DC vs PBKS- মার্শের অনবদ্য ব্যাটিং, লিভিংস্টোন-অর্শদীপের দুরন্ত বোলিং, পঞ্জাবকে ১৬০ রানের টার্গেট দিল দিল্লি

আইপিএল ২০২২ (IPL 2022) -এ সোমবার মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস (DC vs PBKS)। দুই দলই তাদের শেষ ম্য়াচে জয় পেয়েছে। প্রথমে ব্যাট করে ১৫৯ রান করল দিল্লি। সর্বোচ্চ ৬৩ রান করলেন মিচেল মার্শ। 

Web Desk - ANB | Published : May 16, 2022 3:59 PM IST / Updated: May 16 2022, 09:48 PM IST

আইপিএলের শেষ চারে ওঠার গুরুত্বপর্ণ ম্য়াচে দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংসের মধ্য ম্য়াচের প্রথম ২০ ওভারে হাড্ডাহাড্ডি লড়াই। প্রথম দিকে সরফরাজ খান, মিচেল মার্শ, ললিত যাদবদের লড়াকু ব্যাটিং, পরের দিকে কাগিসো রাবাডা, অর্শদীপ সিং, রাহুল চাহার, লিয়াম লিভিংস্টোনদের অনবদ্য বোলিং। সব কিছুই দেখল ক্রিকেট প্রেমিরা। ম্য়াচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করল দিল্লি ক্যাপিটালস। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন মিচল মার্শ। এছাড়া ৩২ রান করেন সরফরাজ খান, ২৪ রান করেন ললিত যাদব, ১৭ রান করেন অক্ষর প্যাটেল। পঞ্জাব কিংসের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন লিয়াম লিভিং স্টোন ও অর্শদীপ সিং। একটি উইকেট নেন কাগিসো রাবাডা।

 

 

টস হেরে ব্যাট করতে নেমে এদিন শুরুটাই ভালো হয়নি দিল্লি ক্যাপিটালসের। প্রথম ওভারের প্রথম বলেই খাতা না খুলে লিয়াম লিভিংস্টোনের বলে আউট হন ডেভিড ওয়ার্নার। এরপর ইনিংসের রাশ ধরে নেন সরফরাজ খান ও মিচেল মার্শ। একদিক থেকে এদিন একটু ধরে ব্য়াটিং করেন মার্শ। অপরদিকে মারকাটারি ব্য়াটিম করেন সরফরাজ খান। বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন তিনি। ঝড়ের গতিতে অর্ধশতরাবের পার্টনারশিপও পূরণ করে এই জুটি। কিন্তু পঞ্চম ওভারে দলের ৫১ রানের মাথায় ব্যক্তিগত ৩২  রান করে অর্শদীপ সিংয়ের বলে আউট হন সরফরাজ খান। এরপর মিচেল মার্শের সঙ্গে ইনিংস এগিয়ে নিয়ে যান ললিত যাদব। দুজন মিলে দ্রুত গতিতেই এগিয়ে নিয়ে যান দলের স্কোর। ৪৭ রান যোগ করেন তারা। ৯৮ রানে তৃতীয় উইকেট পড়ে। ২৪ রান করে অর্শদীপ সিংয়ের বলে আউট হন ললিত যাদব।

 

 

এরপর  একদিক থেকে মিচেল মার্শ থাকলেও অপরদিক থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি।  যার ফলে কমে যায় রানের গতি। মিচেল মার্শ নিজের অর্ধশতরান পূরণ করেন। ১০৭ রানে পড়ে চতুর্থ উইকেট। ৭ রান করে লিভিংস্টোনের বলে আউট হন ঋষভ পন্থ। এরপর ক্রিজে এসে মাত্র ২ রান করে লিভিংস্টোনের তৃতীয় শিকার হন রভম্যান পাওয়েল। এরপর অক্ষর প্যাটেল ও মিচেল মার্শ একটা ছোট পার্টনারশিপ করে। দুজন মিলে যোগ করেন ৩৭ রান। ১৪৯ রানে ষষ্ঠ উইকেট পড়ে দিল্লির। ৬৩ রান করে কাগিসো রাবাডার বলে আউট হন মিচেল মার্শ। এরপর ১৫৪ রানে পড়ে  সপ্তম উইকেট। ৩ রান করে অর্শদীপের বলে আউট হন শার্দুল ঠাকুর। শেষ পর্যন্ত ১৪ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্য়াটেল ও ২ রান করে অপরাজিত থাকেন কুলদীপ যাদব। ১৫৯ রানে থামে দিল্লির ইনিংস। পঞ্জাবের টার্গেট ১৬০ রান।


 

 

Read more Articles on
Share this article
click me!