ক্রিকেটারকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ, রাজ্য ক্রিকেট সংস্থার সচিবের বিরুদ্ধে দায়ের এফআইআর

এক ক্রিকেটারকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থার (Uttarakhand Cricket Association) সচিব মাহিম বর্মা (Mahim Verma)সহ ৬ জনের বিরুদ্ধে। ঘটনায় থানায় অভিযোগ দায়ের। তদন্ত শুরু করেছে পুলিস।
 

Web Desk - ANB | Published : Jun 29, 2022 11:28 AM IST

একদিকে যেখানে অলিম্পিক পদক জয়ী ভারতীয় হকি প্লেয়ার বীরেন্দ্র লাকড়ার বিরুদ্ধে উঠেছে খুনের অভিযোগ। যা নিয়ে আলোচনা চলছে দেশ জুড়ে। ঠিক তখনও  এক ক্রিকেটারকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল রাজ্য ক্রিকেট সংস্থার সচিবের বিরুদ্ধে। যেই খবরও  সামনে আসার পর চাঞ্চল্য ছড়িয়েছে ক্রিকেট মহলে। ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থায়। অভিযোগ সেখানের অনূর্ধ্ব ১৯ ক্রিকেটার আর্য শেঠিকে খুনের হুমরি দিয়েছেন উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থার সচিব মাহিম বর্মা। শুধু সচিব নয়, অভিযোগের তির রয়েছে আরও ৬ জনের বিরুদ্ধে। ঘটনায় বসন্ত বিহার থানা এফআইআর দায়ের করেছেন ক্রিকেটার আর্য শেঠির পরিববারের তরফ থেকে। অভিযোগ খতিয়ে দেখছে পুলিস।

কিছুদিন আগেই উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থার বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগও উঠেছিল। ক্রিকেটারদের প্রাপ্য অর্থ ও সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছিল বলে অভিযোগ ওঠে। এবা সংস্থার সচিব সহ ৬ জনের বিরুদ্ধে উঠল খুনের হুমকি দেওয়ার অভিযোগ। । অভিযোগ, গত বছর ডিসেম্বরে বিজয় হজারে ট্রফির সময় রাজকোটে অনুশীলন করছিল উত্তরাখণ্ড। সেখানে আর্যকে কটূক্তি করেন কোচ। মারাও হয় তাঁকে। আর্য সেই সময় সচিবের কাছে অভিযোগ জানান। তাতে বিষয়টা আরও ভয়ঙ্কর হয়। আর্যকে ঘরে ডেকে পাঠান কোচ। সেখানে তাঁকে খুনের হুমকি দেওয়া হয়। তাঁকে মারার জন্য পেশাদার খুনি নিযুক্ত করা হবে বলেও হুমকি দেন মনীশরা। আর্য বাড়ি ফেরার পর বীরেন্দ্র দেখা করেন মাহিমের সঙ্গে। সেখানে অভিযোগ শোনার বদলে মাহিম ১০ লক্ষ টাকা দাবি করেন বীরেন্দ্রর কাছে। তাঁকে বলা হয় এই টাকা দিলে আর্যর সামনে আর কোনও বাধা থাকবে না। ক্রিকেট সংস্থার সচিবের মুখে এমন কথা শুনে আতঙ্কিত হয়ে পড়েন আর্যর বাবা। বিষয়টি পুলিসে জানানোর সিদ্ধান্ত নেন। 

আরও পড়ুনঃশুধু সচিন-পন্টিং নয়, দেখে নিন বিশ্বের প্রথম ১০টি দেশের সর্বোচ্চ শতরানকারীদের তালিকা

আরও পড়ুনঃতার হাতের ছোঁয়ায় বদলে যা রূপ, ভারতীয় ক্রিকেটারদের নিত্যনতুন হেয়ার কাটের কারিগর ইনি

ক্রিকেটার আর্য শেঠির পরিবারের পক্ষ থেকে থানায় এফআইআর করা হয়েছে। আর্য শেঠির বাবা বীরেন্দ্র শেঠি এফআইআরে মাহিম বর্মা সহ কোচ মনীশ ঝা, ম্যানেজার নবনীত মিশ্র, ভিডিয়ো বিশ্লেষক পীযূষ রঘুবংশীর বিরুদ্ধে অভিযোগ করেন। আর্যর বাবার অভিযোগ, তাঁর ছেলেকে খুনের হুমকি দেওয়া হয়েছে। বসন্ত বিহার থানার পক্ষ থেকে বিনোদ সিংহ রানা বলেন,'এফআইআর নেওয়া হয়েছে। তদন্ত শুরু করা হয়েছে। সেই জন্য একটি দল গঠন করা হয়েছে। উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থাকে চিঠি পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত তাদের পক্ষ থেকে কোনও উত্তর আসেনি। আমরা জানতে পেরেছি যে সাত জনের মধ্যে দু’জন গ্রেফতারী এড়াতে ইতিমধ্যেই কোর্ট থেকে সুরক্ষা নিয়েছেন। যদিও পুলিশ তাঁদের জিজ্ঞাসাবাদ করতেই পারে।'এই ঘটনা যদি সত্যি হয় তাহলে বিসিসিআইয়ের হস্তক্ষেপ করা উচিৎ বলে মত ক্রিকেট বিশেষজ্ঞদের। 

Share this article
click me!