DC vs RR- দুই দলে মোট ৩ পরিবর্তন, রাজস্থানের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত দিল্লির

আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস (DC vs RR)। শেষ চারে যাওয়ার লক্ষ্যে  আজকের ম্য়াচও ২ পয়েন্ট ঘরে তুলতে মরিয়া ঋষভ পন্থ ও সঞ্জু স্যামসনের দল। 
 

Web Desk - ANB | Published : May 11, 2022 1:49 PM IST

বুধবার আইপিএল ২০২২-এর মেগা ম্য়াচে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস।  পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্য়াসোসিয়েশ স্টেডিয়ামে হচ্ছে এই ম্য়াচ। মেগা ম্য়াচে টস ভাগ্য সথ দিল দিল্লি ক্য়াপিটালসের। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ। রাতের খেলায় ডিউ সমস্য়াপ জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন পন্থ। আজকের ম্যাচে ২টি পরিবর্তন হয়েছে। রিপল প্যাটেলের জায়গায় দলে ফিরেছেন ললিত যাদব। এছাড়া চেতন সাকারিয়া সুযোগ পেয়েছেন খালিল আহমেদের জায়গায়। অপরদিকে টস হারাটা অভ্য়াসে পরিণত করে ফেলেছেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। টস হারলেও বড় স্কোর করে প্রতিপক্ষকে চাপে রাখাই লক্ষ্য রাজস্থান অধিনায়কের। আজকের ম্য়াচে রাজস্থান দলে একটি পরিবর্তন হয়েছে। শিমরন হেটমায়ারের জায়গায় খেলছেন রাসি ভ্যান ডার ডুসেন।

এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  দলের ব্য়াটিং-বোলিং বিভাগে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল। বিধ্বংসী ফর্মে রয়েছেন বাটলার। মিডল অর্ডারে খেলতে দেখা যাবে সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), দেবদূত পাড়িকল ও  রাসি ভ্যান ডার ডুসেনকে। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে রিয়ান পরাগকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দুরন্ত ফর্মে রয়েছেন দুজনই। পেস অ্য়াটাকে থাকছেন ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও কুলদীপ সেন।

 

 

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দিল্লি দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিং শুরুর করবেন কেএস ভরত ও ডেভিড ওয়ার্নার। এছাড়া দলের মিডল অর্ডারে তিন নম্বরে আসতে পারেন  অলরাউন্ডার মিচেল মার্শ। তারপর দলের উইকেট রক্ষক ও অধিনায়ক ঋষভ পন্থ। এরপর নামতে পারেন ললিত যাদব ও  রভম্য়ান পাওয়েল। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুরকে। এছাড়া রয়েছে মিচেল মার্শও। প্রয়োজনে বল করছেন ললিত যাদব ও  রভম্য়ান পাওয়েল। দিল্লি দলের অলরাউন্ডার বিভাগ খুবই শক্তিশালী। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকে প্রধান ভরসা  চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব।  অক্ষর প্য়াটলও রয়েছেন স্পিন অ্য়াটাকে। পেসার হিসেবে দেখা যাবে শার্দুল ঠাকুর, চেতন সাকারিয়া ও আনরিখ নকিয়াকে। 

প্রসঙ্গত, শেষ চারে ওঠার রাস্তা মসৃণ রাখতে হলে এই ম্য়াচ জয় দরকার সঞ্জু স্যামসন ও ঋষভ পন্থের দলের। দিল্লির কাছে চ্যালেঞ্জটা আরও বেশি। কারণ ১১ ম্য়াচে ৫ জয়ের সৌজন্যে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৫ নম্বর স্থানে রয়েছে রাজধানীর দল। ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে আরও একাধিক দল। ফলে আজকের ম্য়াচ কার্যত ডু অর ডাই পন্থদের কাছে। অপরদিকে, ১১ ম্য়াচে ৭টি জয় ১৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিসলের তৃতীয় স্থানে রয়েছে রাজস্থান। আজকের ম্যাচ জিততে না পারলেও পরবর্তীতে চাপে পড়তে হতে পারে জস বাটলার, যুজজবেন্দ্র চাহলদের। ফলে আজকের ম্য়াচে হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!