CSK vs GT- সিএসকে বনাম গুজরাট টাইটানস ম্যাচে কেমন হতে পারে দুই দলের একাদশ, দেখে নিন এক নজরে

আইপিএল ২০২২ (IPL 2022) -এর সুপার সানডের প্রথম ম্য়াচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটানস (Chennai Super Kings vs Gujarat Titans)। জয় পেতে মরিয়া এমএস ধোনি ও হার্দিক পান্ডিয়ার দল। 
 

Web Desk - ANB | Published : May 15, 2022 8:09 AM IST

একদিকে আইপিএলের শীর্ষস্থানে থাকা গুজরাট টাইটানস। ইতিমধ্যেই  প্লে অফের টিকিট পাকা হয়ে গিয়েছে হার্দিক পান্ডিয়ার দলের। অপরদিকে লিগ টেবিলের ৯ নম্বরে থাকা চেন্নাই সুপার কিংস। আইপিএলের প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে এমএস ধোনির দল। আইপিএলের দ্বিতীয় লেগে ফের মুখোমুখি দুই দল। একদিকে এই ম্যাচ গুজরাটের কাছে শীর্ষ স্থান ধরে রাখার লড়াই। অপরদিকে, সিএসকের কাছে এই ম্য়াচ সম্মান রক্ষার ও প্রথম পর্বে ম্যাচ হারের বদলা নেওয়ার।  আজকের ম্য়াচে দুই দলের সম্ভাব্য একাদশ কেমন হতে পারে দেখে নিন এক নজরে।

গুজরাট টাইটানসের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকতে চলেছেন রুতুরাজ গায়কোয়াড় ও  ডেভন কনওয়ে। দলের মিডল অর্ডারে খেলবেন রবিন উথাপ্পা, আম্বাতি রায়ডু ও মইন আলি। সিএসকে দলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে। অলরাউন্ডার হিসেবে খেলতে পারেন ডোয়াইন ব্রাভো, শিবম দুবে। মইন আলিও প্রয়োজনে বল করেন। এরপর অধিনায়ক ও  উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান এমএস ধোনি। সিএসকের স্পিন অ্যাটাকে রয়েছে মহেশ থিকসানা। দলের পেস বোলিং অ্যাটাকে খেলতে পারেন মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং। সঙ্গে অলরাউন্ডার বিভাগের  ডোয়াইন ব্রাভো, শিবম দুবে রয়েছে। 

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ-
রুতুরাজ গায়কোয়াড়
ডেভন কনওয়ে
রবিন উথাপ্পা
আম্বাতি রায়ডু
মইন আলি
শিবম দুবে
এমএস ধোনি (অধিনায়ক, উইকেট রক্ষক)
ডোয়াইন প্রিটোরিয়াস 
সিমারজিৎ সিং
মহেশ থিকসানা
মুকেশ চৌধুরী

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে থাকতে চলেছেন শুবমান গিল ও ঋদ্ধিমান সাহা।  দলের মিডল অর্ডারে থাকতে পারেন ম্য়াথু ওয়োড ও  ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর থাকছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া, সাই কিশোর ও রাহুল তেওয়াটিয়া। ৩ জনেই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান।  পেস অ্যাটাক ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, ক্যারেবিয়ান পেসার আলজারি জোসেফ ও যশ দয়াল। 

গুজরাট টাইটানসের সম্ভাব্য একাদশ-
শুবমান গিল
ঋদ্ধিমান সাহা (উইকেট রক্ষক)
ম্যাথু ওয়েড
হার্দিক পান্ডিয়া (অধিনায়ক)
ডেভিড মিলার
রাহুল তেওয়াটিয়া
সাই কিশোর
রাশিদ খান
যশ দয়াল
আলজারি জোসেফ
মহম্মদ শামি

চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটানসের মধ্যে ম্য়াচ হতে চলেছে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এমএস ধোনি ও হার্দিক পান্ডিয়ার দলে একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলত ম্যাচের ভাগ্য নির্ধারিত করতে পারে। খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলে বর্তমানে অনেকটাই এগিয়ে গুজরাট। দুই দলের সাম্প্রতিক ফর্মের বিচার করলেও এগিয়ে  গুজরাট। তাই আজকের ম্য়াচে সিএসকের থেকে গুজরাট টাইটানসকেই  এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।
 

Read more Articles on
Share this article
click me!