কেন লেজেন্ডস লিগ ক্রিকেটের ম্য়াচে খেলবেন না সৌরভ গঙ্গোপাধ্যায়, জানুন আসল কারণ

লেজেন্ডস লিগ ক্রিকেটের (Legends League Cricket) প্রদর্শনী ম্য়াচে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ১৬ সেপ্টেম্বর ইডেনে (Eden Gardens) হবে এই ম্যাচ। কিন্তু কেন খেলবেন না সৌরভ, জেনে নিন সেই কারণ।
 

Web Desk - ANB | Published : Sep 3, 2022 4:10 PM IST

ফের একবার ২২ গজে দেখা যাবে প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিজেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তাও আবার ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে। লেজেন্ডস লিগ ক্রিকেটের একটি প্রদর্শনী ম্য়াচে ভারতীয় দলের অধিনায়কত্ব করারও কথা ছিল সৌরভের। ইন্ডিয়া মহারাজাস ও ওয়ার্ল্ড জায়ান্টসের ম্য়াচকে ঘিরে কলকাতা তথা বাংলার ক্রিকেট প্রেনিদের মধ্য়ে বাড়ছিল উন্মাদনাও। কিন্তু সেই সব আশা বৃথাই থেকে গেল। কারণ ১৬ সেপ্টেম্বর ইডেনে আয়োজিত ওই ম্য়াচে না খেলার সিদ্ধান্ত প্রতিযোগিতার আয়োজকদের জানিয়ে দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআইয়ের কাজের চাপ ও পেশাগত দায়বদ্ধতার কারণেই সৌরভ গঙ্গোপাধ্য়ায় এই ম্যাচে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। যেই খবর সামনে আসার পর হতাশ দাদা ভক্তরা।

লেজেন্ডস লিগ ক্রিকেটের নতুন মরসুম ভারতের মাটিতে আয়োজিত হচ্ছে এই বছর। সেই প্রতিযোগিতা শুরুর আগে ভারতের ৭৫ তম স্বাধীনকা দিবস উপলক্ষে একটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছিল। প্রাথমিকভাবে ওই ম্যাচে বিনা পারিশ্রমিকেই কেলতে রাজি হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হয়ে উঠছে না। সৌরভ গঙ্গোপাধ্যায় একটি চিঠিতে নিজের না খেলার কথা আয়োজতকদের জানিয়েছেন। সৌরভ লিখেছেন,‘লেজেন্ডস লিগ ক্রিকেটের উদ্যোগকে আমি সাধুবাদ জানাতে চাই। অবসর নেওয়া ক্রিকেটারদের মাঠে ফেরানো এবং সব প্রজন্মের অনুরাগীদের সঙ্গে তাঁদের সংযোগ সাধনের ভাবনাটা দুর্দান্ত। কলকাতার ইডেন গার্ডেন্সে ১৬ সেপ্টেম্বর লেজেন্ডস লিগ ক্রিকেটের একটি ম্যাচে আমাকে খেলার আমন্ত্রণ জানানোর জন্য আপনাদের ধন্যবাদ।’ বোর্ড সভাপতি আরও লেখেন, ‘যদিও পেশাগত দায়বদ্ধতা এবং ক্রিকেট প্রশাসক হিসেবে চূড়ান্ত ব্যস্ততার জন্য আমি এই ম্যাচটিতে মাঠে নামতে পারব না। আমি নিশ্চিত অনুরাগীরা লেজেন্ডস লিগ ক্রিকেটের খেলা দেখার জন্য মুখিয়ে রয়েছে এবং প্রচুর সংখ্যায় ভিড় জমাবে স্টেডিয়ামে।’ সৌরভ খেলার খবরেই এই ম্য়াচ ঘিরে বাংলার ক্রিকেট প্রেমিদের মধ্যে উৎসাহ ছিল। সৌরভ না খেলায় সেই উৎসাহ কমবে বলেই মনে করছেন ক্রিকেট  বিশেষজ্ঞরা।

এক ঝলকে দেখে নিন ১৬ সেপ্টম্বরে বিশেষ প্রদর্শনী ম্যাচে  ইন্ডিয়া মহারাজাস ও ওয়ার্ল্ড জায়েন্টস দল-

ইন্ডিয়া মহারাজাস:বীরেন্দ্র সেহওয়াগ, মহম্মদ কাইফ, ইউসুফ পাঠান, এস বদ্রিনাথ, ইরফান পাঠান, পার্থিব প্যাটেল, এস শ্রীসন্ত, হরভজন সিং, নমন ওঝা, অশোক দিন্দা, প্রজ্ঞান ওঝা, অজয় জাদেজা, আরপি সিং এবং যোগিন্দর শর্মা। 

ওয়ার্ল্ড জায়েন্টস: ইয়ন মর্গ্যান (অধিনায়ক), লেন্ডন সিমনস, হার্সেল গিবস, জ্যাক কালিস, সনৎ জয়সূর্য, ম্যাট প্রায়র, জন্টি রোডস, মুথাইয়া মুরলীধরন, ডেল স্টেইন, হ্যামিলটন মাসাকদজা, মাশরাফি মোকর্তাজা, আসগর আফগান, মিচেল জনসন, ব্রেট লি, কেভিন ও'ব্রায়েন এবং দীনেশ রামদিন।

Read more Articles on
Share this article
click me!