'বাঘ বুড়ো হলেও যে শিকার করা ভোলে না', কেকেআরের বিরুদ্ধে বুঝিয়ে দিলেন ধোনি

কেকেআরের (KKR) বিরুদ্ধে আইপিএল ২০২২ (IPL 2022) -এর  প্রথম ম্য়াচ প্রথমে ব্য়াট ১৩১ রান করল সিএসকে (CSK)। ৫০ রানের অনবদ্য ইনিংস খেললেন এমএস ধোনি (MS Dhoni)। 
 

Asianet News Bangla | Published : Mar 26, 2022 4:37 PM IST

বাঘ বুড়ো হলেও যে শিকার করা ভোলে না সেই কথা ফের প্রমাণ করলেন এমএস ধোনি (MS Dhoni)। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) এখনও সঙ্কটমোচকের নাম এমএস ধোনি  সেটাও ফের প্রমাণ করলেন এমএসডি (MSD)। অধিনায়কত্ব ছাড়লেও ভয়ঙ্কর তুফানের সময় তার কাঁধে ভর করেই সিএসকের তরী তটে পৌছয় তাও বুঝিয়ে দিলেন ধোনি। আইপিএল ২০২২ (IPL 2022) -এর প্রথম ম্য়াচে কেকেআরের (KKR) বিরুদ্ধে ব্য়াট হাতে ৫০ রানের য়ে ইনিংস খেললেন ধোনি তা অনেক শতরানের থেকেই বেশি উল্লেখযোগ্য। একসময়ম যেখানে মনে হচ্ছিল স্কোর একশোও পেরোবে না তখন ধোনির চওড়া ব্য়াটে ভর করেই কেকেআরের বিরুদ্ধে ১৩১ রানের লড়াই করার মত স্কোর করল চার বারের আইপিএল চ্যাম্পিয়নরা। তাকে যোগ্য সঙ্গ দিলেন সিএসকের নতুন অধিনায়ক রবীন্দ্র জাদেজা (Ravindra jadeja)। ২৬ রান করেন তিনি।

 

 

এদিন টস জিতে কেকেআর অধিনায়ক প্রথম বোলিংয়ের সিদ্ধান্ত নেন। প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে সিএসকে। রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়েরা বড় রান করতে ব্যর্থ হন । ভালো শুরু করেও ২৮ রানের ইনিংস খেলে আউট হয়ে যান রবিন উথাপ্পা। অম্বাতি রায়ডু দুর্ভাগ্যবশত রানআউট হন তিনি। শিবম দুবেও ব্যর্থ। এক সময় ৬১ রানে ৫ উইকেটে হারিয়ে বিশাল চাপে পড়ে গিয়েছিল চেন্নাই সুপার কিংস। সেই সময় ক্রিজে আসেন এমএস ধোনি। প্রথম দিকে ব্যাটে বল লাগছিল না ধোনির। ম্য়াচের ধারাভাষ্যকররাও বলছিলেন কোনও ধরনের ক্রিকেট না খেলে বছরে একবার সরাসরি আইপিএলের মত বিশ্বমানের প্রতিযোগিতায় ব্যাট করা মোটেই সহজ নয়। বিশেষ করে সুনীল নারিন ও বরুণ চক্রবর্তীর স্পিন সামলাতে সমস্যায় পড়ছিলেন ধোনি।

 

 

কিন্তু ক্রিকেটারের নাম যে ধোনি। 'আনহোনি কো হোনি' ধোনিই যে করতে পারে সেটা তখনও কেউ টের পাননি। প্রথম দিকে ধীরে ধীরে  শট রান খেলে এগিয়ে যেতে থাকেন। একসময় রানের থেকে ১০ থেকে ১২ বল বেশি ছিল ধোনির। কিন্তু শেষ তিন ওভারে ছন্দে ফিরতে শুরু করেন। আর তারপর ওয়াংখেড়ে দেখল ধোনি ধামাক। ছয় বেশি না মারলেও দু-একটি চার মারার পরই ছন্দে চলে আসেন মাহি। সবাই যেখানে মনে করছিল জাদেজা হিট করবে। সেখানে জাদেজার ব্য়াটে এদিন বল টাইমিং হচ্ছিল না।  অপরদিকে ধোনি রাসেলকে দুটি ওভারে ভালোই ধোলাই করেন। শেষে পর্।ন্ত ৩৮ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন ধোনি। ৭টি চার ও একটি ছয় মারেন তিনি। আর সিএসকে ১৩১ রানে পৌছায়।  ক্রিকেটের বাইরে থেকেও ধোনির ইনিংসের প্রশংসা ক্রিকেট বিশেষজ্ঞদের। খুশি ধোনি ভক্তরা। 

Read more Articles on
Share this article
click me!