এ বার কোহলির পাশে বেন স্টোকস, 'বিরাট' মন্তব্য করলেন ব্রিটিশ অলরাউন্ডার

বাবর আজম, শাহিদ আফ্রিদি ও কেভিন পিটারসনের পর এবার বিরাট কোহলির (Virat Kohli) পাশে দাঁড়ালেন বেন স্টোকস (Ben Stokes)। কোহলিকে সর্বকালের অন্যতম সেরা বললেন ব্রিটিশ অলরাউন্ডার। 

Web Desk - ANB | Published : Jul 20, 2022 7:54 AM IST

লাগাতার ব্যাট হাতে রাববের খরার কারণে সমালোচনার শিকার হচ্ছেন বিরাট কোহলি।  দল থেকে কোহলিকে বাদ দেওয়ার প্রসঙ্গও তুলেছেন একাধিক প্রাক্তন ক্রিকেটার। তবে এই সময়ে বিরাটের পাশে থাকার লোকের সংখ্যাও নেহাত কম নয়। তা দেশের সীমানা অতিক্রিম করে ছড়িয়ে পড়েছে বিশ্ব ক্রিকেটে। কয়েক দিন আগে বিরাট কোহলির পাশে থাকার বার্তা দিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। প্রাক্তন ভারত অধিনায়কের ভূয়সী প্রসংশা করেছিলেন বর্তমান পাক অধিনায়ক। কোহলির পাশে দাঁড়িয়েছে প্রাক্তন ইংল্য়ান্ড অধিনায়ক কেভিন পিটারসেনও। এবার বিরাট কোহলির পাশে দাঁড়িয়ে সরাসরি সর্বকালের সেরা তকমা দিলেন ইংল্যান্ডের বর্তমান টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস। 

আসলে ক্রিকেট মাঠে বিরাট কোহলি বনাম বেন স্টোকসের ঝামেলার ছবি খুব একটা নতুন নয়। মাঠে তারে প্রতীদ্বন্দ্বীতা উপভোগ করেন সকলেই। কিন্তু একদিনের ক্রিকেট থেকে বেন স্টোকসের অবসর নেওয়ার সিদ্ধান্তের পর ইংরেজ তারকার সোশ্যাল মিডিয়া তাকে সম্মান জানিয়েছিলেন বিরাট কোহলি।  বেন স্টোকসে ইনস্টা পোস্টে বিরাট কোহলি লিখেছিলেন,'আমি যাদের বিরুদ্ধে খেলেছি, তাদের মধ্যে তুমিই সব থেকে বেশি টক্কর দিয়েছ। তোমায় শ্রদ্ধা জানাচ্ছি।'  এবার  বিরাট কোহলির খারাপ সময় তার পাশে দাঁড়ান স্টোকস। এক সাক্ষাৎকারে বিরাটের ইনস্টাগ্রাম মন্তব্য সম্পর্কে জিজ্ঞাসা করা হলে স্টোকস বলেন,'হ্যাঁ, বিরাট এখনও পর্যন্ত তিনটি ফরম্যাটেই সেরা খেলোয়াড়দের একজন।' দুই তারকা ক্রিকেটারেরএকে অপরের প্রতি সম্মান মন জয় করে নেয় সকলের। 

এর আগে বিরাট কোহলির পাশে দাঁড়িয়ে বাবার আজম ট্যুইটে বলেছেন,'এই সময়টাও এক দিন ঠিক কেটে যাবে। শক্ত থাকো বিরাট কোহলি।' এরপর শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টের আগে তার ট্যুইট নিয়ে সাংবাদিক বৈঠকে জিজ্ঞস করা হলে পাক অধিনায়ক বলেন, ,'আমি নিজে একজন খেলোয়াড়। আমি বুঝি এমন পর্যায় দিয়ে যেতে হয় সবাইকেই। এটাও জানি, এমন অফ ফর্মে থাকলে খেলোয়াড়দের মানসিক অবস্থা কেমন হয়। এমন কঠিন সময়ে আপনার সমর্থন দরকার হয়। আমি এই ভেবেই টুইট করেছিলাম যে, এটা হয়ত ওকে কিছুটা সমর্থন জোগাবে।' কোহলির প্রশংসা করে আরও বলেন, 'বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার ও। অনেক ক্রিকেট খেলছে ও। তাই এই ধরনের পরিস্থিতি কী করে কাটিয়ে উঠতে হবে, সেটা কোহলির মতো ক্রিকেটার ভালই জানে। ছন্দে ফিরতে সময় লাগে। যদি আপনি খেলোয়াড়ের পাশে দাঁড়ান, তা হলে অনেক লাভ হবে।' বাবরের ট্যুইটের জবাবও দিয়েছেন কোহলি। তিনি লিখছেন, 'ধন্যবাদ। তুমি আরও বড় হও, আরও ভাল খেলো। তোমাকে শুভেচ্ছা জানাই।' 

আরও পড়ুনঃওয়ার্ক আউটের সঙ্গে বিরাট কোহলির উদ্দাম নাচ, নেট দুনিয়ায় ঝড় তুলল ভিডিও

আরও পড়ুনঃবিদায় বেলায় চোখে জল, একদিনের ক্রিকেটে শেষটা সুখের হল না বেন স্টোকসের

প্রসঙ্গত, সেই ২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম দিনরাতের টেস্ট। সেখানে নিজের শেষ সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি।  তারপর প্রায় ৩ বছর হতে চললেও বিরাটের ব্যাটে আসেনি কোনও শতরান।  সেঞ্চুরি তো অনেক দুরস্থ, বিরাট কোহলিকে তার চেনা ছন্দে পাওয়া যাচ্ছে  না দীর্ঘ দিন। আইপিএলে কয়েকটি ম্য়াচে রান করলেও দেশের জার্সিতে ফিরতেই যেই কী সেই। চলতি ইংল্যান্ড সফরেও রানে আসেনি। কোহলিকে পুরোনো ছন্দে দেখার অপেক্ষায় বিশ্ব জুড়ে বিরাট ভক্তরা। 

Read more Articles on
Share this article
click me!