কমনওয়েলথে তৃতীয় ম্যাচে নামার আগে হুঙ্কার হরমনপ্রীত কউরের, সাফ জানিয়ে দিলেন ভারতের লক্ষ্য

কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) প্রথম ম্য়াচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের পর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে জয়ে ফিরেছে ভারতীয় মহিলা ক্রিকেট দল (Indian Women Cricket Team)। তৃতীয় ম্যাচে নামার আগে হুঙ্কার দিলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কউর (Harmanpreet Kaur)। 
 

Web Desk - ANB | Published : Aug 1, 2022 4:09 PM IST

কমনওয়েলথ গেমস ২০২২-এ শুরুটা ভালো হয়নি ভারতীয় মহিলা ক্রিকেট দলের। প্রথম ম্য়াচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ জেতার মত পরিস্থিতি তৈরি করেও শেষ পর্যন্ত হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছিল মহিলা টিম ইন্ডিয়াকে।  যার ফলে স্বাভাবিকভাবেই কিছু প্রশ্ন উঠেছিল হরমনপ্রীত কউরের দলকে নিয়ে। কিন্তু দ্বিতীয় ম্যাচে দুরন্তভাবে ঘুড়ে দাঁড়ায় ভারতীয় দল। চিরপ্রতীদ্বন্দ্ বী পাকিস্তানকে একতরফা ম্যাচে কার্যত উড়িয়ে দিয়ে দুরন্ত জয় পায় ভারতীয় দল। ৩ অগাস্ট বার্বাডোজের বিরুদ্ধে গ্রুপ পর্বে শেষে ম্যাচ খেলতে নামবে  স্মৃতি মন্ধনা, দীপ্তি শর্মারা। কিন্তু তৃতীয় ম্যাচে নামার আগে সমালোচকদের জবাব দেওয়ার পাশাপাশি ভারত অধিনায়ক হরমনপ্রীত কউরের হুঙ্কার অন্য কিছু নয় ভারতীয় মহিলা ক্রিকেট দল সোনা জিততেই বার্মিংহামে এসেছে।

হরমনপ্রীত কউর ভারতীয় দলের অধিনায়ক হওয়ার পর থেকেই দলটার শরীরি ভাষা বদলে গিয়েছে। আক্রমণাত্মক ক্রিকেট ভারত অধিনায়কের কথায় খুনে মেজাজেই ক্রিকেট খেলবে তার দল। পাকিস্তান ম্যাচ জয়ের পর হরমনপ্রীত কউর স্পষ্ট জানিয়ে দিলেন তাদের লক্ষ্য। তিনি বলেন,'কমনওয়েলথ গেমসে আমরা সোনা জয়ের লক্ষ্য নিয়েই এসেছি। পাকিস্তানের বিরুদ্ধে আমাদের পারফরম্যান্স বেশ ইতিবাচক।' এরপর তিনি যোগ করেছেন,'প্রথম ম্যাচেও যথেষ্ট ভাল খেলেছিলাম আমরা। যদিও অল্পের জন্য হারতে হয়েছিল। পাকিস্তান ম্যাচের গুরুত্বের কথা দলের সকলেই জানত। এই ছন্দটাই আমরা পরের ম্যাচগুলোতেও ধরে রাখতে চাই। পাকিস্তানের বিরুদ্ধে দলের খেলায় আমি খুশি।'  ফলে তৃতীয় ম্যাচে নামার আগে ভারতীয় দল যে কতটা আত্মবিশ্বাসী তা হরমনপ্রীতের কথা থেকেই প্রমাণিত।

প্রসঙ্গত, কমনওয়েলথ গেমস ২০২২-এর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে বৃষ্টি বিঘ্নিত ১৮ ওভারের ম্য়াচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মাহরুফ। নির্ধারিত ১৮ ওভারে সব উইকেট হারিয়ে ৯৯ রান করে পাকিস্তান। পাক দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন মুনিবা আলি। এছাড়া ১৮ রান করেন আলিয়া রিয়াজ ও ১৭ রান করেন বিসমাহ মাহরুফ। তিনটি রান আউট হয় পাক দলে। ভারতের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন স্নেহ রানা ও রাধা যাদব। এছাড়া একটি করে উইকেট নেন রেণুকা সিং, মেঘনা সিং ও শেফালি ভার্মা। রান তাড়া করতে ৬ ওভার ২ বল বাকি থাকতেই মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলেন স্মৃতি মন্ধনা। এছাড়া ১৬ রান করেন শেফালি ভার্মা ও ১৪ রান করেন সাবহিনেনি মেঘনা। জয়ে ফিরে খুশি ভারতীয় মহিলা দল।  

আরও পড়ুনঃস্টাইল স্টেটমেন্ট থেকে ব্যক্তিগত জীবন, জানুন 'গোল্ডেন বয়' অচিন্ত্যর নানা অজানা তথ্য

আরও পড়ুঃসোনা জয়ের সঙ্গে আরও একাধিক রেকর্ড নিজের নামে করেছেন অচিন্ত্য শেউলি, জেনে নিন বিস্তারিত

Read more Articles on
Share this article
click me!