LSG vs GT- এক ও দুই নম্বর দলের লডাই, যে জিতবে সে প্রথম যাবে শেষ চারে, কেমন হতে গুজরাট ও লখনউয়ের দল

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে মুখোমুখি লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানস (LSG vs GT)। এবারের আইপিএলের প্রথম দল হিসেবে শেষ চারে যোগ্যতা অর্জন লড়াই করতে মরিয়া হার্দিক পান্ডিয়া ও কেএল রাহুলের দল। 

Sudip Paul | Published : May 10, 2022 7:18 AM IST

মঙ্গলবার এবারের আইপিএলের এখনও পর্যন্ত সবথেকে বড় ফাইটে মুখোমুখি ভারতের দুই তরুণ অধিনায়কের দল। একদিকে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস, কেএল রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লিগ টেবিলের এক ও দুই নম্বর দলের লড়াই দেখতে মুখিয়ে রয়েছে ক্রিকেট প্রেমিরা। আজকের ম্য়াচ যেই দল জিতবে তারা আইপিএল ২০২২-এর প্রথম দল হিসেবে পরে রাউন্ডে কোয়ালিফাই করবে। ফলে আজকের ম্য়াচে দুই দলের প্রথম একাদশ কী হবে তা নিয়েও জল্পনা রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। ম্য়াচ শুরুর আগে এক ঝলকে দেখে নিন  গুজরাট টাইটানস ও লখনউ সুপার জায়ান্টসের সম্ভাব্য একাদশ।

গুজরাট টাইটানসের সম্ভাব্য একাদশ-
লখনউ সুপার জায়ান্টসেরবিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে থাকতে চলেছেন শুবমান গিল ও ঋদ্ধিমান সাহা।  দলের মিডল অর্ডারে থাকতে পারেন সাই সুদর্শন ও  ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর থাকছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া ও রাহুল তেওয়াটিয়া। দুই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান।  পেস অ্যাটাক ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, কিউই তারকা লকি ফার্গুসন ও  ক্যারেবিয়ান পেসার আলজারি জোসেফ ও প্রদীপ সাঙ্গোয়ান অথবা যশ দয়াল। 

লখনউ সুপার জায়ান্টসের সম্ভাব্য একাদশ-
আজকের ম্যাচে গুজরাট টাইটানসের  বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে থাকতে পারেন  ওপেনিংয়ে কেএল রাহুল (অধিনায়ক) ও কুইন্টন ডি কক (উইকেট রক্ষক)।  মিডল অর্ডারে দীপক হুডা, আয়ূশ বাদোনি। দলের অলরাউন্ডার বিভাগে দেখা যাবে মার্কাস স্টয়নি, জেসন হোল্ডার,  ক্রুণাল পাণ্ডিয়াকে।  ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে কেএল রাহুলের কাছে।  এছাড়া বোলিং লাইনআপে স্পিন বিভাগে থাকছেন রবি বিষ্ণোই । সঙ্গে ক্রুণাল পাণ্ডিয়া রয়েছে।  পেস অ্যাটাকে দুষ্মান্তা চামিরা, আভেস খান ও মহসিন খান। সঙ্গে দুই অলরাউন্ডার জেসন হোল্ডার, মিডিয়াম পেসার মার্কাস স্টয়নিস।

প্রসঙ্গত, লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানস ম্য়াচ হতে চলেছে পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্য়াসোসিয়েশনের মাঠে। কেএল রাহুল ও হার্দিক পান্ডিয়ার দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলতে ম্যাচের রং বদলে দিতে পারে। খাতায় কলমে দুই দলের শক্তি-দুর্বলতা-ভারসাম্য ও গভীরতার বিচার করলে দুই দলই একই জায়গায় রয়েছে। সাম্প্রতিক ফর্মেও দুই দলের খুব একটা তফাৎ নেই। তবে শেষ দুই ম্য়াচ জিতে আত্মবিশ্বাস কিছুটা বেশি রয়েছে লখনউয়ের।  আজকের ম্যাচে টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর।  ফলে যেই দল টস জিতবে তাদেরকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃLSG vs GT- গুজরাট টাইটানস বনাম লখনউ সুপার জায়ান্টস, হার্দিক-রাহুলের দ্বৈরথে কে করবে বাজিমাত

আরও পড়ুনঃযুবরাজ সিংয়ের 'বোনের' সঙ্গে কী করেছিলেন মুম্বই ইন্ডিয়ান্স তারকা, রেগে আগুন হয়েছিলেন ক্রিকেট তারকা

Read more Articles on
Share this article
click me!