মুম্বইয়ে দিল্লি ক্যাপিটালসের টিম বাসে হামলা, প্রশ্নে আইপিএলের নিরাপত্তা

আইপিএল ২০২২ (IPL 2022) শুরুর আগেই নিরাপত্তা নিয়ে উঠে গেল প্রশ্ন। মুম্বইয়ে (Mumbai) দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) টিম বাসে হামলা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস (Police)।
 

Asianet News Bangla | Published : Mar 16, 2022 9:12 AM IST

২৬ মার্চ থেকে শুরু  হতে চলেছে আইপিএল ২০২২ (IPL 2022)। প্রথম ম্যাচে মুখোমুকি হতে চলেছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ইতিমধ্যেই আইপিএলের ১০টি দল অনুশীলন শুরু করে দিয়েছে। ক্রিকেট প্রেমিদের মধ্যে দেশের মাটিতে আইপিএলকে ঘিরে চড়ছে উন্মাদনার পারদ। কোভিড আবহে কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্যে হতে চলেছে এবারের আইপিএল। কিন্তু আইপিএল শুরুর আগেই একটি ঘটনা নিরাপত্তা নিয়ে তুলে দিল প্রশ্ন। মুম্বইয়ে (Mumbai) দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) টিম বাসের (Team Bus)উপর হামলার ঘটনায়স ছড়িয়েছে চাঞ্চল্য। ঘটনায় ইতিমধ্যেই লেগেছে রাজনৈতিক রংও। দিল্লির টিম বাসে হামলার অভিযোগ উঠেছে  রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) পরিবহণ শাখার সদস্যদের বিরুদ্ধে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস (Police)।

দিল্লি ক্য়াপিটালসের টিম বাসে হামলা হলেও কোনও হতাহতের সংখ্যা নেই। কারণ রাতের অন্ধকারে চালানো হয় হামলা। মঙ্গলবার রাতে মুম্বইয়ের একটি রাস্তার ধারে রাখা ছিল ঋষভ পন্থদের টিম বাস। সেই সময় কয়েক জন মিলে হামলা চালায় বাসের উপর। বাসটিতে ভাঙচুরও করা হয়। আসলে দিল্লির টিম বাসটি আনা হয়েছে উত্তর প্রদেশ থেকে। মুম্বইয়ে আইপিএল হলেও কেনও ভিন রাজ্য থেকে আনা বাস ব্যবহার করা হচ্ছে সেই বিষয়েই ক্ষোভ বলে জানা যাচ্ছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) পরিবহণ শাখার সদস্যদের। মুম্বইয়ে কোনও ভালো সংস্থার বাস কী নেই, যাতে করে দিল্লি দল যাতায়াত করতে পারে। সেই প্রশ্নও উঠেছে বলেও জানা গিয়েছে। ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে মুম্বইয়ের কোলাবা থানায়।

 

 

ঘটনার তদন্তে নেমে ইতমধ্যেই কয়েক জনে আটক করেছে পুলিস। জানা গিয়েছে, ঘটনায় অজ্ঞাতপরিচয় পাঁচ-ছয় জন ব্যক্তির বিরুদ্ধে আইপিসি-র ১৪৩, ১৪৭, ১৪৯ এবং ৪২৭ ধারায় এফআইআর দায়ের করেছে মুম্বই পুলিশ। পরে প্রশান্ত গাঁধী, সন্তোষ যাদব নামে দু’জন এবং আরও এক জন এমএনএস কর্মীকে আটক করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। বাসে হামলা চালানোর ঘটনায় আর কারা যুক্ত তা জানতে ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে আইপিএলে শুরুর ১০ দিন আগে হঠাৎ এমন ঘটনায় যথেষ্ট উদ্বেগ বেড়েছে বিসিসিআই কর্তাদের। এই ঘটনার পর আইপিএলকে কেন্দ্র করে নিরাপত্ত ব্যবস্থা আরও বাড়ানো হবে বলেই জানা যাচ্ছে। প্রসঙ্গত, ২৭ মার্চ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে দিল্লি ক্যাপিটালস। 

আরও পড়ুনঃঅনুষ্কাকে বিয়ের আগে কোহলির সঙ্গে জড়িয়েছে ৫ সুন্দরীর নাম, চেনা আছে কী তাদের

আরও পড়ুনঃআইপিএল ২০২২-এ বায়ো বাবলের নিয়ম ভাঙলে পেতে হবে 'কঠিন শাস্তি', জানুন বিস্তারিত

Read more Articles on
Share this article
click me!