নামিবিয়ায় টি২০ প্রতিযোগিতায় অংশ নেবে বাংলা, ১৬ জনের দল ঘোষণা করল সিএবি

আগামি মরসুমের প্রস্তুতির জন্য নামিবিয়ায় (Namibia) টি২০ প্রতিযোগিতা (T20 Tournament) খেলতে যাচ্ছে বাংলা ক্রিকেট দল (Bengal Cricket Team)। ১৬ জনের স্কোয়াড ঘোষণা করল সিএবি (CAB)।
 

Web Desk - ANB | Published : Jul 23, 2022 7:17 AM IST

গত মরসুমে রঞ্জি ট্রফির সেমি ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে বাংলা দলকে। তারপর সম্প্রতি  কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন অরুণ লাল। এখনও নতুন কোচের নাম ঘোষণা করেনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। তবে জানা যাচ্ছে কোচ হিসেবে লক্ষ্মীরতন শুক্লার নাম পাকা। অপেক্ষা শুধ সরকারি ঘোষণার। তবে এরমধ্যেই আগামি মরসুমের প্রস্তুতির প্রক্রিয়া শুরু করে দিল সিএবি। আর প্রস্তুতির জন্য এবার বিদেশ সফরে যাচ্ছে অভিমূন্য ঈশ্বরণ, ঈশান পোড়েল, মুকেশ কুমার ও আকশদীপরা। নামিবয়ায় আয়োজিত চার দলের টি২০ প্রতিযোগিতায় অংশ নিতে চলেছে বাংলা ক্রিকেট দল। সে প্রতিযোগিতার জন্যই ১৬ জনের বাংলা দলের নাম ঘোষণা করল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। 

আগামি পয়লা সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত নামিবিয়ায় হবে এই টি২০ প্রতিযোগিতা। নামিবিয়া ছাড়াও অংশ নেমে আরও তিনটি দল। সেখানে বাংলা দলকে আমন্ত্রণ জানানো হয়। সেই আবেদনে সাড়া দিয়ে দল পাঠাতে রাজি হয় সিএবি। যে ১৬ জনের দল ঘোষণা করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল তাতে নাম নেই মনোজ তিওয়ারির। বাংলার মন্ত্রী-ক্রিকেটার এই সফরে যাচ্ছেন না। ১৬ জনের ঘোষিত দলে রয়েছেন, অভিমূন্য ঈশ্বরণ (অধিনায়ক), অভিষেক দাস, ঋত্বিক রায়চৌধুরী, রণজোত সিংহ খাইরা, শ্রেয়াংশ ঘোষ, করণ লাল, ঋত্বিক চট্টোপাধ্যায়, শ্রেয়ান চক্রবর্তী, শাহবাজ আহমেদ, অভিষেক পোড়েল, সুপ্রদীপ দেবনাথ, ঈশান পোড়েল, মুকেশ কুমার, আকাশদীপ, সৌম্যদীপ মন্ডল এবং রবি কুমার। স্ট্যান্ড বাই রাখা হয়েছে অঙ্কুর পাল, প্রদীপ্ত প্রামাণিক, দেবপ্রতিম হালদার এবং সিদ্ধার্থ সিংহকে। কোচ হিসেবে কারও নাম এখনও ঘোষণা না করা হলেও শীঘ্রই তা জানানো হব বলেই সিএবি সূত্রে খবর।

প্রসঙ্গত, যে আটটি দল টি২০ বিশ্বকাপের মূলপর্বের যোগ্যতা অর্জন পর্বে খেলবে তারা হল নামিবিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ , আয়ারল্যান্ড, স্কটল্যান্ড,সংযুক্ত আরব আমিরশাহি, নেদারল্যান্ডস,  ও জিম্বাবোয়ে। এই আটটি দলকে দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ এ-তে রয়েছে নামিবিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহি ও নেদারল্যান্ডস। গ্রুপ বি-তে রয়েছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ে। প্রতিটি দল নিজের গ্রুপের বাকি দলগুলির সঙ্গে খেলবে। সেখান থেকে দু’টি করে চারটি দল মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। তাই টি২০ বিশ্বকাপে খেলার আগে প্রতিযোগিতা মূলক ক্রিকেট খেলতে চাইছিল নামিবিয়ার ক্রিকেট বোর্ড। সেই কারণেই এই চার দলের প্রতিযোগিতার আয়োজন। 

Read more Articles on
Share this article
click me!