৮৮ রানে অলআউট বাংলা, তবু দলকে ঘুড়ে দাঁড়ানোর 'পেপটক' কোচ অরুণ লালের

রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) বরোদার বিরুদ্ধে চাপে বাংলা ক্রিকেট দল (Bengal vs Baroda)। প্রথম ইনিংসে বরোদার ১৮১ রানের জবাবে ৮৮ রানে গুটিয়ে যায় বাংলার প্রথম ইনিংস। তবে এখনও কামব্যাক করার বিষয়ে আশাবাদী বাংলা কোচ অরুণ লাল (Arun Lal)।
 

Asianet News Bangla | Published : Feb 18, 2022 4:24 PM IST

রঞ্জি ট্রফি (Ranji Trophy) শুরুর প্রথম দিনে বৃহস্পতিবার শুরুটা ভালো করেছিল  বাংলা ক্রিকেট দল (Bengal Cricket Team)। প্রথম দিন ইশান পোড়েল, মুকেশ কুমার, আকাশ দীপদের দাপটে বরোদাকে (Baroda) ১৮১ রানের মধ্যে অলআউট করতে সক্ষম হয়েছিল বাংলা। কিন্তু দ্বিতীয় দিনে  চূড়ান্ত হতাশা জনক বাংলার ব্য়াটিং পারফরম্য়ান্স। মাত্র ৮৮ রানে অলআউট হয়ে যায় কোচ অরুণ লালের দল (Arun Lal)। অতীত শেঠ, লুকমান মেরিওয়ালাদের দাপটে তাসের ঘরের মত ভেঙে পড়া বাংলা দলের ইনিংস। ৯৩ রানের লিড নিয়ে ব্য়াট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে বরোদার দ্বিতীয় ইনিংসের স্কোর ১৪৪ রানে ৫ উইকেট। লিড নিয়ে বাংলার থেকে ২৩৭ রানে এগিয়ে কেদার দেবধরের দল। ফলে রঞ্জি ট্রফি মরসুমের প্রথম ম্য়াচেই চাপে বাংলা ক্রিকেট দল। 

বরোদার প্রথম ইনিংসে ১৮১ রানের জবাবে ২৪ রানে ১ উইকেট থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলা দল। কিন্তু  মধ্যাহ্ন বিরতির মধ্যেই গুটিয়ে যায় বাংলার প্রথম ইনিংস। দলের ৫ জন ব্য়াটসম্যান খাতাই খুলতে পারেননি। তার মধ্যে রয়েছে বাংলার মন্ত্রী ক্রিকেটার মনোজ তিওয়ারি ও অনুষ্টুপ মজুমদারের মত তারকা মিডল অর্ডার ব্য়াটসম্যান। উইকেট কিপার অভিষেক পোড়েল এবং সুদীপ ঘরামিই বাংলার হয়ে সর্বোচ্চ ২১ রানের ইনিংস খেলেন। এছাড়া অভিমূন্য ঈশ্বরণ ৪, সূদীপ চট্টোপাধ্যায় ১১, শাহবাজ আহমেদ ২০, ঋত্তিব চট্টোপাধ্যায় ৯ রান করেন। বরোদার হয়ে ৫টি উইকেট নেন অতীত শেঠ ও ৩টি উইকেট নেন লুকমান মেরিওয়ালা। একটি উইকেট নেন অভিমূন্য রাজপুত। 

প্রথম ইনিংসে বরোদার চার উইকেট নেওয়ার পর, দ্বিতীয় ইনিংসেও উজ্জ্বল ইশান পোড়েলের বোলিং। ১৪ ওভার বল করে ৫০ রান দিয়ে দুই উইকেট তুলে নিয়েছেন তিনি। দ্বিতীয় দিনের শেষে বরোদার স্কোর ১৪৪ রান, পাঁচ উইকেটের বিনিময়ে।  বাংলার হয়ে বাকি শাহবাজ আহমেদ এবং আকাশ দীপ একটি করে উইকেট নিয়েছেন। অপর উইকেটটি আসে রান আউটের মাধ্যমে। ক্রুণাল পান্ডিয়ার দল এগিয়ে ২৩৭ রানে। ফলে তৃতীয় দিনে বাংলা দলের সামনে কঠিন চ্য়ালেঞ্জ। প্রথমে দ্রুত বরোদাকে অলআউট করে তারপর সেই রান তাড়া করতে হবে অভিুমূন্য ঈশ্বরণের দলকে।

তবে দ্বিতীয় দিনের শেষে এখনও হাল ছাড়তে নারাজ বাংলা দল ও  কোচ অরুণ লাল। বাংলা দলের কোচ জানিয়েছেন, আমাদের অভিজ্ঞ ব্যাটার অনুস্টপের  আউটের সিদ্ধান্ত সন্দেহজনক ছিল কিন্তু ক্রিকেটে এমনটা হয়। কোন অজুহাত নেই। বরোদার বোলাররা দক্ষ ছিল, তারা ভালো বোলিং করেছে কিন্তু খেলার অযোগ্য নয়।  আমাদের এখন খুব ভালো ব্যাট করতে হবে। অন্য কোন উপায় নেই, আমাদের লড়াই করতে হবে এবং মনে রাখতে হবে যে অন্যথায় আমরা ম্যাচ হেরে যাব কারণ আর মাত্র ২ দিন বাকি আছে। এটা সম্ভব, উইকেট যেমন আচরণ করছে এই রান চেজ করা খুবই সম্ভব। 

Read more Articles on
Share this article
click me!