চতুর্থ দিনে ধরাশায়ী ভারতীয় ব্যাটিং, ইনিংস ও ৭৬ রানে ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল ইংল্য়ান্ড

তৃতীয় দিনে ভারতীয় দলের লড়াই আশা জাগিয়েছিল। কিন্তু চতুর্থ দিনে ফের ব্যাটিং বিপর্যয়। প্রথম সেশনেই অলআউট টিম ইন্ডিয়া। ম্য়াচ জিতে সমতায় ফিরল ইংল্যান্ড।

Sudip Paul | Published : Aug 28, 2021 12:04 PM IST / Updated: Aug 28 2021, 05:54 PM IST

হেডিংলি টেস্টে লজ্জার হার ভারতীয় ক্রিকেট দলের। তৃতীয় দিনে ব্যাট হাতে লড়াই করেছিল রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলিরা। যার ফলে চতুর্থ দিনে ম্য়াচের প্রত্যাবর্তনের আশা করছিল ভারতীয় সমর্থকরা। কিন্তু চতুর্থ দিন অলি রবিনসন ও ক্রেইগ ওবারটনের আগুনে বোলিংয়ে লাঞ্চের আগেই ধরাশায়ী বিরাট কোহলির দল। ২৭৮ রানে অল আউট হয়ে গেল ভারতীয় দল। যার ফলে এক ইনিংস ও ৭৬ রানে ম্য়াচ জিতে সিরিজে ১-১ সমতা ফেরাল ইংল্যান্ড।

র ২১৫ রানে ২ উইকেট থেকে চতুর্থ দিনের খেলা শুরু করে ভারতীয় দল। ক্রিকেট শতরানের দোরগোড়ায় ছিলেন চেতেশ্বর পুজারা ও সঙ্গে ছিলেন অধিনায়ক বিরাট কোহলি। দিনের শুরুতেই পুজারাকে ফিরিয়ে টিম ইন্ডিয়াকে জোর ধাক্কা দেন অলি রবিনসন। এরপর বিরাট কোহলি নিজের অর্ধশতরান পূরণ করলেও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ৫৫ রান করে তিনিও অলি রবিনসনের শিকার হন। ব্যক্তিগত ১০ রানে অজিঙ্কে রাহানেকে আউট করে ভারতীয় দলের আশা শেষ করে দেন জেমস অ্যান্ডারসন।

এরপর ভারতীয় টেলেন্ডারদের মধ্যে রবীন্দ্র জাদেজা ৩০ রান করে কিছুটা লড়াই করলেও, বাকিরা কেই দাঁড়াতেই পারেনি। ২৭৮ রানে শেষ হয়ে যায় ভারতের দ্বিতীয় ইনিংস। ইংল্যান্ডের হয়ে ৫টি উইকেট নেন অলি রবিনসন, ৩টি উইকেট নেন ক্রেইগ ওভারটন, একটি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন ও মঈন আলি। ইনিংস ও ৭৬ রানে ম্য়াচে জিতে ৫ ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরাল জো রুটের দল। চতুর্থ দিনে প্রথম সেশনেই যেভাবে তাসের ঘরের মত ভেঙে পড়ল ভারতীয় ব্যাটিং লাইনআপ তা নিয়ে সমালোচনা সর্বত্র। ২ সেপ্টেম্বর থেক ওভালে সিরিজের চতুর্থ টেস্ট।

Share this article
click me!