রোহিত, পুজারা, কোহলির চোয়াল চাপা লড়াই, হেডিংলি টেস্টে ঘুড়ে দাঁড়াচ্ছে ভারত

হেডিংলি টেস্টে ম্য়াচে ফিরল ভারতীয় দল। প্রথম ইনিংসে ৩৫৪ রানের লিড নেয় ইংল্যান্ড। দিনের শেষে ভারতের স্কোর ২১৫ রানে ২ উইকেট। ক্রিজে রয়েছেন পুজারা ও কোহলি।

Sudip Paul | Published : Aug 27, 2021 5:48 PM IST

তৃতীয় দিনের শুরুতে হেডিংলি টেস্টে ড্রাইভার সিটে ছিল ইংল্যান্ড। কিন্তু দিনের শেষে অ্য়াডভান্টেজ এখনও ইংল্যান্ড থাকলেও ম্য়াচে দুরন্ত কামব্য়াক করল ভারতীয় ক্রিকেট দল। প্রথম ইনিংসে ৭৮ রানে অলআউট হওয়ার পর ৩৫৪ রানের লিড নেয় ব্রিটিশ লায়ন্সরা। জবাবে রোহিত শর্মা, চেতেশ্বর পুজারার চোয়াল চাপা লড়াইয়ে ম্য়াচে কিছুটা ফিরল টিম ইন্ডিয়া। একইসঙ্গে দিনের শেষ নট আউট থেকে রানে ফেরার ইঙ্গিত দিয়েছেন বিরাট কোহলিও। দিনের শেষে ভারতের স্কোর ২১৫ রানে ২ উইকেট।

৪২৩ রানে ৮ উইকেট থেকে তৃতীয় খেলা শুরু করে ইংল্যান্ড। ৪৩২ রানে শেষ হয়ে যায় ইনিংস। প্রথম ইনিংসে ইংল্য়ান্ডের হয়ে সর্বোচ্চ ১২১ রান করেন অধিনায়ক জো রুট। ভারতের হয়ে ৪টি উইকেট নেন মহম্মদ শামি ও ২টি করে উইকেট  নেন জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা। ৫৪ রানের পাহাড় প্রমাণ লিডের চাপ নিয়ে ব্যাট করতে নামে ভারতীয় দল। প্রথম ইনিংসের ধাক্কা কিছুটা সামলানোর চেষ্টা করে দুই ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুল। ধৈর্য সহকারে দ্বিতীয় ইনিংস শুরু করে দুই ভারতীয় ওপেনার। কিন্তু ৩৪ রানের মাথায় আউট হন কেএল রাহুল। ৮ রান করে ক্রেইগ ওভারটনের শিকার হন তিনি। ৩৪ রানে ১ উইকেট হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় ভারতীয় দল। 

লাঞ্চের পর ইনিংস ভারতীয় দলের ইনিংস এগিয়ে নিয়ে যায়চেতেশ্বর পুজারা ও রোহিত শর্মা। নিজের অর্ধশতরানও পূরণ করেন রোহিত শর্মা। দ্বিতীয় উইকেটে ৮২ রানের পার্টনারশিপ করার পর ভারতের দ্বিতীয় উইকেটের পতন হয়। অলি রবিনসনের বলে ৫৯ রান করে আউট হব রোহিত। এরপর ক্রিজে আসেন বিরাট। রানে ফেরার জন্য লড়াই চালিয়ে যান তিনি। ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে পুজারার সঙ্গে পার্টনারশিপ বিল্ডআপ করেন বিরাট। অনবদ্য ব্যাটিং করেন পুজারা। নিজদের অর্ধশতরান পূরণ করেন তিনি। ৯৯ রানের পার্টনারশিপ করে নট আউট রয়েছেন দুই ভারতীয় তারকা। পুজাকা নট আউট ৯১ ও বিরাট নট আউট ৪৫। ইংল্যান্ডের থেকে এখনও ১৩৯ রানে পিছিয়ে রয়েছে ভারত। চতুর্থ দিনে বড় রান করে ইংল্য়ান্ডের উপর পাল্টা চাপ দেওয়াই প্রাথমিক লক্ষ্য ভারতীয় দলের। অপরদিকে সকাল সকাল ভারতীয় দলকে ধাক্কা দিতে চাইবে ইংল্যান্ডও। ফলে চতুর্থ দিনও হেডিংলিতে টানটান লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Share this article
click me!