IPL 2021, KKR vs DC- বরুণ-লকি-মাভি-নারিনদেের অনবদ্য বোলিং, ফাইনালে উঠতে কেকেআরের টার্গেট ১৩৬

আজ আইপিএল ২০২১-এর (IPL 2021) তৃতীয় প্লে অফ (Play offs)মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। ম্য়াচে জিতে ফাইনালে জেতে মরিয়া ইয়ন  মর্গ্যানের (Eoin Morgan) কেকেআর (KKR)ও ঋষভ পন্থের (Rishabh Pant)ডিসি (DC)। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত কেকেআরের।
 

Asianet News Bangla | Published : Oct 13, 2021 4:02 PM IST / Updated: Oct 13 2021, 10:06 PM IST

আইপিএল ২০২১-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে প্রথমার্ধে অনবদ্য বোলিং করল কলকাতা নাইট রাইডার্স। প্রথমে ব্য়াট করপে শুরুটা ভালো করলেও, দ্রুত ম্যাচে কামব্যাক করে ইয়ন মর্গ্যানের দল। নির্ধারিত ২০ ওভারে ১৩৬ রান করল ঋষভ পন্থের দল। দিল্লির হয়ে সর্বোচ্চ ৩৬ রান করে শিখর ধওয়ান। ৩০ রানের উপযোগী ইনিংস খেলেন শ্রেয়স আইয়রও। কেকেআরের হয়ে এদিনও অনবদ্য বোলিং করেন বরুণ চক্রবর্তী। ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। এছাড়া একটি করে উইকেট নেন লকি ফার্গুসন ও শিবম মাভি। কেকেআরের জয়ের টার্গেট ১৩৬।

এদিন টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। শিখর ধওয়ানের সঙ্গে ওপেনে নেমে ঝোড়ো শুরু করলেও বেশিক্ষণ শুরু দাঁড়াতে পারেননি পৃথ্বি শ। ১২ বলে ১৮ রান করে আউট হন তিনি। বরুণ চক্রবর্তীর শিকার হন তিনি। এরপর ধীর গতিতে হলেও ৩৯ রানের পার্টনারশিপ গড়েন মার্কাস স্টয়নিস ও শিখর ধওয়ান। কিন্তু কেকেআর বোলারদের আঁটোসাঁটো বোলিংয়ের কারণে হাত খুলতে পারেনি দিল্লির ব্যাটসম্যানরা। দলের ৭২ রানের মাথায় ১৮ রান করে আউট হন মার্কাস স্টয়নিস। শিবম মাভির বলে বোল্ড হন তিনি। এরপর বেশিক্ষণ দাঁড়াতে ধওয়ানও। ৮৩ রানে তৃতীয় উইকেট পড়ে দিল্লির। ৩৬ রান করে বরুণ চক্রবর্তীর বলে আউট হন তিনি।

একের পর এক উইকেট হারিয়ে চাপ বাড়তে থাকে দিল্লির ব্যাটিং লাইনআপে। অধিনায়ক ঋষভ পন্থও এদিন ব্য়াট হাতে ব্যর্থ হন। মাত্র ৬ রান করে ফার্গুসনের বলে আউট হন তিনি। একদিক থেকে উইকেট বাঁচিয়ে ক্রিজে দাঁড়িয়ে থাকেন শ্রেয়স আইয়র। নো বলে একবার জীবনদান পেয়ে শেষে দিকে ১০ বলে ১৭ রানের কার্যকরী ইনিংস খেলেন শিমরন হেটমায়ার। রান আউট হন তিনি। শেষ ওভারে গিয়ে শিবম মাভিকে আক্রমণ করেন শ্রেয়স আইয়র। ১৫ রান নেন তিনি। ১৩৫ রানে পোছায় দিল্লি। কেকেআরের জয়ের টার্গেট ১৩৬।


Share this article
click me!