ফের পাকিস্তানকে হারাতে কী রণনীতি টিম ইন্ডিয়ার,বদলা নিতে কতটা প্রস্তত বাবররা, জেনে নিন বিস্তারিত

রবিবার এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরের মেগা ফাইটে ফের মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান (India va Pakistan)। বাবর আজমের (Babar Azam) দলের বিরুদ্ধে টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে অবিচল  রোহিত শর্মা (Rohit Sharma) দল। অপরদিকে গ্রুপ পর্বের হারের বদলা নিতে মরিয়া পাকিস্তান।
 

Web Desk - ANB | Published : Sep 3, 2022 12:38 PM IST

এশিয়া কাপের সুপার ফোরের ম্য়াচে রবিবার ফের মহারণ। এক সপ্তাহের মধ্যেই আরও একবার ২২ গজে মুখোমুখি হতে চলেছে দুই চিরপ্রতীদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। প্রতিযোগিতার গ্রুপ পর্বের ম্যাচে গত রবিবার রুদ্ধশ্বাস ম্যাচে বাবর আজমের দলকে ৫ উইকেটে হারিয়েছল রোহিত শর্মা ব্রিগেড। ম্য়াচে ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম করেছিলেন হার্দিক পান্ডিয়া। বল হাতে ক্যারিশ্মা দেখিয়েছিলেন ভুবনেশ্বর কুমার। দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে ৪০ রানের সহজ জয় পেয়েছিল ভারত। এবার সুপার ফোরের ম্যাচে আরও একবার পাক বধ করে ফাইনালের পথে এগোনোই লক্ষ্যে টিম ইন্ডিয়ার।অপরদিকে ভারতের বিরুদ্ধে হারের পর প্রতিযোগিতার গ্রুপ পর্বের দ্বিতীয় ম্য়াচে হংকংয়ের বিরুদ্ধে কামব্যাক করে ১৫৫ রানের রেকর্ড মার্জিনে জিতে সুপার ফোরের টিকিট পাকা করেছে পাকিস্তান। এবার ভারতের বিরুদ্ধে প্রথম পর্বের হারের বদলা নেওয়াই লক্ষ্য বাবর আজমের দলের। 

আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া-
পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে নামার আগে বড় ধাক্কা খেতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে। চোটের কারণে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছে দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। সেই জায়গায় দলে এসেছেন অপর বাঁ হাতি স্পিনার অলরাউন্ডার অক্ষর প্যাটেল। তবে তারপরও পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া। হংকংয়ের বিরুদ্ধে বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব রানে ফেরায় চিন্তাও অনেকটা কমেছে। কেএল রাহুল ও রোহিত শর্মা রানে ফেরার জন্য মুখিয়ে রয়েছেন। বিধ্বংসী ফর্মে রয়েছেন হার্দিক পান্ডিয়াও। অপরদিকে বোলিং লাইনআপে আরও একবার নিজেদের সেরাটা উজার করে দেওয়ার জন্য প্রস্তুত ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, যুদবেন্দ্র চাহলরা। সব মিলিয়ে পাকিস্তানের বিরুদ্ধে গত রবিবারের পুনরাবৃত্তি এই রবিবারও করার বিষয়ে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া।

বদলারর ম্যাচ পাকিস্তানের-
মাঝে শুধু একটা ম্যাচ। পরিস্থিতি তাতেই বদলে গিয়েছে। গত রবিবার ভারতের কাছে ছিল গত বছর টি২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারের জন্য বদলা নেওয়ার ম্যাচ। আর এই রবিবার উল্টো পাকিস্তানের কাছ গত রবিবারের হারের প্রতিশোধ নেওয়ার ম্যাচ। ভারতের বিরুদ্ধে হারের পর হংকংয়ের বিরুদ্ধে যে দাপট দেখিয়েছে পাকিস্তান তাতে আত্মবিশ্বাস অনেকটাই বেড়েছে বাবর আআজমের দলের। মহম্মদ রিজওয়ান, ফকর জামান, খুশদিল শাহরা রানে ফেরায় শক্তি অনেকটা বেড়েছে। বাবর আজমও রান পাওয়ার অপেক্ষায় মুখিয়ে রয়েছেন। বল হাতে নাসিম শাহ, শাহনাওয়াজ দাহানি, শাদাব খান, মহম্মদ নাওয়াজরা নিজেদের সেরা ফর্মে রয়েছেন। ফলে সুপর ফোরের ম্য়াচ ভারতের বিরুদ্ধে জয় পেতে মরিয়া পাক দল।

ম্যাচ প্রেডিকশন-
ভারত ও পাকিস্তানের দুই দলের ব্যাটিং বিভাগের শক্তির বিচার করলে ভারতীয় দল কিছুটা এগিয়ে। বোলিং বিভাগে সমানে সমানে টক্কর। তবে অভিজ্ঞতার দিক থেকে টিম ইন্ডিয়ার বোলাররা একটু বেশি পরিপক্ক। সব দিক বিচার করে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচেও টিম ইন্ডিয়াকেই অ্যাডভান্টেজ দিচ্ছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃএশিয়া কাপ ২০২২-এর সুপার রাউন্ডের সম্পূর্ণ সূচি, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুনঃফের ২২ গজে ফিরছেন সচিন তেন্ডুলকর, তাও আবার ভারতীয় দলের অধিনায়ক হয়ে

Read more Articles on
Share this article
click me!