LSG vs GT- গুজরাট টাইটানস বনাম লখনউ সুপার জায়ান্টস, হার্দিক-রাহুলের দ্বৈরথে কে করবে বাজিমাত

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে মুখোমুখি লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানস (LSG vs GT)। এবারের আইপিএলের প্রথম দল হিসেবে শেষ চারে যোগ্যতা অর্জন লড়াই করতে মরিয়া হার্দিক পান্ডিয়া ও কেএল রাহুলের দল। 

Sudip Paul | Published : May 10, 2022 6:45 AM IST

আইপিএল ২০২২-এ সুপার ডুপার ফাইট।  মেগা দ্বৈরথে মুখোমুখি হতে চলেছে লিগ টেবিলের এক ও দুই  নম্বর। লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানস ম্য়াচ যে এবারের আইপিএলের সবথেকে উত্তেজক ম্য়াচ হতে চলেছে সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। কেএল রাহুল ও হার্দিক পান্ডিয়ার দলের দ্বৈরথ ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে  চড়ছে উন্মাদনার পারদ। আজকের ম্যাচ যেই দল জিতবে তারা লিগ টেবিলের শীর্ষ স্থান দখল করার পাশাপাশি এবার প্রথম দল হিসেবে শেষ চারে কোয়ালিফাই করে যাবে। বর্তমানে দুটি দলই ১১ ম্যাচে ৮ জয়ের সৌজন্য়ে ১৬ পয়েন্টে রয়েছে। তবে রানরেটের বিচারে শীর্ষে রয়েছে লখনউ। ২ নম্বরে গুজরাট। ফলে  সুপার ডুয়েলে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাড কেএল রাহুল ও হার্দিক পান্ডিয়ার দল।

জয়ে ফিরতে মরিয়া গুজরাট টাইটানস-
৯ ম্য়াচে ৮টি জিতে লিগ টেবিলের শীর্ষস্থানে ছিল গুজরাট টাইনস। কিন্তু পরপর দুটি ম্যাচ হেরে খোয়াতে হয়েছে শীর্ষ স্থান।  পঞ্জাব ও মুম্বইয়ের  বিরুদ্ধে হার থেকে শিক্ষা নিয়ে ঘুড়ে দাঁড়িয়ে জয়ে ফিরতে মরিয়া হার্দিক পান্ডিয়ার দল। শেষ ম্য়াচে মুম্বইয়ের বিরুদ্ধে লড়াই করে হারতে হয়েছে গুজরাটকে। ব্যাটিং লাইনআপে ঋদ্ধিমান সাহা, শুবমান গিল, হার্দিক পান্ডিয়া, রাহুল তেওয়াটিয়াদে ব্যাট হাতে ফর্ম স্বস্তিতে রয়েছে টিম ম্যানেজমেন্ট। বল হাতেও ছন্দে রয়েছে মহম্মদ শামি, আলজারি জোসেফ, লকি ফার্গুসন, রাশিদ খানদের ফর্ম ভরসা দিচ্ছে দলকে। সব মিলিয়ে লখনউয়ের বিরুদ্ধে জয়ে ফেরার বিষয়ে আশাবাদী গুজরাট টাইটানস।

আত্মবিশ্বাসী লখনউ সুপার জায়ান্টস-
শেষ ৪ ম্য়াচে ৪ জয়। আর আজ গুজরাট টাইটানসের বিরুদ্ধে টানা পঞ্চম ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষে ওঠার বিষয়ে, শেষ চারে কোয়ালিফাই করার বিষয়ে আত্মবিশ্বাসী লখনউ সুপার জায়ান্টস।  ব্য়াটিং-বোলিং সব বিভাগেই দুরন্ত ফর্মে রয়েছে কেএল রাহুলের দল। ব্য়াটিং লাইনে কুইন্টন ডিকক, কেএল রাহুল, দীপক হুডা, ক্রুণাল পাণ্ডিয়ারা সকলেই রানের মধ্যে রয়েছে। গত ম্য়াচে রানের মধ্যে ফিরেছে মার্কাস স্টয়নিস। বোলিং লাইনআপে রীতিমত আগুন ঝরাচ্ছেন দুষ্মান্তা চামিরা, মহসিন খান, আভেস খান, জেসন হোল্ডাররা। স্পিনের ভেলকি দেখাচ্ছেন রবি বিষ্ণোই। প্রথম পর্বের সাক্ষাতে হারতে হয়েছিল লখনউকে। ফলে আজকের ম্য়াচ বদলারও। প্রতিপক্ষকে সমীহ করলেও জয়ের বিষয়ে নিজের দলের উপর ভরসা রয়েছে কেএল রাহুলের।

পিচ রিপোর্ট-
লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানস ম্য়াচ হতে চলেছে পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্য়াসোসিয়েশনের মাঠে। এখানকার উইকেট ব্য়াটিংয়ের জন্য ভালো। তবে স্পিনাররা কিছুটা সাহায্য পাবে। দ্বিতীয় ব্যাটিংয়ের সময় শিশিরের একটা  বড় ভূমিকা থাকবে। ফলে রান চেজ করা সময় উইকেট ব্যাটসম্য়ানদের আরও সহায়ক হয়ে উঠবে। সমস্যা হবে বোলারদের। ফলে ডিউ সমস্যার বিষয়টি মাথায় রাখতে হবে দুই অধিনায়ককে। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্তকে সঠিক মনে করা হচ্ছে।

ম্যাচ প্রেডিকশন-
কেএল রাহুল ও হার্দিক পান্ডিয়ার দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলতে ম্যাচের রং বদলে দিতে পারে। খাতায় কলমে দুই দলের শক্তি-দুর্বলতা-ভারসাম্য ও গভীরতার বিচার করলে দুই দলই একই জায়গায় রয়েছে। সাম্প্রতিক ফর্মেও দুই দলের খুব একটা তফাৎ নেই। তবে শেষ দুই ম্য়াচ জিতে আত্মবিশ্বাস কিছুটা বেশি রয়েছে লখনউয়ের।  আজকের ম্যাচে টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর।  ফলে যেই দল টস জিতবে তাদেরকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃযুবরাজ সিংয়ের 'বোনের' সঙ্গে কী করেছিলেন মুম্বই ইন্ডিয়ান্স তারকা, রেগে আগুন হয়েছিলেন ক্রিকেট তারকা

আরও পড়ুনঃবিছানায় সেক্স পার্টনার হিসেবে কেমন লিওনেল মেসি, জানিয়ে বিতর্ক তৈরি করেছিলেন এই সুন্দরী

Read more Articles on
Share this article
click me!