কেকেআর বনাম সিএসকে ম্য়াচে কেমন হতে পারে দুই দলের প্রথম একাদশ, দেখে নিন এক ঝলকে

২৬ মার্চ আইপিএল ২০২২ (IPL 2022) -এর প্রথম ম্য়াচে মুখোমুখি হতে চলছে কেকেআর বনাম সিএসকে (KKR vs CSK)। জয় দিয়ে মরসুম শুরু করাই লক্ষ্য রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও শ্রেয়স আইয়রের (Shreyas Iyer) দলের। ম্যাচের আগে দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।
 

Asianet News Bangla | Published : Mar 26, 2022 6:39 AM IST / Updated: Mar 26 2022, 12:20 PM IST

অবশেষে প্রতীক্ষার অবসান। আর কিছু সময় পরেই ঢাকে কাঠি পড়তে চলেছে বহু প্রতীক্ষিত আইপিএল ২০২২ (IPL 2022) । ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (Indian Premeir League) ১৫ তম মরসুম সবদিক থেকেই ক্রিকেট প্রেমিদের কাছে স্পেশাল। একদিকে যেমন ১০ দলের আইপিএল পাকাপাকিভাবে শুরু হতে চলেছে, অপরদিকে আইপিএলের নিয়মে এসেছে একাধিক বদল। আর আইপিএলের নতুন মরসুমের প্রথম ম্য়াচেই মুখোমুখি হতে চলেছে গতবারের দুই ফাইনালিস্ট দল। চারবারের আইপিএল জয়ী ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে মাঠে নামবে ২ বারের আইপিএল জয়ী ও গতবারের রানার্সআপ কলকাতা নাইট রাইডার্স ( Kolkata Knight Riders)। ফলে আইপিএল ২০২২ ওপেনারকে ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে উন্মাদনা তুঙ্গে।

প্রথম ম্যাচ সব দলের কাছেই স্পেশাল ও পরীক্ষারও বটে। কারণ মেগা নিলামের পর প্রতিটি দলের খোলনলচে অনেকটাই পাল্টে গিয়েছে। খুব একটা অনুশীললনেরও সময় পায়নি ১০টি দল। ফলে সব প্লেয়ারকে ঠিকঠাক দেখে নিয়ে টিম কম্বিনেশন সাজানোটাও যথেষ্ট কঠিন। তারউপর চোট সমস্যা , জাতীয় দলের খেলা থাকার ফলে একাধিক প্লেয়ারকে না পাওয়া যাওয়া এই বিষয়গুলি তো রয়েইছে। প্রতিযোগিতার প্রথম ম্যাচের একটা আলাদা চাপ থাকে। ফলে কেকেআর বনাম সিএসকে ম্য়াচের প্রথম একাদশ কী হতে পারে তা নিয়ে কৌতুহল রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। এক ঝলকে দেখে নেওয়া যাক কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ (probable playing 11) ।

কলকাতা নাইট রাইডার্স এই ম্যাচে সম্পূর্ণ একটি নতুন জুটি দেখা যেতে পারে। গতবারের তারকা ভেঙ্কটেশ আইয়রের সঙ্গে ইনিংসের শুরু করতে পারেন অজিঙ্কে রাহানে। এরপর ফাস্ট ডাউন খেলার ইচ্ছের কথা আগেই প্রকাশ করেছেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়র। চার নম্বরে নামতে পারেন নীতিশ রানা। পাঁচে স্যাম বিলিংস ও স্লগ ওভারে ভরসা থাকছে সেই আন্দ্রে রাসেলের ব্যাটের উপর। তবে খেলার পরিস্থিতি অনুযায়ী পরিবর্তন হতে পারে ব্য়াটং নাম্বার। দলে রাসলের পাশাপাশি প্রদান অলরাউন্ডার হিসেবে দেখা যেতে পারে আফগান তারকা মহম্মদ নবিকেও। দলে বোলিং লাইনআপে থাকতে চলেছেন স্পিন অ্যাটাকে সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। পেস অ্যাটাকে শিবম মাভি ও উমেশ যাদব।

অপরদিকে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশে ব্য়াটিংয়ের শুরু করবেন রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। এরপর সিএসকের মিডল অর্ডারে দেখা যেতে পারে  অম্বাতি রায়ডু, রবি উথাপ্পাকে। ধোনির আগে ব্য়াট করতে আসতে পারেন দলের নতুন অধিনায়ক ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এরপর এমএস ধোনি ও অপর ক্য়ারেবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। তারপর আসতে পারেন অলরাউন্ডার শিবম দুবে। ফলে অলরাউন্ডার বিভাগ খুবই শক্তিশালী সিএসকের। বোলিং লাইনআপে স্পিনাপ হিসেবে খেলতে পারেন মিচেল স্যান্টনার। পেস অ্য়াটাকে দেখা যেতে পারে ক্রিস জর্ডান ও তুষার দেশপাণ্ডেকে।

প্রসঙ্গত, কেকেআর ও সিএসকে দুই দলই সমান শক্তিশালী। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই একাধিক তারকা প্লেয়ার রয়েছে দুই শিবিরে। তবে গতাবাকে কেকেআরেক বিরুদ্ধে সাফল্য কিছুটা বাড়তি আত্মবিশ্বাস দেবে রবীন্দ্র জাদেজার  দলকে। মুম্বইয়েপ ওয়াংখেড়ে টসও খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। কারণ এখানে চেজ করতে পছন্দ করে সব টিম। ফলে যেই দল টস জিতবে তাদেরকেই কিছুটা এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃকেকেআর বনাম সিএসকে, আইিপিএল ২০২২-এর প্রথম ম্য়াচে এগিয়ে কোন দল, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃঅধিনায়ক, ব্যাটসম্যান থেকে উইকেট রক্ষক, আইপিএলে সব কিছুতেই একাধিক রেকর্ডের মালিক এমএস ধোনি

আরও পড়ুনঃআইপিএল ২০২২-এর পরই কী ধোনির অবসর, উত্তর দিলেন সিএসকে কর্তা
 

Read more Articles on
Share this article
click me!