মেলনে যোগ দেবে রাহুল দ্রাবিড়। তাহলে কী এর পেছনে রয়েছে অন্য কোনও কারণ।  রাহুল দ্রাবিড় কী তাহলে রাজনীতিতে যোগ দেবেন। ওঠে এমন একাধিক প্রশ্ন। তবে রাহুলের মতো ব্যক্তিত্বের রৈজনৈতকি যোগের খবর মানতে চাননি অনেকেই। কিন্তু বিজেপি বিধায়কের সবার সামনে এমন দাবি কিন্তু সকলকে ভাবিয়ে তুলেছিল। অবশেষে বিসিসিআইয়ের তরফে  জানিয়ে দেওয়া হল এমন কোনওরকম রাজনৈতিক সম্মলনে যোগ দেবেন না রাহুল দ্রাবিড়।

জল্পনার সূত্রপাত ধরমশালার বিজেপি বিধায়ক বিশাল নাহেরিয়ার একটি মন্তব্য থেকে। তিনি জানান, ১২ থেকে ১৫ মে বিজেপির যুব মোর্চার জাতীয় কর্নমসমিতি বৈঠক হতে চলেছে। সেখানে অংশ নেবেন দেশের ও হিমাচল প্রদেশের একাধিক শীর্ষ স্থানীয় নেতৃত্ব। উপস্থিত থাকার কথা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা থেকে শুরু করে অনেক নেতা-নেত্রী। এই সম্মেলন নিয়ে বলতে গিয়েই বোমা ফাটান বিশাল নাহেরিয়া। তিনি বলেন, , যুব মোর্চার ওই সম্মেলনের একটি সেশনে উপস্থিত থাকবেন টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড়। তিনি বলেন, রাহুল দ্রাবিড় এই সম্মেলনে অংশ নেওয়ার ফলে আমরা যুব সমাজকে রাজনীতি ছাড়াও অন্যান্য ক্ষেত্রে এগিয়ে যাওয়ার বার্তা দিতে পারব। যা শুনে বিজেপি কর্মীরা প্রথমে একটু অবাক হলেও খুশিই হন। 

বিজেপি বিধায়কের এমন ঘোষণা করার পর নানা জল্পনা তৈরি হয়ে যায় রাহুলের ভবিষ্যৎকে ঘিরে। রাজনৈতিক মহল অঙ্ক কষতে শুরু করে দিয়েছিল যে হিমাচল প্রদেশে এই বছর বিধানসভা নির্বাচন রয়েছে। তার  আগে রাহুল দ্রাবিড়ের মত কোনও ব্যক্তিত্বকে যদি উপস্থিত করা যায় বিজেপির মঞ্চে, তা মাস্টার স্ট্রোক হতে পারে। কিন্তু পদ্ম শিবিরের এই আশা বেশিক্ষণ স্থায়ী হয়নি। রাহুল দ্রাবিড় বিজেপির যুব মোর্চার কোনও সম্মেলনে যোগ দিচ্ছেন না। এ বিষয়ে বিসিসিআইয়ের এক কর্তা জানান, এমন কোনও রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিচ্ছেন না ভারতীয় হেড দলের হেড কোচ। রাহুল দ্রাবিড় নিজে নাকি তাকে এই কথা জানিয়েছেন। ফলে আগে থাকতে কেন বিজেপি বিধায়ক এমন আলটপকা মন্তব্য করে বসল তা নিয়েও উঠছে প্রশ্ন। 

Read more Articles on
Share this article
click me!