অবশেষে কাটল জটিলতা, শর্তসাপেক্ষে ইডেনে হবে লেজেন্ডস লিগ ক্রিকেটের ম্য়াচ

বেশ কিছুদিন ধরেই ইডেন গার্ডেন্সে (Eden Gardens) লেজেন্ডস লিগ ক্রিকেটের (Legends League Cricket) ম্য়াচ হওয়া  নিয়ে তৈরি হয়েছিল জটিলতা। অবশেষে অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর শর্তসাপেক্ষে ম্য়াচ করার অনুমতি দিল সিএবি (CAB)।

Web Desk - ANB | Published : Sep 12, 2022 5:51 PM IST

ইডেন গার্ডেন্সে লেজেন্ডস ক্রিকেট লিগের ম্যাচ ঘিরে বিগত বেশ কিছু দিন ধরেই নানা নাটক চলছিল। ম্যাচ কখনও শোনা গিয়েছে হবে, আবার কখনও শোনা গিয়েছে না হতে পারে খেলা। ফলে ম্য়াচের ৪ দিন আগে পর্যন্ত কোনও নিশ্চয়তা ছিল না। এমনিতেই সৌরভ গঙ্গোপাধ্যায় প্রতযোগিতার প্রদর্শনী ম্য়াচ থেকে নাম তুলে নেওয়ার পর উন্মাদনা অনেকটা কমে গিয়েছিল। তারপর প্রতিযোগিতার উদ্যোক্তারা সঠিক সময়ে কোনও কিছু না জানানোয় ক্ষোভ বাড়ছিল সিএবি কর্তাদের। তাই সোমবার লেজেন্ডস ক্রিকেট লিগের ম্য়াচ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে জরুরি ভিত্তিতে অ‌্যাপেক্স কাউন্সিলের বৈঠক ডেকেছিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। শেষ পর্যন্ত শর্ত সাপেক্ষে লেজেন্ডস লিগের ম্যাচ করার অনুমতি দিল সিএবি কর্তৃপক্ষ। 

সিএবির অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে বাংলার ক্রিকেট কর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন অ্যাবসোলিউট লেজেন্ডস স্পোর্টস প্রাইভেট লিমিটেডের ভাইস-প্রেসিডেন্ট অভিষেক মজুমদার। যাতে এই আলোচনায় দুই দিক থেকেই এই বিষয়ে সম্পূর্ণ স্পষ্টতা থাকে। আর যাতে কোনও জটিলতা তৈরি না হয়।  সিএবির লেজেন্ডস ক্রিকেটে লিগের ম্যাচ করা নিয়ে প্রধান আপত্তির জায়গা হল লেজেন্ডস লিগের প্রধান স্পনসর। এদিনের বৈঠকেও নিজেদের জায়গায় অনড় থাকে সিএবি। স্পষ্ট সিএবির তরফ থেকে জানিয়ে দেওয়া হয় জুয়া, বাজি বা গেমিং নিয়ে কাজ করে এমন কোনও সংস্থার নাম বা লোগো ম্যাচের  জার্সি বা অন্য কোনো প্ল্যাটফর্মে বা যেকোনো কোম্পানির যে কোনো জায়গায় যার কোনও প্রত্যক্ষ বা পরোক্ষ লিঙ্ক থাকতে পারে তা ব্যবহার করা যাবে না। সিএবির নির্দেশে সম্মতি দিয়ে ইডেনের ম‌্যাচে নাম ব‌্যবহার না করে তা হলে খেলা হবে।

এছাড়াও আরও একটি শর্ত  অ্যাবসোলিউট লেজেন্ডস স্পোর্টস প্রাইভেট লিমিটেডের ভাইস-প্রেসিডেন্ট অভিষেক মজুমদারের সামনে তুলে ধরেন। তা হল ম্যাচের দিন পুরো স্টেডিয়ামও খুলে দেওয়া যাবে না। শুধুমাত্র বি, সি, কে, এল ব্লক এবং ক্লাব হাউস ম্যাচের জন্য খোলা থাকবে। একইসঙ্গে হাতে সময় কম থাকায় দ্রুত সিদ্ধান্ত নেওয়ার কথাও উদ্যোক্তাদের জানিয়ে দেয় সিএবি কর্তারা। পরিষ্কার বলে দেওয়া হয় এই সকল শর্ত যদি প্রতিযোগিতার উদ্যোক্তারা মেনে নেয় তাহলে ম্যাত হতে কোনও সমস্যা নেই। প্রাথমিকভাবে খবর হাতে সময় না থাকায় ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের দেওয়া শর্ত মেনে নেওয়া ছাড়া আর কোনও উপায় নেই লেজেন্ডস ক্রিকেট লিগের উদ্যোক্তাদের।

আরও পড়ুনঃটি২০ বিশ্বকাপের জন্য় ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই, দেখে নিন রয়েছে কোন কোন চমক

আরও পড়ুনঃ'এভাবেও ফিরে আসা যায়', টি২০ বিশ্বকাপের দলে সুযোগ পেয়ে তা ফের প্রমাণ করলেন দীনেশ কার্তিক

Share this article
click me!