U19 World Cup 2022: অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ দলে পরিবর্ত ক্রিকেটার হিসেবে সুযোগ পেলেন বাংলার অভিষেক

অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপে (ICC U19 World Cup 2022) ভারতীয় দলে (Team India) করোনার (Corona)থাবা। আক্রান্ত অধিনাক যশ ধূল (Yash Dhull)সহ ৬ ক্রিকেটার। ৫ জন পরিবর্ত ক্রিকেটারকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। সেই দলে সুযোগ পেয়েছেন বাংলার ক্রিকেটার (Bengal Cricketer)অভিষেক পোড়েল (Abhishek Porel)। 

Asianet News Bangla | Published : Jan 21, 2022 5:41 PM IST

অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপের (ICC U19 World Cup 2022)  গ্রুপ লিগে দ্বিতীয় ম্যাচে নামার আগে ভারতীয় দলে থাবা বসায় করোনা ভাইরাস (Coronavirus)।  অধিনায়ক যশ ধূল (Yash Dhull) সহ মোট ৬ জন ক্রিকেটারের কোভিড রিপোর্ট পজেটিভ আসে। যারফলে আয়ারল্যান্ড ম্য়াচে দল নামাতে বেজায় সমস্যায় পড়তে হয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। স্কোয়াডে বাকি ১১ জন প্লেয়ারকেই মাঠে নামাতে হয়েছিল। যদিও তারপরও ম্য়াচ জয়ের ক্ষেত্রে কোনও অসুবিধা হয়নি। ১৭৪ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছিল টিম ইন্ডিয়া (Team India)। পরবর্তী উগান্ডা ম্য়াচের আগে আক্রান্ত ক্রিকেটারদের মধ্যে কেবল একজন কোভিড মুক্ত হয়েছে। এই পরিস্থিতিতে কোনও দেরি না করে ৫ জন পরিবর্ত ক্রিকেটারকে ওয়েস্ট ইন্ডিজ (West Indies)পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। আর সেই ৫ ক্রিকেটারের মধ্যে জায়গা পেয়েছেন  বাংলার ক্রিকেটার (Bengal Cricketer) অভিষেক পোড়েল (Abhishek Porel)।

অভিষেক ছাড়াও যে আরও ৪ জন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দেবেন তারা হলেন উদয় সহারণ, ঋষিত রেড্ডি, অংশ গোসাই এবং পিএম সিংহ রাঠৌর। বোর্ডের তরফে জানা গিয়েছে, যত দ্রুত সম্ভব তাঁদেরকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পাঠানো হবে। সে দেশে পৌঁছনোর পর ৬ দিন নিভৃতবাসে থাকবেন এই পাঁচ পরিবর্ত ক্রিকেটার। মনে করা হচ্ছে, ২৯ জানুয়ারি কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে প্রত্যেককে পাওয়া যাবে। বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার জন্য ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের তরফ থেকে অভিষেক পোড়েলকে শুভেচ্ছা জানানো হয়েছে। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন, অভিষেক আগে প্রণব রায়ের অধীনে ছিলেন এবং বাংলাদেশের বিরুদ্ধে অনূর্ধ্ব-১৫ খেলোয়াড় হিসাবে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। তারপর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। তারপরে তিনি  বাংলার অনূর্ধ্ব-১৯ দলের হয়েও প্রতিনিধিত্ব করেছেন।  নিজের যোগ্যতা পূরণ করেছেন। আমরা আশাবাদী যে আগামী দিনে অভিষেক একজন ভালো ক্রিকেটার হয়ে উঠবে।

অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলে সুযোগ পাওয়ায় উচ্ছ্বসিত অভিষেক পোড়েল। তিনি বলেছেন,'আমি ক্রমাগত সমর্থন পেয়েছি তার জন্য আমি সিএবির কাছে কৃতজ্ঞ। ভারতীয় দলে সুযোগ পাওয়াটা অপ্রত্যাশিত, তবে আমি খুব খুশি ও উত্তেজিত। আমি আশা করি যে আমার হোম অ্যাসোসিয়েশন আমার প্রতি যে বিশ্বাস দেখিয়েছে আমি তা পালন করতে সক্ষম হব।' যদি প্রথম একাদশে সুযোগ পান তাহলে নিজের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন অভিষেক। 

Share this article
click me!