IPL 2022: আইপিএলের ২ নতুন দলকে বিসিসিআইয়ের ডেডলাইন, জানাতে হবে ৩ জন ক্রিকেটারের নাম

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা নিমালের দিন ঘোষণা হয়ে গিয়েছে। আগামি ১২ ও ১৩ ফ্রেব্রুয়ারি ব্যাঙ্গালোরে (Bangalore)বসতে চলেছে নিলামের আসর। এবার আইপিএলের (IPL) দুটি নতুন দলকে ৩ জন করে প্লেয়ারের নাম ঘোষণার ডেডলাইন বেধে দিল বিসিসিআই (BCCI)।
 

Asianet News Bangla | Published : Jan 12, 2022 4:05 PM IST

আইপিএল ২০২২ (IPL 2022) -এর আয়োজনে গতি বাড়িয়েছে বিসিসিআই (BCCI)। বিগত দুদিনে একাধিক সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল (IPL Governing Council)। ২০২২ থেকে আইপিএলের নতুন টাইটেল স্পনসর হিসেবে যুক্ত হতে চলেছে টাটা গোষ্ঠী (TATA Group)। একইসঙ্গে আগামি ১২ ও ১৩ ফেব্রুয়ারি আইপিএলে মেগা নিলামের আসর বসছে ব্য়াঙ্গালুরুতে সেই ঘোষণাও করেছেন আইপিএল গভর্নিং কাউন্সিল। আইপিএলের নতুন দুটি দল আহমেদাবাদ ও লখনউয়ের সরকারি নথিপত্র ও আইনি জটিলতার কারণে আইপিএলের নিলামের দিন ঘোষণা ক্রমশ পিছিয়ে যাচ্ছিল। এবার সেই সমস্যা কেটে যাওয়ার ফলে ১০ দলের প্রতিযোগিতা করতও কোনও অসুবিধা রইল না বোর্ডের। একইসঙ্গে নতুন দুই দলকে ৩ জন ক্রিকেটারের নাম  ঘোষণার সময়সীমা ঠিক করে দিল বোর্ড।

আইপিএলের নিলামের দিন ঘোষণার পর সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষারকারে গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানান, দু’টি নতুন দলকেই আইপিএল-এ খেলার জন্য সরকারি ভাবে ছাড়পত্র দেওয়া হয়েছে। যেহেতু তারা এ বারই প্রথম আইপিএল-এ খেলবে, তাই তাদের নিলামের আগে ক্রিকেটার বাছার সুযোগ দেওয়া হচ্ছে। আর সেই সময় যে আগামি ২২ জানুয়ারি পর্যন্ত তাও পরিষ্কার করা দেওয়া হয়েছে। ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, আইপিএলের নতুন দুই দলকে আগামী ২২ জানুয়ারি বিকেল পাঁচটার মধ্যে তাদের তিনজন ক্রিকেটারের নাম জানাতে হবে। আইপিএলের পুরোনো আটটি দল আগেই তাদের রিটেনশন তালিকা প্রকাশ করে দিয়ছে। নতুন দল আইনি জটিলতা কেটে যাওয়ার পর তাদের দ্রুত সেই নির্দেশ দিল বোর্ড। মনে করা হয়েছিল দু’সপ্তাহের সময়সীমা দেওয়া হবে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তিন ক্রিকেটারের নাম ঘোষণা করার জন্য মাত্র ১০ দিন হাতে পাচ্ছে এই দুই দল।

প্রসঙ্গত, আইপিএল ২০২২ নিয়ে বিসিসিআই তোড়জোড় শুরু করে দিলেও, করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ কিন্তু রীতিমত চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে বিসিসিআইয়ের কাছে। কারণ এবারের আইপিএল আইপিএল প্রথম থেকেই দেশের মাঠে করাতে বদ্ধপরিকর বোর্ড। কিন্তু যেভাবে দেশ জুড়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে ইতিমধ্যেই আলাদা আলাদা ভেন্যুতে আইপিএল করা কতটা সম্ভব তা নিয়ে প্রশ্ন চিহ্ন উঠে গিয়েছে। তাই একটি ভেন্যুতে যেখানে একাধিক মাঠ রয়েছে সেখানে আইপিএল করারল কথা ভাবছে বিসিসিআই। সেক্ষেত্রে এগিয়ে রয়েছে মুম্বই শহরের নাম। কারণ সেখানে ৩টি মাঠ রয়েছে। একান্ত দেশের পরিস্থিতি  যদি আরও খারাপ হয় তাহলে বিদেশের মাটিতও আইপিএল করার সম্ভাবনাও রয়েছ। 

Read more Articles on
Share this article
click me!