কোন নতুন ২টি খেলতে চলেছে আইপিএলে, জানা যেতে পারে ১৭ অক্টোবর

আইপিএল ২০২২ থেকে বাড়তে চলেছে আরও ২টি দল। তার জন্য নিলামের আয়োজন করছে বিসিসিআই। ঠিক হয়ে গিয়েছে দিনক্ষণও। একাধিক শহর তালিকায় রয়েছে নতুন দলের।
 

Sudip Paul | Published : Sep 14, 2021 3:10 PM IST

৮ থেকে যে ১০ দলের হতে চলেছে আইপিএল সেই ঘোষণা আগেই করে দিয়েছিল বিসিসিআই। আগামি ২০২২ মরসুম থেকে ১০ দলের হতে চলেছে ভারতের কোটিপতি লিগ। নতুন দুই দল নেওয়ার প্রক্রিয়াও শুরু করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহিতে শুরু হবে আইপিএল ২০২১-এর ফািনাল সহ বাকি পর্বের খেলা। এই মরসুমের আইপিএল শেষ হলেই আগামি মরসুমের দল নেওয়ার জন্য নিলামের আয়োজন করছে বিসিসিআই।

১৭ অক্টোবর নতুন দল নেওয়ার জন্য নিলাম হতে পারে। নিলাম সংক্রান্ত যাবতীয় প্রশ্নের উত্তর জানার শেষ দিন ২১ সেপ্টেম্বর। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, ১৭ অক্টোবর দু’টি দলের নিলাম হবে। ২১ সেপ্টেম্বরের মধ্যে সব তথ্য জেনে নেওয়ার সুযোগ থাকবে। ৫ অক্টোবর থেকে টেন্ডার ডাকার প্রক্রিয়া শুরু হবে বলে খবর ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে। এমনকী নেট মাধ্য়মে এই নিলামের আয়োজন করা হবে, সরাসরি নিলামের মাধ্যমেই নির্ধারন করা হবে আইপিএলের নতুন ২টি দল।

কোন শহর থেকে আসতে চলেছে আইপিএলের দুটি নতুন দল, তা জানতে উৎসুখ হয়ে রয়েছে ক্রিকেট প্রেমিরা। তালিকায় উঠে আসছে একাধিক শহরের নাম। আহমেদাবাদ, কটক, গুয়াহাটি, ধর্মশালা, ইন্দর, এবং লখনৌয়ের নাম। ফলে ১০ দলের প্রতিযোগিতা হলে বাড়বে আইপিএলের বহরও। লিগ গ্রুপে হোম-আওয়ে মিলিয়ে প্রতি দলকে খেলতে হবে ১৮টি করে ম্য়াচ। তারপর কোয়ালিফায়ার ও ফাইানাল। সেখানেও কোনও পরিবর্তন আনে কিনা বিসিসিআই এবার সেটাই দেখার।

Share this article
click me!