রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে বাংলা দলে ঋদ্ধি ও শামি, কিন্তু তা নিয়েও উঠছে নয়া প্রশ্ন

রঞ্জি ট্রফি ২০২২ (Ranji Trophy 2022) -এর কোয়ার্টার ফাইনালের জন্য ঘোষিত হলে বাংলা দল (Bengal Team)। দলে রাখা হয়েছে মহম্মদ শামি ও ঋদ্ধিমান সাহাকে। কিন্তু দুই জাতীয় দলের ক্রিকেটার রাখা নিয়ে তৈরি হয়েছে নয়া জল্পনা। 

Web Desk - ANB | Published : May 17, 2022 5:23 AM IST

আইপিএল শুরুর আগে রঞ্জি ট্রফির গ্রুপ পর্বে অনবদ্য পারফর্ম করে শেষ আটে জায়গা পাকা করে ফেলছিল বাংলা দল। মাঝে আইপিএল থাকায় বন্ধ ছিল ঘরোয়া ক্রিকেটের সবথেকে ঐতিহ্যশালী প্রতিযোগিতা। ঘোষিত সূচি অনুযায়ী আইপিএল শেষের পর শুরু হবে রঞ্জি ট্রফির নক আউট পর্বের খেলা। নক আউটে নামার অনেক আগেই দল ঘোষণা করে দিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। কোয়ার্টার ফাইনালে ঝাড়খণ্ডের মুখোমুখি হবে বাংলা দল। সিএবি-র তরফে ২২ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।  আর কোয়ার্টার ফাইনালে বাংলা দলে রাখা হয়েছে ২ জাতীয় দলের ক্রিকেটার মহম্মদ শামি ও ঋদ্ধিমান সাহাকে। 

বাংলা দল নির্বাচনের জন্য  বৈঠকে বসেছিলেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাসিস গঙ্গোপাধ্যায়, যুগ্মসচিব দেবব্রত দাস, কোচ অরুণ লাল, বাংলা দলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণরা। এছাড়াও ছিলেন সিএবি-র ডিরেক্টর অব ক্রিকেট অপারেশনস জয়দীপ মুখোপাধ্যায়। বৈঠকের পর ২২ জনের দল ঘোষণা করা হয়। বাংলা দলে ঋদ্ধি ও শামিকে ফেরানোর পরও তৈরি হয়েছে নতুন জল্পনা। কারণ মহম্মদ শামির সঙ্গে ফোনে কথা বলে তাকে দলে রেখেছে সিএবি। যদিও তার খেলা অথবা না খেলা নির্ভর করছে বিসিসিআইয়ের সিদ্ধান্তের উপর। কারণ ওয়ার্কলোড ম্যানেজমেন্টের নিয়ম অনুযায়ী মহম্মদ শামি ছাড়া হবে কিনা তার সিদ্ধান্ত নেবে বিসিসিআই।

কিন্তু অভিযোগ উঠছে ঋদ্ধিমান সাহাকে কোনওরকম ফোন না করেই দলে রাখা হয়েছে।  ঋদ্ধিও জাতীয় দলের ক্রিকেটার ২ মাস ধরে জৈব বলয়ে থেকে আইপিএল খেলছে, তাহলে তাকে কেনও ফোন করা হল না কেন। প্রসঙ্গত, আমাদের সকলের জানা জাতীয় দল থেকে বাদ পড়ার পর ব্যক্তিগত কারণ দেখিয়ে রঞ্জির গ্রুপ পর্বের খেলা থেকে সরে দাঁড়িয়েছিলেন ঋদ্ধি। যা নিয়ে ঋদ্ধি ও সিএবির সম্পর্কে চিড় ধরেছিল বলেই জল্পনা। কিন্তু ফেরা তাকে দলে রাখার প্রসঙ্গে অভিষেক ডালমিয়া বলেছেন,'ঋদ্ধিমানকে বাদ দেওয়া হয়নি। ও আমার কাছে এসে বলেছিল যে ব্যক্তিগত কারণে গ্রুপ পর্ব খেলতে পারবে না। তাই টিমে তখন রাখা হয়নি। কিন্তু নকআউটে যে খেলবে না, সেটা বলেনি। তাই আমরা ওকে টিমে রেখেছি। ঋদ্ধি কেন, সামি ছাড়া কারও সঙ্গেই তো আমরা আগাম কথা বলিনি। সামির ক্ষেত্রে যেহেতু ওয়ার্কলোড ম্যানেজমেন্টের ব্যাপার আছে, তাই ওর সঙ্গে কথা বলা হয়। কিন্তু ঋদ্ধির ক্ষেত্রে সে সমস্যা নেই।' কিন্তু শামি ক্লান্ত থাকলে, ঋদ্ধি নয় কেন, তার ক্ষেত্রে ওয়ার্কলোড ম্য়ানেজমেন্টের কোনও সমস্যা নেই কেন তা নিয়েও প্রশ্ন তুলছেন অনেকেই।

এক ঝলকে দেখে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে বাংলা দল-
মনোজ তিওয়ারি, ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামি, অনুষ্টুপ মজুমদার, সুদীপ চট্টোপাধ্যায়, শাহবাজ আহমেদ, অভিষেক রমন, ঋত্বিক চট্টোপাধ্যায়, সায়ন শেখর মণ্ডল, মুকেশ কুমার, আকাশ দীপ, ঈশান পোড়েল, কৌশিক ঘোষ, ঋত্বিক রায় চৌধুরী, প্রদীপ্ত প্রামাণিক, করণ লাল, নীলকণ্ঠ দাস, সুদীপ ঘরামি, অভিষেক পোড়েল, মহম্মদ কাইফ, অঙ্কিত মিশ্র।

আরও পড়ুনঃবলি নায়িকারাও মানবে হার, আপনারা হবেন 'বোল্ড আউট', এমনই সুন্দরী এই ১২ জন মহিলা ক্রিকেটার

আরও পড়ুনঃসকলেই অবিশ্বাস্য সুন্দরী, চিনে নিন পঞ্জাব কিংস ক্রিকেটারদের বউ ও প্রেমিকাদের

​​​​​​​আরও পড়ুনঃরূপ ও যৌবনের আগুনে উড়বে রাতের ঘুম, চিনে নিন 'হটেস্ট স্পোর্টস অ্যাঙ্কার'-কে
 

Read more Articles on
Share this article
click me!